আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে?

46

এমএনএ ফিচার ডেস্ক : আজ ১২ এপ্রিল ২০১৭, বুধবার। নতুন সূর্যালোকে আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে তা জেনে নিন ১২ রাশির সুক্ষ্ম বিশ্লেষণে তৈরী এ বিশেষ প্রতিবেদন ।

ঘর থেকে বেরনোর আগে একবার দেখে নেওয়া যাক আজ দিনটা আপনার কেমন যাবে। এই বিশ্বাসে আমরা বিশ্বাসী নই। তবুও, রাশিফল দেখি আমরা শুধুমাত্র একটু সাবধানতা অবলম্বনের জন্য।

নিজের অভ্যন্তরে একটা দ্বন্দ্ব বেড়ে উঠতে পারে আজ। বাস্তবে বিশ্বাস করবেন নাকি কল্পনায় বিশ্বাস করবেন? তা নিয়েও বিভ্রান্ত থাকবেন। অন্যের থেকে সাহায্য নিলে সেটাও আপনাকে বিভ্রান্ত করবে। পুরোপুরিভাবে কোন কিছুই বিশ্বাস করতে পারবেন না। আপনার উপদেশ ওযুধের মত কাজ করবে। প্রেমে হতাশ হতে পারেন কিন্তু মনোক্ষুণ্ণ হবেন না যেহেতু প্রেমিক প্রেমিকারা সর্বদাই চাটুকার হন। ঘর থেকে বেরনোর আগে এবার দেখে নেওয়া যাক আজ দিনটা আপনার কেমন যাবে? এই বিশ্বাসে আমরা বিশ্বাসী নই। তবুও, রাশিফল দেখি আমরা শুধুমাত্র একটু সাবধানতা অবলম্বন করার জন্য। আজ আপনার শুভ রং সাদা, শুভ সংখ্যা ৭।

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

অন্যভাবে বললে বলা যায় যে, আসলে আপনি নিজেই নিজের আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে?

২০ মার্চ ২৩ টা ৫৯ মিনিটে মেষ রাশি থেকে বৃষ রাশিতে প্রবেশ করেছে। এসময়টাতে বেশিরভাগ লোকই রোগমুক্ত থাকবেন। তবে কারও কারও শরীর কিছুটা খারাপ যাবে। বিশেষ করে ছোঁয়াছে রোগের আবির্ভাব ঘটতে পারে গরমজনিত কারণে। আবহাওয়া পরিবর্তনে এসব রোগের আবির্ভাব ঘটবে। এ জন্য কারও কারও দারুন কষ্টে ভূগতে হতে পারে। তবে সতর্কতা আপনাকে রোগ-বালাইয়ের কষ্ট লাঘব করবে।

রাশিফলের প্রতিবেদনে থাকছে দ্বাদশ রাশির ৮ এপ্রিল ২০১৭ ইং থেকে ১৪ এপ্রিল ২০১৭ ইং পর্যন্ত শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা।

আজ ১২ এপ্রিল। আজকের এই তারিখে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতক বা জাতিকা। আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ৩ ও ৯। গুরুত্বপূর্ণ দিন মঙ্গল ও বৃহস্পতিবার। শুভ রং—হলুদ, হালকা লাল, বাদামি। শুভ রত্ন—রক্ত প্রবাল, গোমেদ। বিশিষ্ট ব্যক্তিত্ব—প্রাণিবিদ রিচার্ড গোল্ডস্মিথ, অভিনেত্রী ক্রিশ্চিয়ানা মুর, জেনিফার মরিসন। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ – Aries (২১ মার্চ২০ এপ্রিল)

শুভ রং: লাল, বেগুনি ও সাদা। শুভ সংখ্যা: ৩, ৯, ১৭, ২২, ৩৭, ৪৫। শুভ দিন : মঙ্গলবার। মানানসই রাশি : সিংহ এবং ধনু। শুভ পাথর: প্রবাল।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : মেষ রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে আপনার শরীর কম ভালো যেতে পারে। পেশাগত ব্যস্ততা বাড়তে পারে। সহকর্মীদের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। অবিবাহিত কারও কারও ক্ষেত্রে বিয়ের কথাবার্তা হতে পারে। কোনো বিষয়ে ‍চুক্তি হতে পারে। ব্যবসায়িক দিক ভালো যেতে পারে। রিপু সংযত রাখুন।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : মেষ রাশির জাতক-জাতিকারা আজকের দিনটিতে ব্যবসায়ে আগের ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ পাবেন। আজ কারও প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে। সৃজনশীল কাজের জন্য বিদেশ থেকে সম্মাননা পেতে পারেন। রাজনীতি থেকে দূরে থাকুন।

এছাড়াও আপনার আজকের দিনটি বিশেষভাবে শুভ। হাঁটুর জয়েন্টের ব্যথায় কষ্ট পেতে পারেন। ঘরে কোনো ব্যাপার নিয়ে অশান্তি হতে পারে। মেডিকেল ও পরিবহণ বিভাগের সাথে নিযুক্ত ব্যক্তিরা আজকে কর্মে সাফল্য পাবেন। বিদ্যার্থীরা মন শান্ত রাখার চেষ্টা করুন। আজ আপনি আপনার যোগ্যতা দিয়ে নিজেকে প্রমাণ করতে পারবেন এবং অন্যের মন ও জয় করতে পারবেন। কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই ভালোভাবে ভেবে দেখুন। আপনাকে আজ অনেকেই ভাবতে পারে যে আপনি ভীষণ জেদি, একগুঁয়ে এবং বিভ্রান্ত। অবশ্য আপনি নিজেও জানেন যে আপনার এই বৈশিষ্ট্যগুলো কিছুটা আছে। আপনি আজ কিছুটা বিভ্রান্ত থাকবেন। দুই রকম সিদ্ধান্তের মধ্যে কোনটি সঠিক তা বিচার করতে আপনি দ্বিধায় পড়বেন। বাস্তবের কথা মাথায় রেখে চিন্তা করুন। স্বপ্ন থেকে বাড়িয়ে আসুন। তবে আজ নতুন কোন যোগাযোগ হতে পারে।

বৃষ – Taurus (২১ এপ্রিল২১ মে)

শুভ রং: আকাশি, কমলা। শুভ সংখ্যা: ৬, ১৭, ১৯, ২৭, ৩২, ৪৪। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : কন্যা, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর: পান্না।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : বৃষ রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে আনন্দ বিনোদনে সময় কাটানোর সুযোগ পেতে পারেন। নব দম্পতির সন্তান লাভের যোগ রয়েছে। ধর্মকর্মের প্রতি আগ্রহ বাড়বে। আহার বিহারে সচেতন থাকুন। শরীর স্বাস্থ্যের দিকে যত্মবান হলে ভালো করবেন। ব্যবসায়িক কোনো চুক্তি হতে পারে।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : বৃষ রাশির জাতক-জাতিকারা আজকের দিনটিতে ব্যবসায়ে ঝুঁকি গ্রহণ করে লাভবান হতে পারেন। চাকরিতে নতুন দায়িত্ব পাওয়ার সম্ভাবনা আছে। মামলা-মোকদ্দমায় জড়ানো উচিত হবে না। প্রেমের ঝোড়ো হাওয়া আজ কারও কারও মনকে নাড়া দিতে পারে।

এছাড়াও আপনার জন্য আজকের দিনটি বিশেষভাবে শুভ। বুকের ব্যথায় কষ্ট পেতে পারেন। আজকে কোনো সিদ্ধান্ত নেবেন না। শিপিং ও সেলস ম্যানেদের আজকে উন্নতির সম্ভাবনা আছে। স্টুডেন্টরা পরিশ্রমের ফল পাবেন। নিজের ওপর বিশ্বাস রাখুন। অন্যের হস্তক্ষেপকে আজ প্রাধান্য দিন। অদৃশ্য কোনো শক্তি আজ আপনাকে চালিত করতে পারে। আজ কিছু সাফল্য আপনাকে উৎসাহিত করবে। তবে আজ আপনার মন এবং মস্তিষ্ক ভিন্ন কথা বলবে। দিনের শেষে আপনার মনোবল দুর্বল হলে তাতে চিন্তার কিছু নেই। কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বা প্রতিশ্রুতি দেওয়ার ক্ষেত্রে নিজের ওপর বলপ্রয়োগ না করাই আজ ভালো আপনার ক্ষেত্রে।

মিথুন – Gemini (২২ মে২১ জুন)

শুভ রং: হালকা সবুজ, ক্রিম। শুভ সংখ্যা: ৫, ১৮, ১৯, ২৫, ৩৪, ৪৭। শুভ দিন : বুধবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, তুলা এবং কুম্ভ। শুভ পাথর: পোখরাজ।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : মিথুন রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে উচ্চ রক্তচাপ ও হৃদরোগীদের বাড়তি সচেতনতার প্রয়োজন আছে। মনের কোনো আশা আকাঙ্ক্ষা পূরণ হতে পারে। কেনাকাটায় ব্যস্ততা বাড়তে পারে। পছন্দের মানুষের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেতে পারেন। নবদম্পতির সন্তান লাভের যোগ রয়েছে। আবাসন সংক্রান্ত বিষয়ে ব্যস্ততা বাড়তে পারে।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : মিথুন রাশির জাতক-জাতিকারা আজকের দিনটিতে প্রেমিক-প্রেমিকার মধ্যে ভুল-বোঝাবুঝির অবসান হতে পারে। যেকোনো চুক্তি সম্পাদনের জন্য দিনটি শুভ। জমিজমা-সংক্রান্ত বিরোধের নিষ্পত্তি হতে পারে। সৃজনশীল কাজের জন্য বিদেশ থেকে সম্মাননা পেতে পারেন।

এছাড়াও আপনার আজকের দিনটি শুভ-অশুভ মিশ্রিত যাবে। কোমরে বা পিঠে ব্যথা হতে পারে। হিসাবশাস্ত্র নিয়ে যারা পড়াশোনা করছেন তারা আজ শুভ ফল পাবেন। রেল ও হাসপাতালের কর্মীরা সফলতা পাবে। কাউকে ভালো লাগলে আজকের দিনে তাকে তা জানাতে পারেন। আজকের দিনটা আপনার কড়া শাসনে কাটবে। কোনো সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে কেউ জোর করতে পারে। তবে সেটা দিয়ে যদি আপনার ভালো হতে পারে বলে মনে করেন তবেই তা মেনে চলুন। অথবা নিজেকে তা দিয়ে শুধুমাত্র অনুপ্রাণিত করুন। আজ আপনার লক্ষ্য বিকৃতি ঘটতে পারে। নিজেকে দিশেহারা না করে যেদিকে ইচ্ছে সেই দিকেই যান৷ আজ আপনার দাবার শেষ দান দেওয়ার দিন। অর্থাৎ নিজেকে সেভাবেই তৈরি করুন। দ্বন্দ্বে না গিয়ে দৃঢ়ভাবে সিদ্ধান্ত গ্রহণ করুন।

কর্কট – Cancer (২২ জুন২২ জুলাই)

শুভ রং: হালকা সবুজ, সাদা ও কমলা। শুভ সংখ্যা: ২, ১১, ১৮, ২৩, ৩৩, ৪৫। শুভ দিন: বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মীন, বৃষ এবং কন্যা। শুভ পাথর: মুক্তা।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : কর্কট রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে মনের কোনো আশা পূরণ হতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। স্বল্প দূরত্বে কোথাও বেড়াতে যেতে পারেন। আত্মীয়স্বজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগ ফলপ্রসু হবে। পারিবারিক সম্পর্ক ভালো যাবে। প্রেম রোমান্সের ক্ষেত্রে সময়টি অনুকূল না-ও হতে পারে।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : কর্কট রাশির জাতক-জাতিকারা আজকের দিনটি শিক্ষার্থীদের কারও কারও জন্য সাফল্যের বার্তা বয়ে আনতে পারে। প্রেমিক-প্রেমিকার মনের আকাশে জমে থাকা কালো মেঘ আজ দূর হতে পারে। দূরের যাত্রা শুভ। রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে থাকুন।

এছাড়াও আপনার আজকের দিনটি মধ্যম যাবে। অতিরিক্ত রক্ষণশীল মানসিকতা অন্যের বিরক্তির কারণ হতে পারে। পরোপকারের কারণে অর্থ ব্যয়ের যোগ আছে। প্রেমিকার কাছে আপনার মতামত খুলে বলুন। ব্যবসায়ীরা অর্থ বিনিয়োগ করুন। সঙ্গীকে যেকোনো বিষয়ে সহায়তা করুন। বন্ধুদের জ্ঞানকে উপেক্ষা করুন। আজ আপনি চরম মানসিক বিভ্রান্তির মধ্যে থাকতে পারেন। নিজের মধ্যে বিতর্ক বাসা বাঁধতে পারে। নিজের অভ্যন্তরে একটা দ্বন্দ্ব বেড়ে উঠতে পারে আজ। বাস্তবে বিশ্বাস করবেন নাকি কল্পনায় বিশ্বাস করবেন? তা নিয়েও বিভ্রান্ত থাকবেন। অন্যের থেকে সাহায্য নিলে সেটাও আপনাকে বিভ্রান্ত করবে। পুরোপুরিভাবে কোনো কিছুই বিশ্বাস করতে পারবেন না। তাই অন্যের মতামত নিয়ে সেটাকে নিজের মতো করে গুছিয়ে নিন প্রথমে। তারপর সময় অনুযায়ী কাজ করুন।

সিংহ – Leo (২৩ জুলাই২৩ আগস্ট)

শুভ রং: হলুদ, সোনালি। শুভ সংখ্যা: ১, ১২, ৩৭, ৩৯, ৪১, ৪৬। শুভ দিন : রবিবার ও মঙ্গলবার। মামানসই রাশি : মেষ এবং ধনু। শুভ পাথর: চুন্নি ও প্রবাল।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : সিংহ রাশির জাতক-জাতিকাদের চলতি সপ্তাহে বিশেষ কোনো আলোচনায় অংশ নেওয়ার সুযোগ পেতে পারেন। চক্ষু সংক্রান্ত কোনো সমস্যা দেখা যেতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। ‍গৃহে অতিথি আসতে পারে। আত্মপ্রতিষ্ঠা ও আত্মবিকাশের সুযোগ পাবেন। সুন্দর ব্যবহারের মাধ্যমে জটিল পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসতে সক্ষম হবেন। হাতে টাকা পয়সা আসতে পারে। ভ্রমণ হতে পারে।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : সিংহ রাশির জাতক-জাতিকারা আজকের দিনটি বেকারদের কারও কারও জন্য সাফল্যের বার্তা বয়ে আনতে পারে। হারিয়ে যাওয়া মূল্যবান জিনিস খুঁজে পাওয়ার সম্ভাবনা আছে। পেশাগত দ্বন্দ্বের অবসান হতে পারে। প্রেমিক-প্রেমিকার জন্য দিনটি শুভ।

এছাড়াও আপনার আজকের দিনটি মধ্যম যাবে। গলার ব্যথায় কষ্ট পাবেন। কর্মস্থলে ভালো ব্যক্তি হিসেবে সুনাম হবে। ফটোগ্রাফির স্টুডেন্টরা সফলতা পাবেন। বন্ধুদের সহযোগিতা করুন। সমতা বজায় রেখে চলাটা আজ আপনার কাছে চ্যালেঞ্জ। একটা দ্বন্দ্ব বেড়েই চলছে আপনার জীবনে, যার সমাধান সূত্র আপনি খুঁজে পাচ্ছেন না। ঠিকাছে, ওই বিষয়টি নিয়ে বেশি মাথা ঘামাতে হবে না। সমাধান সূত্র ঠিক সময়ে বেড়িয়ে আসবে। কোনো জটিল পরিস্থিতি নিয়ে বেশি মাতামাতি করলে তাতে জট পড়তে পারে। আর সেই জট ছাড়ানো আরো কঠিন হয়ে যাবে। নতুন কোনো সুযোগ আসতে চলেছে।

কন্যা – Virgo (২৪ আগস্ট২৩ সেপ্টেম্বর)

শুভ রং: ফিরোজা, চকলেট। শুভ সংখ্যা: ৫, ৯, ১৭, ২২, ৩৫, ৪৮। শুভ দিন : বুধবার এবং শুক্রবার মানানসই রাশি: বৃশ্চিক, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর: পান্না।

চলতি সপ্তাহটি আপনার যেরকম  যাবে : কন্যা রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে কর্মব্যস্ততা বাড়বে। পরিস্থিতি সব সময় অনুকূল নাও থাকতে পারে, নিজের দক্ষতা ও যোগ্যতার ওপর বিশ্বাস রাখুন। আয় উপার্জন ভালো যেতে পারে। পেশাক্ষেত্রে নেতৃত্বের সুযোগ পেতে পারেন। অধীনস্তদের সঙ্গে সম্পর্ক ভালো যাবে। ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক যোগাযোগ ফলপ্রসু হবে। স্বল্প দূরত্বে কোথাও বেড়াতে যেতে পারেন।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : কন্যা রাশির জাতক-জাতিকারা আজকের দিনটিতে শিক্ষাক্ষেত্রে কারও কারও বৃত্তি পাওয়ার সম্ভাবনা আছে। সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। প্রেমের ব্যাপারে কেউ আপনার মনের দরজায় আজ কড়া নাড়তে পারে। সৃজনশীল কাজের স্বীকৃতি পাবেন।

এছাড়াও আপনার আজকের দিনটি মধ্যম যাবে। মানসিক অবসাদ কাটিয়ে উঠুন। কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে সবার সাথে আলোচনা করুন। নিজের ভালোবাসার মানুষের সাথে সময় কাটান। আপনার জীবনের যেকোনো ক্ষেত্রে একটা টেনশন তৈরি হতে পারে। তবে আজ আপনার সমস্ত সমস্যার সমাধান হয়ে যেতে পারে। হাতে যেসব সিদ্ধান্ত রয়েছে সেগুলো নেওয়ার সময় নাহয় আপনি খুব কল্পনাপ্রবণ হয়ে পড়বেন, না হয় অতিরিক্ত বাস্তবিক হয়ে পড়বেন, যার কোনটাই কাম্য নয়। ভীষণ গুরুত্বপূর্ণ হল নিজের সীমাটা ভালোভাবে বুঝে নেওয়া৷ সব থেকে কঠিন বিষয় হল এমন মানুষ খুঁজে পাওয়া বা এমন পরিস্থিতি খুঁজে পাওয়া যা আপনার সঙ্গে সম্মত হতে পারে৷ নাহলে আপনাকে আপস করতে হতে পারে।

তুলা – Libra (২৪ সেপ্টেম্বর২৩ অক্টোবর)

শুভ রং: ফিরোজা, আকাশি ও সাদা। শুভ সংখ্যা: ৫, ৬, ১৮, ২১, ৩৬, ৪২। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি: মিথুন, কুম্ভ এবং সিংহ। শুভ পাথর: হীরা-পান্না।

চলতি সপ্তাহটি আপনার যেরকম  যাবে : তুলা রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে ব্যয় বাড়বে। পুরানো কোনো রোগে সাময়িক ভুগতে হতে পারে। কারও কারও ক্ষেত্রে হাসপাতাল কিংবা ক্লিনিকে যাওয়ার প্রয়োজন হতে পারে। পেশাক্ষেত্রে সুনাম ও মর্যাদা বাড়বে। পাওনা অর্থ আদায় হতে পারে। ভ্রমণে সতর্কতার প্রয়োজন আছে।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : তুলা রাশির জাতক-জাতিকারা আজকের দিনটিতে ব্যবসায়ে আগের ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ পাবেন। বিদেশযাত্রার ক্ষেত্রে হাতছাড়া হয়ে যাওয়া সুযোগ ফিরে আসতে পারে। প্রেমে সাফল্যের সম্ভাবনা আছে। কোনো আইনি সমস্যার সমাধান হতে পারে।

এছাড়াও আপনার আজকের দিনটি শুভ-অশুভ মিশ্রিত যাবে। ঘাড়ের ব্যথায় সমস্যা পেতে পারেন। কোনো নতুন পরিকল্পনা নেবেন না। কর্ম ক্ষেত্রে ছোট কোন শত্রুতা থেকে ঝগড়া হতে পারে। চিকিৎসকরা কর্মে সাফল্য পাবেন। যাদের ওপর ভরসা করতে পারেন তাদের সাথেই সময় কাটান। কোন অপ্রত্যাশিত বাধা আসতে পারে আজ। আপনার কাল্পনিক স্বভাব বাস্তবের সঙ্গে সংঘাত তৈরি করতে পারে। যা আপনাকে কাজ করতে বাধা দিতে পারে। আপনার আবেগ আপনার কাজে বাধা দিতে পারে। তবে আবেগকে উপলক্ষে করবেন না আবার প্রশ্রয়ও দেবেন না। নিজেকে দৃঢ় প্রতিজ্ঞ রাখুন।

বৃশ্চিক – Scorpio (২৪ অক্টোবর২২ নভেম্বর)

শুভ রং: নীল, ঘিয়ে, চকলেট। শুভ সংখ্যা: ১, ২, ৩, ৯, ২২, ৩৪। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি: কর্কট এবং মীন। শুভ পাথর:  প্রবাল ও চুন্নি।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে বড় ভাই বোনের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। বন্ধুবান্ধবের সহযোগিতা আশা করতে পারেন। নতুন কারও সঙ্গে পরিচয় হতে পারে। আয় বৃদ্ধির সুযোগ পেতে পারেন। আয় ব্যয়ের ভারসাম্য বজায় রাখার চেষ্টা করুন। সৃজনশীল কাজে আনন্দ পাবেন। নতুন কোনো কাজে সম্পৃক্ত হতে পারেন।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের মধ্যে আজকের দিনটিতে বেকারদের কারও কারও কর্মসংস্থানের সম্ভাবনা আছে। আজ কারও কাছ থেকে আর্থিক সহায়তা পেতে পারেন। যৌথ বিনিয়োগ শুভ। সৃজনশীল কাজের স্বীকৃতি পেতে পারেন। প্রেমের ক্ষেত্রে ভুল-বোঝাবুঝির অবসান হতে পারে।

এছাড়াও আপনার জন্য আজকের দিনটা শুভাশুভ মিশ্রিত যাবে। আপনার মিষ্টি বাক্য দ্বারা সবার মন জয় করুন। ব্যবসায় বিনিয়োগ করতে পারেন। আইটি সেক্টরের সঙ্গে যুক্ত ব্যক্তিরা আজকে সফলতা পাবেন। নিজের থেকে একটু বেড়িয়ে বহির্বিশ্বকে এবার একটু দেখুন। বাইরে আপনার জন্য কিছু অপেক্ষা করে আছে। গুরুজনদের মতামতকে মনোযোগ দিয়ে শুনুন। পুরোন সম্পর্ক আপনার মধ্যে চেপে বসে আছে। তা যদি আপনাকে বিব্রত করে, তবে তার থেকে বেড়িয়ে আসুন। বন্ধুদের সাথে সময় অতিবাহিত করুন। সুযোগ থাকলে তাদের সঙ্গে বাইরে কোথাও বেড়িয়ে আসুন। মন খুলে কথা বলুন। আলোচনায় অংশগ্রহণ করুন। নিজেকে সামাজিক করে তুলুন। তাতে আপনারই ভালো লাগবে। এগিয়ে যেতে সহায়তা করবে আপনাকে। তবে কেউ আপনাকে পিছনে টানছে বলে আজ আপনার মনে হতে পারে।

ধনু – Sagittarius (২৩ নভেম্বর২১ ডিসেম্বর)

শুভ রং: আকাশি ও বেগুনি। শুভ সংখ্যা: ৩, ৯, ১৭, ৩৮, ৪০, ৪৮। শুভ দিন: বৃহস্পতিবার। মানানসই রাশি : মেষ, সিংহ, তুলা এবং কুম্ভ। শুভ পাথর: পোখরাজ।

চলতি সপ্তাহটি আপনার যেরকম  যাবে : ধনু রাশির জাতক-জাতিকাদের চলতি সপ্তাহে  পেশাগত ব্যস্ততা বাড়বে। সামাজিক কোনো কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে পারেন। পেশাক্ষেত্রে বসের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। পাওনা আদায়ে তাগাদা দিন। সম্ভাব্যক্ষেত্রে নতুন চাকুরি লাভ কিংবা পদোন্নতির যোগ রয়েছে। পারিবারিক সম্পর্ক ভালো যাবে।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : ধনু রাশির জাতক-জাতিকাদের আজকের দিনটিতে শিক্ষা কিংবা গবেষণার জন্য বিদেশ থেকে সম্মাননা পেতে পারেন। আজ আকস্মিকভাবে অর্থপ্রাপ্তির সম্ভাবনা আছে। পারিবারিক দ্বন্দ্বের অবসান হতে পারে। মামলা-মোকদ্দমা থেকে দূরে থাকুন। রাজনৈতিক তৎপরতা শুভ।

এছাড়াও আপনার জন্য আজকের দিনটা মধ্যম যাবে। সকল ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করুন। বিবাহিত ব্যক্তিদের আজকের দিনটা ভালো কাটবে। রাজনীতি জগতের সাথে যুক্ত ব্যক্তিরা কর্মে সফলতা পাবেন। ব্যবসায়ে বিনিয়োগ করবেন না। আজকের সমস্ত সংবাদে মনোনিবেশ করুন। শুধুমাত্র যেসব সংবাদ সহজেই দৃষ্টিতে আসে সেগুলোই নয়, সব রকম সংবাদই গ্রহণ করার চেষ্টা করুন। তাতে আপনার অনেক সুবিধা হতে পারে নিজের কাজের ক্ষেত্রে। আজ কিছু সমাজসেবা করুন। সমাজের জন্যেও আপনার কিছু করার আছে। আপনার পরিবারে নতুন কেউ আসতে চলেছে।

মকর – Capricon (২২ ডিসেম্বর২০ জানুয়ারি)

শুভ রং: নীল, চকোলেট, ক্রিম, সবুজ। শুভ সংখ্যা: ৮, ৯, ১৬, ৩২, ৩৭, ৪৯। শুভ দিন: শনি ও বুধবার। মানানসই রাশি: বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর: ক্যাটস আই।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : মকর রাশির জাতক-জাতিকাদের চলতি সপ্তাহে বৈদেশিক বাণিজ্যের সঙ্গে সম্পৃক্তরা লাভবান হতে পারেন। প্রবাসী বন্ধু বা স্বজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রবাস সংক্রান্ত বিষয়ে আর্থিক লেনদেনে সচেতনতার প্রয়োজন আছে। পেশাগত সুনাম বাড়বে। ব্যয় বৃদ্ধি পাবে। দূরে কোথাও বেড়াতে যেতে পারেন।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : মকর রাশির জাতক-জাতিকারা আজকের দিনটিতে ব্যবসায়ে আগের ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ পাবেন। আজ কারও প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে। পারিবারিক দ্বন্দ্বের অবসান হতে পারে। সৃজনশীল কাজের জন্য প্রশংসিত হতে পারেন।

এছাড়াও আপনার জন্য আজকের দিনটি বিশেষভাবে শুভ। বহিরাঙ্গণ খেলাধূলা আপনাকে আকর্ষণ করবে- ধ্যান এবং যোগ লাভজনক হবে। ব্যাংকিং কারবার খুব সতর্কতার সাথে সামলাতে হবে। গৃহস্থালীর দায়িত্ব কোনোমতেই এড়াবেন না। একে অপরকে ভাল করে জানা এবং বোঝার জন্য আপনি আপনার প্রিয়জনের সঙ্গে সময় ব্যয় করুন। ব্যবসার মিটিংয়ে স্পষ্টবাদী এবং আবেগতাড়িত হবেন না- কথা বলায় রাশ না টানলে আপনি সহজেই আপনার খ্যাতি হারাবেন। আপনার কথা এবং কাজের প্রতি খেয়াল রাখুন, যদি আপনি প্রতারণাপূর্ণ কিছু করেন তাহলে কর্তাস্থানীয় ব্যক্তিরা কম সহানুভূতিশীল হবেন। আপনার স্ত্রী আজ চুম্বন করলে সেকেন্ডের ভগ্নাংশের মধ্যে আপনার যন্ত্রণা দূরে চলে যাবে।

কুম্ভ – Aquarius (২১ জানুয়ারি১৮ ফেব্রুয়ারি)

শুভ রং: নীল, গাঢ় সবুজ ও বেগুনি। শুভ সংখ্যা: ১, ৩, ৯, ১৫, ২২, ৪৭। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : মিথুন এবং তুলা। শুভ পাথর: নীলা।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : কুম্ভ রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে  সময় ‍কিছুটা প্রতিকূল থাকতে পারে। মানসিক চাপ বাড়তে পারে। অতিন্দ্রীয় বিষয়ের প্রতি আগ্রহ বাড়তে পারে। কোনো খবরে শোকগ্রস্ত হওয়ার আশংকা রয়েছে। ভাগ্যোন্নয়নের পথে এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন। পেশাক্ষেত্রে বুদ্ধিমত্তা ও অভিজ্ঞতার দ্বারা কোনো সমস্যার সমাধান করতে সক্ষম হবেন।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : কুম্ভ রাশির জাতক-জাতিকারা আজকের দিনটিতে চাকরিতে কারও কারও বেতন বৃদ্ধির সম্ভাবনা আছে। পাওনা আদায়ে কুশলী হোন। কোনো গোপন শত্রুর পরিচয় জানা যেতে পারে। যেকোনো চুক্তি সম্পাদনের জন্য দিনটি শুভ। প্রেমে সাফল্যের সম্ভাবনা আছে।

এছাড়াও আপনার জন্য আজকের দিনটা বিশেষভাবে শুভ। মুখের নিম্নভাগে কোন আঘাত লাগতে পারে। সকল ক্ষেত্রে বিবেচনা করে তবেই কোনো সিদ্ধান্ত নেবেন। কোনো জমি বা বাড়ি ক্রয় করতে হলে তা ১ থেকে ২.৪৫ এর মধ্যে করুন। বিদ্যার্থীরা আজ ভালো ফল পাবেন। গতকাল যে কাজ খুব সহজে করতে পেরেছিলেন আজ তা আপনার জন্য কষ্টসাধ্য হয়ে উঠতে পারে। বর্তমান কোনো কাজের জন্য দেওয়ালে মাথা ঠোকার পরিস্থিতি হতে পারে। আপনার গতিবেগ আজ একটি ধীর গতির হতে পারে। এই সময়টাকে অন্যভাবে ব্যবহার করুন। নিজের শৈল্পিক স্বত্বাকে এই সময় একটু ঘষেমেজে নিন।

মীন – Pisces (১৯ ফেব্রুয়ারি২০ মার্চ)

শুভ রং: বেগুনি। শুভ সংখ্যা: ৪, ৭, ২৩, ৩৭, ৪০, ৪৫। শুভ দিন : বৃহস্পতিবার ও শুক্রবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর: রক্তমুখী নীলা।

চলতি সপ্তাহটি আপনার যেরকম যাবে : মীন রাশির জাতক-জাতিকারা চলতি সপ্তাহে অবিবাহিতদের বিয়ের যোগ রয়েছে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো যেতে পারে। নতুন চুক্তির ক্ষেত্রে তথ্য যাচাই বাছাই করে সিদ্ধান্ত নিন। পরধন প্রাপ্তির যোগ রয়েছে। কোথাও বেড়াতে যাওয়ার সুযোগ পেতে পারেন। তীর্থ ভ্রমণ হতে পারে। গুরুর সান্নিধ্য পেতে পারেন।

আজকের দিনটি আপনার যেরকম যাবে : মীন রাশির জাতক-জাতিকাদের আজকের দিনটিতে ব্যবসায়িক যোগাযোগ শুভ। নতুন চাকরিতে কেউ কেউ গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। মামলা-মোকদ্দমার রায় আপনার অনুকূলে যেতে পারে। প্রেমের ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাবেন। দূরের যাত্রা শুভ।

এছাড়াও আপনার জন্য আজকের দিনটা মধ্যম যাবে। মনের কোনো আশা পূরণ হতে পারে। কোন মহিলার দ্বারা প্রতারিত হতে পারেন। প্রাক্তন বান্ধবীর সঙ্গে হঠাৎ করে দেখা হয়ে যাবে। স্ত্রীর সঙ্গে ছোট কারণে ঝগড়া হতে পারে। গতকালের তুলনায় আজকের দিনটি আপনার খারাপ যাবে। তবে এটাই আপনার জন্য ভালো খবর হতে পারে। ধৈর্য ধরে রাখুন। সব সমস্যার সমাধান হয়ে যাবে।