অবশেষে তৃতীয় বিয়ে করলেন ইমরান খান

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : শেষ পর্যন্ত গুঞ্জনটাই সত্যি হলো। অবশেষে তৃতীয় বিয়ে করলেন ৬৬ বছর বয়সী পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। সদ্য বিয়ে করা বুশরা মেনকা বিবি নামে পিটিআই প্রধানের ‘ধর্মীয় উপদেষ্টা’র দায়িত্বে ছিলেন। বুশরা স্থানীয়ভাবে `পিংকি পীর’ হিসেবে পরিচিত।
ক্রিকেট থেকে অবসরের পর পাকিস্তানের রাজনীতির মাঠে নেমে পড়েন ইমরান। গড়েন তেহরিক-ই-ইনসাফ নামের দল। ক্রিকেট মাঠের পর রাজনীতির মাঠ দাপট দেখানো এই তারকা এবার বিয়ে করলেন বুশরা মানেকাকে। জানা যায় ইমরানের নতুন স্ত্রী পীর পরিবারের মেয়ে।
ইমরান খানের বিয়ের খবর নিশ্চিত করেন, পাকিস্তানের অন্যতম বিরোধী দল তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) মুখপাত্র ফাওয়াদ চৌধুরীর বরাত দিয়ে তথ্য প্রচার করে পাকিস্তানের দৈনিক ডন।
ফাওয়াদ চৌধুরী জানান, পাকিস্তানের পাকপাত্তান এলাকার পীর বুশরা মানেকাকে বিয়ে করেছেন ইমরান খান।
এর আগে গত জানুয়ারির প্রথম দিকেই ইমরান খান তৃতীয় বিয়ে করেছেন বলে গুঞ্জন ওঠে। সে সময় খবর ছড়ায়— আধ্যাত্মিক পরামর্শের জন্য যে নারীর কাছে যেতেন ইমরান, তাকেই তিনি বিয়ে করেছেন গত ১ জানুয়ারি, লাহোরে, একান্তে, খুব ঘনিষ্ঠ কয়েকজনের উপস্থিতিতে। আর সেই নারীই হচ্ছেন বুশরা মানেকা। যদিও সে সময় ইমরান অথবা তার দল পিটিআই এ খবরের সত্যতা স্বীকার করেনি।
এ নিয়ে কয়েক সপ্তাহ ধরেই উপমহাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে ইমরানের বিয়ে নিয়ে নানা মুখরোচক খবর প্রকাশ হয়ে আসছিল। বিয়ের বিয়ষটি নিয়ে জল্পনা উস্কে দিয়েছিলেন ইমরান নিজেও। আর গতকাল রবিবার বিয়ের পর সেই খবরের গল্পই যেন সত্যি হয়ে উঠলো।
জানুয়ারির ১ তারিখেই ইমরানের তৃতীয় বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে বলে এর আগে গুঞ্জন উঠলেও পিটিআই মুখপাত্র ফাওয়াদ চৌধুরী অবশ্য বলছেন, গতকাল রবিবারই লাহোরে সাদামাটা আয়োজনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।
তিনি আরও বলেন, লাহোরে বুশরার ভাইয়ের বাড়িতে একটি ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে বিবাহ সম্পন্ন হয়।
পিটিআই নেতা ইনামুল হক ডননিউজকে বলেন, কনের মা, ঘনিষ্ঠ স্বজন ও বন্ধুদের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। তবে বিয়েতে ইমরান খানের বোনেরা উপস্থিত ছিলেন না। মুফতি সাঈদ বিয়ে পড়ান।
পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ক ইমরান খান প্রথম বিয়ে করেন ১৯৯৫ সালে ব্রিটিশ এক ধনকুবেরের মেয়ে জেমাইমা গোল্ডস্মিথকে বিয়ে করেন। ৯ বছর পর ২০০৪ সালের ২২ জুন জেমাইমার সঙ্গে তার বিয়ে বিচ্ছেদ ঘটে। ওই সংসারে তাদের দুই ছেলে রয়েছে। পরে ২০১৫ সালে রেহাম খানকে বিয়ে করলেও তা টেকে মাত্র ১০ মাস।
ইমরানের নবপরিণীতা স্ত্রী বুশরা মানেকার বয়স চল্লিশের ঘরে। তিনি ওয়াত্তু গোত্রের। এর আগে তিনি খাওয়ার ফরিদ মানেকা নামে ইসলামাবাদের এক জ্যেষ্ঠ কাস্টমস কর্মকর্তাকে বিয়ে করেছিলেন। তবে সম্প্রতি সেই বিয়েটি ভেঙে যায়।