অভিনেতা সালেহ আহমেদ আর নেই

এমএনএ রিপোর্ট : নাটকের জনপ্রিয় মুখ অভিনেতা সালেহ আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার দুপুর ২টা ৩৩ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মুত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৩ বছর। তার মামাতো ভাই অভিনেতা আহসানুল হক মিনু বিষয়টি নিশ্চিত করেছেন।

বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে ছিলেন সালেহ আহমেদ। সপ্তাহ খানেক আগে গুরুতর অসুস্থ হয়ে আবারও অ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

প্রায় ৫ বছর ধরে অ্যাপোলো হাসপাতালে নিয়মিত চিকিৎসা নিচ্ছিলেন তিনি। অবশেষে হঠাৎ শরীর বেশি খারাপ হওয়ায় এক সপ্তাহ আগে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসা চলাকালীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, হাসপাতাল থেকে সালেহ আহমেদের মরদেহ রাজধানীর উত্তরখানে তার নিজ এলাকায় নেওয়া হবে। সেখানে বাদ আসর জানাজা শেষে তাকে দাফন করা হবে।

প্রায় সাত বছর আগে তিনি ব্রেনস্ট্রোক করেন। পাশাপাশি তার ফুসফুস প্রদাহজনিত সমস্যাসহ বাত সমস্যাও রয়েছে। এ জন্য তিনি স্পষ্টভাবে কথা বলতে ও হাঁটতে পারতেন না। গত দুই বছর ধরে তিনি শয্যাশায়ী ছিলেন। ২০১১ সালে তিনি স্ট্রোক করেন। এরপর তার পরিবার চিকিৎসার খরচ বহন করতে হিমশিম খাচ্ছিল। চলতি বছর জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অভিনেতার চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন, তার হাতে চিকিৎসার জন্য ২৫ লাখ টাকার সঞ্চয়ী পত্র তুলে দেন।

বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাট্যমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন সালেহ আহমেদ। স্বাধীনতার আগে বিটিভিতে তিনি নিয়মিত অভিনয় করতেন।

১৯৯১ সালে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটক ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে অসংখ্য দর্শকের হৃদয় জয় করেছেন সালেহ আহমেদ। হুমায়ূন আহমেদের প্রায় সব নাটকেই তার উপস্থিত দেখা যেত।

ধারাবাহিক ‘অয়োময়’ নাটক ও ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার পদচারণা শুরু হয়। এর পর অসংখ্য টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। স্বীকৃতি হিসেবে পেয়েছেন স্বাধীনতা পদক।

x

Check Also

আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি

এমএনএ রিপোর্ট : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ ...

Scroll Up