আজ কিংবদন্তি সঙ্গীতশিল্পী রুনা লায়লার ৬৮তম জন্মদিন

এমএনএ রিপোর্ট : বাংলাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী রুনা লায়লা। আজ তার ৬৭তম জন্মবার্ষিকী। দিনটি নিয়ে বিশেষ কোন পরিকল্পনা নেই তার। তবে পরিবারের সদস্য ও একান্ত প্রিয় কয়েকজনের সঙ্গে দিনটি উদযাপন করবেন বলে জানালেন। সেই সঙ্গে বিশেষ এ দিনটিতে জানালেন বিশেষ কিছু কাজের পরিকল্পনার কথাও।

এদিকে জন্মদিনের আগে বিশেষ এক প্রাপ্তি এসেছে তার। সেটি জাতীয় চলচ্চিত্র পুস্কার। আলমগীর পরিচালিত একটি সিনেমার গল্প চলচ্চিত্রে প্রথম সুর করেই শ্রেষ্ঠ সুরকার হিসেবে রুনা লায়লা এ সম্মানে ভূষিত হচ্ছেন।

কিংবদন্তি এ গায়িকার জন্মদিন উপলক্ষে ভারতীয় টিভি স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক কে আপন কে পর-এর আজ রোববারের পর্বটি রুনা লায়লাকে ঘিরেই তৈরি হয়েছে। রাত ১০টায় দেখানো হবে বিশেষ এ পর্ব। তার আগে রুনা লায়লার গাওয়া ‘ফেরাতে পারিনি’ শিরো নামের গানের মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে ধ্রুব মিউজিক স্টেশন থেকে। গানটির সুরারোপও করেছে রুনা লায়লা। এতে একজন মডেল কণ্ঠশিল্পী হিসেবে দেখা যাবে রুনা লায়লাকে।

জন্মদিনে আরও একটি ‘বিশেষ’ খবর দিলেন গানের পাখি রুনা লায়লা। জানালেন, আগামী ১৩ ডিসেম্বর সিটি ব্যাংকের প্রযোজনায় আসছে ‘রুনা লায়লা ফিচারিং লিজেন্ডস ফরএভার’ শিরোনামে পাঁচটি গানের মিউজিক ভিডিও। গানগুলো সুর করেছেন রুনা লায়লা। গেয়েছেন উপমহাদেশের বরেণ্য শিল্পী আশা ভোসলে, রাহাত ফতেহ আলী খান, হরিহরণ, আদনান সামি ও রুনা লায়লা নিজে।

রুনা লায়লা আরও বলেন, ‘ বড় একটি প্রজেক্ট এটি। এ কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সিটি ব্যাংক। ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার এবং প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন সহযোগিতা করতে রাজি হন। প্রথমে গানগুলো কোন কোন ভাষায় করবো বুঝতে পারছিলামনা। পরে সিদ্ধান্ত হয়, গানগুলো হবে বাংলায়। শিল্পীদের সঙ্গে আমি ফোনে যোগাযোগ করলে সবাই এক বাক্যে রাজি হয়ে যান। পাঁচটি গানের সুর আমি আগেই করেছিলাম। সুরের ওপর দুটি গান মনিরুজ্জামান মনির ও তিনটা গান কবির বকুল লিখে দেন। গানগুলো খালি গলায় গেয়ে আমি শিল্পীদের কাছে পাঠিয়ে দিই। শুনে তাঁরা পছন্দ করেন এবং ফোন করে প্রায়ই জানতে চান, কবে ভয়েস রেকর্ড করব। তাঁদের আগ্রহ দেখে আমার ভীষণ ভালো লাগে। কারণ, এ রকম একটা কাজে সবার সহযোগিতা পাচ্ছি।’

ছয়টি গানের একটি গেয়ছেন ভারতের আশা ভোসলে। তার গায়কী নিয়ে রুনা লায়লা বলেন, ‘আশা ভোসলে ৮৭ বছর বয়সেও যেভাবে গানটি গাইলেন, গায়কির মধ্যে বয়সের কোনো ছাপই পেলাম না। তিনি যে কত বড় মাপের শিল্পী, তা আরও ভালো করে জেনেছি সেদিন। এখনো রাহাত ফতেহ আলী খানের গানটির ভয়েস রেকর্ড হয়নি। আশা করছি দু-এক দিনের মধ্যে হয়ে যাবে।’

সব কটি গানের মিউজিক ভিডিওর নির্মাণকাজ চলছে।পরিচালনা শাহরিয়ার পলক। আগামী ১৩ ডিসেম্বর সিটি ব্যাংকের দশম বর্ষপূর্তি অনুষ্ঠানে পাঁচটি গানের মিউজিক ভিডিও অবমুক্ত করা হবে।ওই দিন গানগুলো যারা গেয়েছেন, তাদের অনেকের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে বলেও জানালেন রুনা লায়লা।

x

Check Also

কোটি টাকারও বেশি মূল্যের পাঁচটি মোবাইল ফোন!

এমএনএ সাইটেক ডেস্ক : আধুনিক যুগে মুঠোফোন ছাড়া মানুষ প্রায় অচল।কিছু কিছু ক্ষেত্রে এই মুঠোফোন হয়ে ...

Scroll Up