আওয়ামী লীগের জনসমর্থন শূন্যের কোঠায় : এরশাদ

এমএনএ রিপোর্ট : ক্ষমতাসীন আওয়ামী লীগের জনসমর্থন ও জনপ্রিয়তা এখন ‘শূন্যের কোঠায়’ নেমে এসেছে বলে দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
তিনি আরও বলেন, সারাদেশে খবর নেন। আপনাদের উন্নয়ন খালি ঢাকা শহরকে কেন্দ্র করে। ঢাকার বাইরের মানুষের দুরাবস্থা নিয়ে আপনাদের কোনো নজর নেই। তাই আপনাদের জনপ্রিয়তা একেবারেই কমে গেছে।
আগামী ২৪ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির মহাসমাবেশ ঘিরে আজ সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশনে এক প্রতিনিধি সভায় তিনি এ দাবি করেন।
এরশাদ বলেন, আওয়ামী লীগ নেত্রী বলেন- বাংলাদেশ নাকি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। কিন্তু কোথায়? তাহলে ৪০ লাখ মানুষ বস্তিতে কেন? পানির উপরে বস্তি ঢাকায় এখনও আছে। আজকেও বিশাল বস্তিতে আগুন লেগেছে। এদের ব্যবস্থাপনায় আপনাদের কোনো নজর দেখছি না। তাদের কেউ খবর রাখে না। এতো দামি চাল কিনে কেউ তো ভাত খেতে পারছে না। অনাহারে দিন কাটাচ্ছে তারা। এদের প্রতি জাতীয় পার্টি নজর রাখে। দেশ গড়ার কারিগর শ্রমিকদের জাতীয় পার্টি ভালোবাসে।
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে উদ্দেশ্য করে তিনি বলেন, রিজভী সাহেব বলেছেন- জাতীয় পার্টি সমর্থিত মানুষের নাকি অনেক অভাব। আমরা বিএনপিকে দেখিয়ে দিতে চাই আমাদের সমর্থক কতো। ২৪ তারিখে আমরা এ যাবতকালের সবচেয়ে বড় জনসমাবেশ করে এ কথার উত্তর দেবো। বিএনপি নিজেই ভেঙে পড়ছে তারা আবার অন্য দলের শক্তি নিয়ে কথা বলার সাহস পায় কোথা থেকে।
সাম্প্রতিককালে দেশে যেসব নির্বাচন হয়েছে আগামী সেগুলোর চেয়েও ভালো হবে বলে— এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু হতে পারে। কেননা সারাবিশ্বের নজরদারিতে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে দুর্নীতি করার সুযোগ খুব কমই থাকবে। যদি সুষ্ঠু নির্বাচন হয়, আল্লাহকে হাজির-নাজির রেখে বলছি— আমরাই জিতবো। কেননা বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বড় জনপ্রিয় রাজনৈতিক দল হচ্ছে জাতীয় পার্টি। তার প্রথম ও প্রধান কারণ হচ্ছে জাতীয় পার্টি সাধারণ জনগণকে ভালোবাসে। তাদের পাশে থাকে।
৭ মার্চের মিছিলে যৌন হয়রানির ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, ‘৭ মার্চ নারী নির্যাতনের যে ঘটনা ঘটেছে তাতে সারাবিশ্ব ছিঃ ছিঃ করছে। এর চেয়ে লজ্জার আর কি হতে পারে!’
এ সময় সরকারকে উদ্দেশ্য করে এরশাদ বলেন, ‘এরপরও কোন মুখে আপনারা গর্ব করে কথা বলেন?’
ঢাকা মহানগর দক্ষিণ জাপার সভাপতি ও  জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে প্রতিনিধি সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মীর আব্দুস সবুর, বেগম রওশন আরা, অধ্যাপক বেলাল হোসেন খান, মাওলানা হাবিবুল্লাহ বেলালী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, জহিরুল ইসলাম রুবেল প্রমুখ।
x

Check Also

জামায়াতের নতুন আমির হলেন শফিকুর রহমান

এমএনএ রিপোর্ট : ডা. শফিকুর রহমান বাংলাদেশ জামায়াতে ইসলামীর নতুন আমীর হিসেবে নির্বাচিত হয়েছেন। সংগঠনের ...

Scroll Up