অনির্দিষ্টকালের জন্য স্থগিত সব ধরনের ক্রিকেট

এমএনএ স্পোর্টস ডেস্ক : করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্বে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। যার থেকে বাদ পড়েনি ক্রীড়াঙ্গনও। ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লিগ আগেই স্থগিত করা হয়েছে। ক্রিকেটে স্থগিত করা হয়েছে আন্তর্জাতিক সব সিরিজ। এবার ঢাকা প্রিমিয়ার লিগসহ (ডিপিএল) দেশের সব ধরনের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে ডিপিএলের শুধু দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত করার ঘোষণা হয়েছিল।

আজ বৃহস্পতিবার (মার্চ ১৯) মিরপুরের বিসিবি কার্যালয়ে কার্যনির্বাহী সভা শেষে এই কথা জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। এর আগে গত ১৬ মার্চ বিসিসি শুধুমাত্র ডিপিএলের দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিতের ঘোষণা দেয়। তবে পরিস্থিতি বিবেচনা করে প্রত্যাশিতভাবেই অনির্দিষ্টকালের জন্যই ডিপিএল বন্ধের ঘোষণা দিয়েছে বিসিবি।

পাপন বলেন, ‘আপনারা জানেন যে পুরো পৃথিবীতেই যা হচ্ছে, সব জায়গাতেই খেলা বন্ধ। আমাদেরও ক্রিকেট বন্ধ হয়ে গেছে। আমরাও প্রথম রাউন্ডের পর ডিপিএল বন্ধ করেছিলাম। তখন আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমরা দুদিন অপেক্ষা করি, অবস্থা বুঝি। এখন আমরা বসে একটা সিদ্ধান্ত নিয়েছি। কিছু পরিস্থিতি বদলাচ্ছে। প্রথমে মনে হয়েছে খেলোয়াড়রাও খেলতে চাচ্ছে, ক্লাবও কিছু কিছু চাচ্ছে। কিন্তু এখন ভিন্নমতও আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় ক্রিকেটের সকল খেলা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আমরা স্থগিত করছি।’

তবে বোর্ড সভাপতি ইঙ্গিত দিয়ে রাখেন আগামী ১৫ এপ্রিলের আগে খেলা মাঠে গড়াচ্ছে না। গত ১৬ মার্চ ক্রীড়া মন্ত্রণালয়ের একটি জরুরি বৈঠকে আগামী ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশের অধীনে সব ধরনের ঘরোয়া খেলা স্থগিত ঘোষণা করে সরকার। তবে ক্রিকেট আর ফুটবল ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে না হলেও সরকারের নির্দেশনা অনুযায়ী আলাদা করে লিগ বন্ধ ঘোষণা করতে বলা হয়েছে।

এর আগে ১৫ ও ১৬ মার্চ ডিপিএলের প্রথম রাউন্ডের ৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়। আর ১৮ ও ১৯ মার্চ দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

x

Check Also

মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়াল, আক্রান্ত পৌঁনে ৫ লাখ 

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : প্রতি মুহূর্তে বাড়ছে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই ...

Scroll Up