আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার। নতুন সূর্যালোকে আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে তা জেনে নিন ১২ রাশির সুক্ষ্ম বিশ্লেষণে তৈরী এ বিশেষ প্রতিবেদন।

নতুন দিন মানেই নতুন আশা, নতুন স্বপ্ন। ঘর থেকে বেরুনোর আগে একবার দেখে নেওয়া যাক আজ দিনটা আপনার কেমন যাবে। এই বিশ্বাসে আমরা বিশ্বাসী নই। তবুও, রাশিফল দেখি আমরা শুধুমাত্র একটু সাবধানতা অবলম্বনের জন্য।

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

অন্যভাবে বললে বলা যায় যে, আসলে আপনি নিজেই নিজের আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমিনিউমারলজিবাসংখ্যাজ্যোতিষপদ্ধতি প্রয়োগ করেছি।

অতীতকে পিছনে ফেলে রেখে সামনের উজ্জ্বল এবং খুশির সময়ের দিকে তাকান। আপনার উদ্যম ফলপ্রদ প্রমাণিত হবে। যদি আপনি কোন পরিস্থিতি থেকে পালিয়ে বাঁচতে চানতাহলে এটি আপনাকে সম্ভাব্য চরম মন্দ উপায়ে অনুসরণ করবে। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে?

মনে অস্থিরতা আসবে, তবে চিন্তিত হওয়ার কিছুই নেই পরবর্তী দিনে এই অস্থিরতা দূর হয়ে যাবে। আজ আপনার আজ ক্যারিয়ার নিয়ে ভাবনা তুঙ্গে উঠবে। প্রকৃতি নতুন করে চেনাবে নিজেকে নিজের কাছে। তার শরণাপন্ন হোন। গ্রহেরা আপনাকে বেরিয়ে পড়তে সংকেত দিচ্ছে। পেছনে না তাকানোর অনুমতি দিচ্ছে। ভালোবাসার শেকল থাকতে নেই। ডানা থাকতে আছে। কর্মবীর হতে হলে কাজের সংখ্যার পাশাপাশি মানের দিকেও নজর রাখুন। মানে টান পড়তে থাকলে সংখ্যা কমিয়ে দিন। দিনটি কিছু বিশেষ দিক থেকে স্মরণীয় হয়ে থাকবে। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ – Aries (২১ মার্চ২০ এপ্রিল)

শুভ রং : লাল, বেগুনি ও সাদা। শুভ সংখ্যা : ৩, ৯, ১৭, ২২, ৩৭, ৪৫। শুভ দিন : মঙ্গলবার। মানানসই রাশি : সিংহ এবং ধনু। শুভ পাথর : প্রবাল।

মেষ রাশির জাতক-জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়।পারিবারিক পরিবেশ কিছুটা উত্তপ্ত হতে পারে। কোনো আত্মীয়র কারণে আপনার প্রত্যাশিত কাজে বাধা বিপত্তি দেখা দেবে। শিল্পীরা কোন অনুষ্ঠানের প্রস্তুতি নিতে পারেন। সৃজনশীল পেশাজীবীদের কাজের চাপ বাড়তে পারে। রোমান্টিক যোগাযোগ শুভ। পরীক্ষার্থীরা পরীক্ষায় ভালো করতে পারবেন। খুব সূক্ষ্ণভাবে নিজের ভুলগুলো ধরে ফেলতে পারবেন অর্থাৎ কারো প্রতি জমানো ঘৃণার অবসান আজকেই হতে যাচ্ছে। সতর্ক হোন! যেচে কারো সুনাম করতে যাবেন না, তাতে হিতে বিপরীত হতে পারে। গ্রহের অবস্থান অনুযায়ী সাময়িকভাবে কিছুটা শারীরিক সমস্যায় পড়তে পারেন। কাছের মানুষদের কাছ থেকে কিছুটা দূরে অবস্থান করতে হতে পারে। ভ্রমণের তৃপ্তি সম্ভাব্য, অর্থের মায়াজালে ঘুরপাক নিশ্চিত। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ২।

বৃষ – Taurus (২১ এপ্রিল২১ মে)

শুভ রং : আকাশি, কমলা। শুভ সংখ্যা :, ১৭, ১৯, ২৭, ৩২, ৪৪। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : কন্যা, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

বৃষ রাশির জাতক-জাতিকাদের দিনটি শুভ সম্ভাবনাময়। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। ছোট ভাই বোনের বিদেশ যাত্রার বিষয়ে ব্যস্ততা বৃদ্ধি পাবে। প্রতিবেশীর সাথে কোনো বিষয়ে মনমালিণ্য হবার আশঙ্কা প্রবল। প্রত্যাশাপূরণের সম্ভাবনা রয়েছে। গৃহস্থালী কাজে ব্যস্ত হতে পারেন। কোনো আত্মীয়র সহায়তায় কর্ম লাভের যোগ রয়েছে। সামনে ঈদের আনন্দ। তবে অফিসের সিদ্ধান্ত আর বৈষম্যের কারণে ঈদের আনন্দ মাটি হতে দেরি হবে না। ভিন্ন কর্মক্ষেত্রের কথা ভাবুন এবং স্পষ্টভাষী হোন। আপনার সৎচিন্তা আর পরিশ্রম আপনাকে অনেক দূর নিয়ে যাবে নিশ্চিত। গ্রহ বলুন আর নক্ষত্র যাই বলুন, আপনার ভাগ্য আপনার হাতে। শিক্ষার্থীদের জন্য শুভদিন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ৩।

মিথুন – Gemini (২২ মে২১ জুন)

শুভ রং : হালকা সবুজ, ক্রিম। শুভ সংখ্যা :, ১৮, ১৯, ২৫, ৩৪, ৪৭। শুভ দিন : বুধবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

আজ মিথুন রাশির জাতক-জাতিকাদের দিনটি মিশ্র সম্ভাবনাময়। বৈদেশীক যোগাযোগ থেকে লাভবান হবেন। বিদেশ থেকে কিছু অর্থ পেতে পারেন। ছোট ভাই বোনের জন্য কেনাকাটার সম্ভাবনা। প্রকাশক ও সাংবাদিকদের দিনটি ব্যস্ততায় কেটে যাবে। আর্থিক লেনদেনে লাভবান হবেন। বিকাশ ও রকেট এজেন্টদের ভালো আয়ের যোগ দেখা যায়। সকাল থেকে শুরু করে সন্ধ্যে পর্যন্ত বিভিন্ন টানাপোড়েন আর অহেতুক সন্দেহের ভেতর দিয়ে যাবে। আপনার চারপাশেই ঘুরছে আপনার অনিষ্টকারী। নিজে সাবধানী হোন এবং অন্যকে সাবধান করুন। মনে রাখবেন সুসময়ের দশ ফোড় আর অসময়ের এক ফোড়। আজ হয়তো আপনার দিন নয়। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ১১।

কর্কট – Cancer (২২ জুন২২ জুলাই)

শুভ রং : হালকা সবুজ, সাদা ও কমলা। শুভ সংখ্যা :, ১১, ১৮, ২৩, ৩৩, ৪৫। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মীন, বৃষ এবং কন্যা। শুভ পাথর : মুক্তা।

আজ কর্কট রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। মানসিক ভাবে কিছুটা অস্থির থাকতে পারেন। শরীর স্বাস্থ্য ভালো যাবে না। খুচরা ও পাইকারী ব্যবসায় সকালের পর কিছু আয় উন্নতি হবার যোগ। বকেয়া টাকা আদায় হতে পারে। বাড়ীতে আত্মীয় স্বজনের আগমন হবে। কোনো আপ্যায়ণে অংশ নিতে পারেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ এড়িয়ে চলতে হবে। মনের বিরুদ্ধে কিছু না করাই ভালো। আজ মনের কথায় প্রাধান্য দিন। প্রতিবেশীর সঙ্গে ভালো সম্পর্ক আর পরিমিত বাক্য বিনিময় আপনাকে মর্যাদা এনে দেবে। কিন্তু সন্ধ্যেবেলা বাসায় যে অর্থসঙ্কট শুরু করে তার কথা মাথায় রেখে দিন চলুন। সন্তানদের শারীরিক অবস্থার উন্নতি হবে। নতুন কোনো সম্পর্কে জড়িয়ে যেতে পারেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : বাদামি, শুভ সংখ্যা : ৫।

সিংহ – Leo (২৩ জুলাই২৩ আগস্ট)

শুভ রং : হলুদ, সোনালি। শুভ সংখ্যা : , ১২, ৩৭, ৩৯, ৪১, ৪৬। শুভ দিন : রবিবার ও মঙ্গলবার। মানানসই রাশি : মেষ এবং ধনু। শুভ পাথর : চুন্নি ও প্রবাল।

সিংহ রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। নামে সিংহ কিন্তু কাজে নয়। আপনার দশাও আজ তাই। নিজের অস্তিত্বের জানান দিতে নতুন কিছু করুন। আপনার মৌনতা আর সদালাপী ব্যবহার অন্যের কাছে দুর্বলতা হিসেবে দেখা দিয়েছে। দুপুর থেকে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। বকেয়া টাকা পয়সা আদায়ের যোগ রয়েছে। চাকরীজীবীদের কর্মস্থলে কোনো ভালো ঘটনা ঘটবে। সম্ভব্য ক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। অসুস্থদের শারীরিক অবস্থার পাশাপাশি ব্যবসায়ীক উন্নতি হবার যোগ। জীবন সাথীর সাহায্য পেতে পারেন। ব্যক্তিত্ব যদিও একটি আপেক্ষিক ধারণা। তবু সমাজের চোখে যতটুকু দরকার ততটুকু অর্জন না করলে হারের খাতা ভারি হতে থাকবে। প্রিয়জনকে সময় দিন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : আকাশি, শুভ সংখ্যা : ৩।

কন্যা – Virgo (২৪ আগস্ট২৩ সেপ্টেম্বর)

শুভ রং : ফিরোজা, চকলেট। শুভ সংখ্যা :, , ১৭, ২২, ৩৫, ৪৮। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

কন্যা রাশির জাতক-জাতিকার দিনটি কিছুটা ঝামেলা পূর্ণ। বিভিন্নকারনে ব্যয় বৃদ্ধি পাবে। বিদেশ থেকে কোনো খারাপ সংবাদ পেতে পারেন। অফিশিয়াল কাজে দূরের যাত্রার যোগ প্রবল। আইনগত জটিলতা দেখা দেবে। ট্রাভেল এজেন্ট ও ট্রান্সপোর্ট ব্যবসায় ভালো আয় হবে না। প্রবাসীদের জন্য দিনটি ঝামেলাপূর্ণ। মানবিক গুণ না থাকলে আপনি যত বড়ই হোন না কেন, তা কোনো কাজে আসবে না। আপনি যতটা নিজের ঠিক ততটাই সমাজের। তাই নিজের কথা ভাবুন এবং সমাজের কথা ভাবুন। সমাজের আপনার গ্রহণযোগ্যতার ওপর নির্ভর করছে আপনার পারিবারিক মান সম্মান। সেই সম্মানের প্রতি নজর দিয়ে আজ অন্তত বিচক্ষণতার পরিচয় দিন। অন্যের মন্দ করার চেষ্টা করবেন না। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ২।

তুলা – Libra (২৪ সেপ্টেম্বর২৩ অক্টোবর)

শুভ রং : ফিরোজা, আকাশি ও সাদা। শুভ সংখ্যা :, , ১৮, ২১, ৩৬, ৪২। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : মিথুন, কুম্ভ এবং সিংহ। শুভ পাথর : হীরাপান্না।

আজ তুলার জাতক-জাতিকার শুভ চন্দ্রর প্রভাবে দিনটি শুভাশুভ মিশ্রিত। সকালের দিকে কর্মস্থলে কিছু ঝামেলা হলেও, বেলা বারার সাথে সাথে তা কমে যাবে। কর্মস্থলে বন্ধু বা সহকর্মীদের পূর্ণ সাহায্য পেতে পারেন। ঠিকাদারী ব্যবসায় বকেয়া টাকা আদায়ের সম্ভাবনা প্রবল। কোনো প্রভাবশালী বন্ধু বা বড় ভাই এর দ্বারা উপকৃত হতে পারেন। অতিথি ভাগ্য! এই কথাটা মনে রাখবেন। ঈদ সামনে রেখে অনেক অতিথিই ভিড় করবে আপনার বসতভিটায়। নিজের সামর্থ্য আর সাধ্যের মধ্যে যতটুকু পারেন করবেন। তবে মনে রাখবেন, আপনার ব্যবহারে যেন কেউ মনে কষ্ট না পায়। মানুষ ব্যবহারের কষ্ট দীর্ঘদিন মনে রাখে। কন্যার বিয়ে সংক্রান্ত কথাবার্তা শুরু হবে। মনের জোর রাখুন। ভালো দিন আসবেই। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ৩।

বৃশ্চিক – Scorpio (২৪ অক্টোবর২২ নভেম্বর)

শুভ রং : নীল, ঘিয়ে, চকলেট। শুভ সংখ্যা :, , , , ২২, ৩৪। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : কর্কট এবং মীন। শুভ পাথর : প্রবাল ও চুন্নি।

আজ বৃশ্চিক রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে। কোনো ধর্মীয় বা আধ্যাত্মীক কাজে ব্যস্ত থাকতে পারেন। বিদেশ যাত্রার যোগ প্রবল। চাকরীজীবীদের জন্য সময় অনুকূল থাকবে। ব্যবসা বাণিজ্যে ভালো আয় হতে পারে। বেকারদের চাকরী সংক্রান্ত পরীক্ষায় সফলতা আসবে। সরকারী কাজ কর্ম শুভ। সমাজে প্রতিপত্তি নিয়ে কিছু ধারণা প্রচলিত আছে। আপনি যদি সেই প্রতিপত্তি অর্জন করতে চান, তাহলে আপনাকেও সেই ধারণার ভেতর দিয়ে যেতে হবে। যদি না, আপনি আপনার কথা ও কাজে ঠিক থাকেন, তাহলে হাজার বলা কথাতেও কোনো কাজ হবে না। নিজের সৃজনশীলতা আর মেধাশক্তি কাজে লাগান। নিজের অস্তিত্ব খুঁজে পান। শুভকামনা আপনার জন্য। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : লাল, শুভ সংখ্যা : ৫।

ধনু – Sagittarius (২৩ নভেম্বর২১ ডিসেম্বর)

শুভ রং : আকাশি ও বেগুনি। শুভ সংখ্যা :, , ১৭, ৩৮, ৪০, ৪৮। শুভ দিন : বৃহস্পতিবার। মানানসই রাশি : মেষ, সিংহ, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

আজ ধনু রাশির জাতক-জাতিকার দিনটি ভাগ্য উন্নতির। সকালের দিকে কিছু আইনি জটিলতা দেখা দিলেও তা পরবর্তিতে থাকবে না। কোনো শিক্ষকের সহায়তায় ভাগ্য উন্নতি হতে পারে। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার যোগ বলবান। আজ কোনো পাওনাদারের সাথে আপোষ হতে পারে। ঋণমুক্তির যোগ দেখা যায়। তৃতীয়পক্ষকে লাভবান করতে চাইলে অর্ধচেনা মানুষকে বিশ্বাস করুন। গুরুত্ব অনুসারে কাজ করতে শুরু করুন। পরের কাজ আবেগবশত আগে করতে শুরু করবেন না। প্রেমের মতো স্বর্গীয় বিষয় নিয়ে এ পৃথিবীতে মাথা তেমন না ঘামানোই ভালো। অর্থভাগ্য চরম বিপন্ন। প্রতারিত হওয়ার সম্ভাবনা আছে রীতিমতো। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : নীল, শুভ সংখ্যা : ৪।

মকর – Capricon (২২ ডিসেম্বর২০ জানুয়ারি)

শুভ রং : নীল, চকোলেট, ক্রিম, সবুজ। শুভ সংখ্যা :, , ১৬, ৩২, ৩৭, ৪৯। শুভ দিন : শনি ও বুধবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : ক্যাটস আই।

মকর রাশির জাতক জাতিকার দিনটি ঝামেলাপূর্ণ। জীবন সাথীর সাথে বিবাদে জড়িয়ে পড়তে পারেন। ব্যবসায়ীক কাজে কোনো পার্টনারের দ্বারা প্রতারিত হবার আশঙ্কা প্রবল। বিকালে শরীর কিছুটা খারাপ যেতে পারে। ব্যবসায়ীক পাওনাদারদের দ্বারা হেনস্তার শিকার হবেন। ঝুঁকি নিয়ে কোনো বাজি ধরল তাতে ক্ষতির আশঙ্কা প্রবল। সৃজনদুয়ার খুলে দিন, মনের কথাও বলে দিন। দুটোর উৎকর্ষের জন্যেই আজ সময় অতি প্রসন্ন। কর্মক্ষেত্রে বিবাদ এড়িয়ে চলুন, কাজের স্বীকৃতি না মিললেও উৎসাহ মেরে ফেলবেন না, এটা কাজে আসবে। অর্থভাগ্য মোটের ওপর ভালোই। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : মেরুন, শুভ সংখ্যা : ৫।

কুম্ভ – Aquarius (২১ জানুয়ারি১৮ ফেব্রুয়ারি)

শুভ রং : নীল, গাঢ় সবুজ ও বেগুনি। শুভ সংখ্যা :, , , ১৫, ২২, ৪৭। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : মিথুন এবং তুলা। শুভ পাথর : নীলা।

কুম্ভ রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে। তবে শরীর কিছুটা দূর্বল থাকতে পারে। দুপুর থেকে সময় ভালো হয়ে যাবে। ব্যবসা বাণিজ্যে ব্যস্ততা বৃদ্ধি পাবে। আমদাণী ও রপ্তাণী বাণিজ্যে আশানুরুপ লাভের সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ীক কাজে কোনো নতুন চুক্তি না করাই ভালো। বিবাহের যোগ বলবান। রোমান্টিক বিষয়ে কিছু ভুল বোঝাবুঝি দেখা দেবে। খয়েরি রঙ থেকে দূরে থাকুন। কাছে টানুন নীল আর সবুজ। গাছের সঙ্গে নিজের মিল খুঁজে পাবেন। প্রেমভাগ্যে অবসন্নতা। পুরনো প্রেম আবারও ফিরে আসতে পারে আগের চাইতে মিষ্টতা সহকারে। তবে এটারও স্থায়ীত্ব কম হওয়ার সম্ভাবনা বেশি। কর্মক্ষেত্রে উর্ধ্বতনের মধ্য হতে কারও ঈর্ষার শিকার হবেন। অর্থভাগ্য উত্তম। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ৭।

মীন – Pisces (১৯ ফেব্রুয়ারি২০ মার্চ)

শুভ রং : বেগুনি। শুভ সংখ্যা :, , ২৩, ৩৭, ৪০, ৪৫। শুভ দিন : বৃহস্পতিবার ও শুক্রবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : রক্তমুখী নীলা।

মীন রাশির জাতক-জাতিকার কর্মস্থলে কিছু ঝামেলা হতে পারে। সহকর্মীদের সাথে বিরোধে জড়িয়ে পড়তে পারেন। গোপন শত্রুতার মোকাবেলা করতে হবে। ব্যবসায়ীক কাজে ঝামেলা দেখা দেবে। মানসিক অশান্তির কারণে কোনো ভুল করতে পারেন। অনৈতিক কোনো কাজে না জড়ানোই ভালো। কাজের লোকের দ্বারা ক্ষতি হবার আশঙ্কা প্রবল। কাগজের মতো নমনীয় কিন্তু ক্ষমতাধর কোনো কিছুর সন্ধান পাবেন। তবে তাৎক্ষণিকভাবে ক্ষমতাধর হয়ে উঠবেন কি না তা বলা যাচ্ছে না। প্রেমের চিঠি পৌঁছে দিতে গিয়ে বাঁধবে গোল। কর্মক্ষেত্রে কাগজের জোরে বেঁচে যেতে পারে চাকরিটা। আর দিনের শেষে পকেট থেকে চার কোণে নম্বর লেখা প্রচুর কাগজ হারানোর সম্ভাবনা দেখা যাচ্ছে মীনের। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ২।

বিশেষ দ্রষ্টব্য : জ্যোতিষশাস্ত্রে গ্রহনক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

x

Check Also

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর হঠাৎ করেই বাতিল

এমএনএ রিপোর্ট : ‘দিল্লি­ ডায়ালগ’ শুরুর আগ মুহূর্তে ভারত সফর বাতিল করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে ...

Scroll Up