আজ জাতীয় মূসক দিবস

মোহাম্মদী নিউজ এজেন্সী (এমএনএ) ডেস্ক আজ শুক্রবার জাতীয় মূসক (মূল্য সংযোজন কর) দিবস। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এ দিবস উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে এনবিআরের মূল দপ্তর থেকে শোভাযাত্রা বের করা হবে। প্রচার মাধ্যমে প্রকাশ করা হবে বিশেষ সংখ্যা।

ভ্যাট দিবস সামনে রেখে লিফলেট, ব্যানার টানানো এবং আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। এনবিআর থেকে আগামী রবিবার সম্মাননা দেওয়া হবে সর্বোচ্চ মূসকদাতাদের। এভাবে বিভিন্ন আয়োজনে ভ্যাট দিবস উদ্‌যাপন করবে এনবিআর।

মূসক দিবস সামনে রেখে গতকাল এনবিআরের মূল দপ্তরের সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. নজিবুর রহমান সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এ সময় এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে এনবিআর চেয়ারম্যান কর্মকর্তাদের সততার সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি ব্যবসায়ীদেরও সততার সঙ্গে রাজস্ব পরিশোধের আহ্বান জানান।

নজিবুর রহমান বলেন, ‘ব্যবসায়ীদের হয়রানি থেকে রক্ষা করতে সৎ কর্মকর্তাদের সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে। একইভাবে সৎ ব্যবসায়ীদের অসৎ কর্মকর্তাদের ভোগান্তি থেকে রক্ষা করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।’

এনবিআর চেয়ারম্যান আরো বলেন, অবৈধ সুবিধা নিতে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিকভাবে সৎ কর্মকর্তাদের ব্যবসায়ীরা অহেতুক হয়রানি ও হুমকি দিয়ে থাকে। অনিয়মে অভ্যস্ত ব্যবসায়ীরাই কর্মকর্তাদের কাজে প্রতিবন্ধকতা তৈরির চেষ্টা করছে। অবৈধ সুবিধা না পেলে কুৎসা রটায়। এই ব্যবসায়ীদের চিহ্নিত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একইভাবে দুর্নীতিবাজ রাজস্ব কর্মকর্তারা ব্যবসায়ীদের হয়রানি করলেও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া হবে।

আগামী রবিবার ১১৯ প্রতিষ্ঠান সেরা ভ্যাটদাতার সম্মাননা পাবে। ‘সময় মতো মূসক দেবো, দেশ গড়ায় অংশ নেবো’-এ স্লোগান নিয়ে পঞ্চমবারের মতো জাতীয় মূসক দিবস ও সপ্তাহ উদ্‌যাপনের উদ্যোগ নিয়েছে এনবিআর।

x

Check Also

আজ মঙ্গলবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ০৩ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার। নতুন সূর্যালোকে আজ মঙ্গলবারের দিনটি আপনার ...

Scroll Up