আজ শনিবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ৩০ নভেম্বর ২০১৯, শনিবার। নতুন সূর্যালোকে আজ শনিবারের দিনটি আপনার কেমন যাবে তা জেনে নিন ১২ রাশির সুক্ষ্ম বিশ্লেষণে তৈরী এ বিশেষ প্রতিবেদন।

নতুন দিন মানেই নতুন আশা, নতুন স্বপ্ন। ঘর থেকে বেরুনোর আগে একবার দেখে নেওয়া যাক আজ দিনটা আপনার কেমন যাবে। এই বিশ্বাসে আমরা বিশ্বাসী নই। তবুও, রাশিফল দেখি আমরা শুধুমাত্র একটু সাবধানতা অবলম্বনের জন্য।

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

অন্যভাবে বললে বলা যায় যে, আসলে আপনি নিজেই নিজের আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমিনিউমারলজিবাসংখ্যাজ্যোতিষপদ্ধতি প্রয়োগ করেছি।

অতীতকে পিছনে ফেলে রেখে সামনের উজ্জ্বল এবং খুশির সময়ের দিকে তাকান। আপনার উদ্যম ফলপ্রদ প্রমাণিত হবে। যদি আপনি কোন পরিস্থিতি থেকে পালিয়ে বাঁচতে চানতাহলে এটি আপনাকে সম্ভাব্য চরম মন্দ উপায়ে অনুসরণ করবে। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে?

হঠকারী সিদ্ধান্তের জেরে অর্থক্ষতি ও মানহানির আশঙ্কা। প্রেমে ব্যর্থতা মানসিক অবসাদ বাড়িয়ে দেবে। আধ্যাত্মিকতায় অগ্রগতি। কর্মক্ষেত্রে পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি বাড়বে সাথে সম্মানও। তবে আত্মীয়দের সঙ্গে সম্পত্তি বিবাদে অশান্তি আছে। রক্তচাপটা মাপুন, বুকের ব্যথাটা মনে হয় বাড়ছে। প্রবাসী প্রিয়জনের আগমনের সুসংবাদ আছে। প্রিয়জনের বিয়ের সম্বন্ধ ভেস্তে যাওয়ার আশঙ্কা। বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়াতে গিয়ে উল্টো অপদস্থ হতে পারেন। আজকের শুভ রং হলুদ, শুভ সংখ্যা ৬। আজকে সবকিছু ভালোর জন্য কলা পাতায় কিছুটা ভেজানো চালকে পাঁচটি ভাগে ভাগ করে, পাঁচটি সুপারি, পাঁচটি পান, পাঁচটি বাতাসা সহকারে জলাশয়ের ধারে রেখে দিন। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ – Aries (২১ মার্চ২০ এপ্রিল)

শুভ রং : লাল, বেগুনি ও সাদা। শুভ সংখ্যা : ৩, ৯, ১৭, ২২, ৩৭, ৪৫। শুভ দিন : মঙ্গলবার। মানানসই রাশি : সিংহ এবং ধনু। শুভ পাথর : প্রবাল।

আজ মেষ রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে না। শরীর স্বাস্থ্য কিছুটা খারাপ থাকতে পারে। কর্মস্থলে পদস্ত কর্মকর্তার সাথে কোনো প্রকার বিরোধ দেখা দেবে। সহকর্মীদের সাহায্য পাওয়ার আশা ক্ষিন। ব্যবসায়ীদের দিনটি ঝামেলাপূর্ণ হবে। ক্রয় বিক্রয়ে পরিবহন সংক্রান্ত বাধা বিপত্তির সম্মূখীন হতে হবে। কাজের লোকের দ্বারা ক্ষতিগ্রস্ত হবার আশঙ্কা প্রবল। একজন প্রসিদ্ধ লেখকের লেখা পড়ে আজ এতোটাই মুগ্ধ হবেন যে তার সঙ্গে দেখা করতে ইচ্ছা করতে পারে। তার প্রতির ভক্তির নমুনা হিসেবে আপনিও একটি প্রবন্ধ রচনা করে ফেলতে পারেন। কর্মক্ষেত্রে কিছুটা উদাসীনতা কাজ করবে। ট্রেনযোগে দূরযাত্রায় মন টান ভীষণভাবে। প্রিয় মানুষের সঙ্গ আজ অসহ্য লাগতে পারে।  আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ২।

বৃষ – Taurus (২১ এপ্রিল২১ মে)

শুভ রং : আকাশি, কমলা। শুভ সংখ্যা :, ১৭, ১৯, ২৭, ৩২, ৪৪। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : কন্যা, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

বৃষ রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে না। সকালের দিকে সন্তানের সাথে কিছু ভুল বুঝাবুঝি দেখা দেবে। রোমান্টিক যোগাযোগে বাধা বিপত্তির আশঙ্কা। শনি বার হওয়াতে কাজে কর্মে বাধা বিপত্তি দেখা দেবে। সাংসারিক ঝামেলা বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে সহকর্মীদের কারো দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। পেশায় যারা সাংবাদিক, আজ তাদের হাতে দারুন একটি স্টোরি লেখা হতে পারে। তার প্রকাশ এবং প্রচারে আপনি হতে পারেন অভাবনীয় প্রশংসিত। কিছুটা খ্যাতির বিড়ম্বনা হলেও সহ্য করে যেতে হবে মুখ বুজে। অর্থভাগ্য আজকের দিনে শুভ। বেকারদের কারো নতুন চাকরির সন্ধান হতে পারে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ৩।

মিথুন – Gemini (২২ মে২১ জুন)

শুভ রং : হালকা সবুজ, ক্রিম। শুভ সংখ্যা :, ১৮, ১৯, ২৫, ৩৪, ৪৭। শুভ দিন : বুধবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

মিথুন রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। সন্তানের পরীক্ষা নিয়ে অবিভাবকরা কিছুটা চিন্তায় পড়তে পারেন। রোমান্টিক যোগাযোগে সফল হবেন। প্রিয়জনকে নিয়ে দূরে কোথাও ভ্রমনে যেতে পারেন। শিল্পী ও সাহিত্যিকদের সম্মান মর্যাদা বৃদ্ধি পাবে। নিঃসন্তান দম্পতিদের সন্তান লাভের সম্ভাবনা প্রবল। আজ বন্ধুদের সবার সঙ্গে যোগাযোগ করার দায়িত্ব আপনার কাঁধে ভর করবে। কন্যা রাশির কারো অসচেতন আচরণে মেজাজ দারুন বিগড়ে যাওয়ার আশঙ্কা আছে। ঠিক দুপুরে যখন আপনি খুব ব্যস্ত, বিপরীত লিঙ্গের মীন রাশির কেউ দোলা দিয়ে যাবে কোমল তরঙ্গে। ব্যস নিথর হয়ে যাওয়ার যোগাড়। অর্থভাগ্য বেশ, তবে দীর্ঘ বিনিয়োগে সাবধান। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ১১।

কর্কট – Cancer (২২ জুন২২ জুলাই)

শুভ রং : হালকা সবুজ, সাদা ও কমলা। শুভ সংখ্যা :, ১১, ১৮, ২৩, ৩৩, ৪৫। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মীন, বৃষ এবং কন্যা। শুভ পাথর : মুক্তা।

আজ কর্কট রাশির জাতক-জাতিকার কর্মস্থলে কোন প্রত্যাশা পূরণ হতে পারে। পারিবারিক নিত্যনৈমত্তিক কাজে ব্যবহার যোগ্য কিছু আসবাব ক্রয় করতে পারেন। যানবাহন লাভের যোগ প্রবল। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত কোনো বিষয়ে ভালো সংবাদ আসতে পারে। মায়ের কাছ থেকে কিছু অর্থ লাভের সম্ভাবনা। ব্যবসা বাণিজ্যে প্রত্যাশা পূরণের যোগ প্রবল। কর্কট আজ হোচট খেতে পারেন পূর্ব পরিকল্পিত কাজের ব্যত্তয় দেখে। ব্ন্ধুর সঙ্গে সামান্য ব্যপারেও একচোট ঝগড়া বেধে যেতে পারে, তবে নি:সন্দেহে তা মিটে যাবে পাঁচ মিনিটে। পাওনা অর্থ প্রাপ্তি আরও কিছুদিন পেছাবে। তবে নগদ লেনদেনে অপ্রত্যাশিত লাভ অনিবার্য। বেকারদের কেউ বিদেশ যাওয়ার সুযোগ পাবেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : বাদামি, শুভ সংখ্যা : ৫।

সিংহ – Leo (২৩ জুলাই২৩ আগস্ট)

শুভ রং : হলুদ, সোনালি। শুভ সংখ্যা : , ১২, ৩৭, ৩৯, ৪১, ৪৬। শুভ দিন : রবিবার ও মঙ্গলবার। মানানসই রাশি : মেষ এবং ধনু। শুভ পাথর : চুন্নি ও প্রবাল।

সিংহ রাশির জাতক-জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ আসতে পারে। ছোট ভাই বোনের সাথে কিছু তর্ক বিতর্ক হবার আশঙ্কা। আজ উবার ও পাঠাওয়ের চালকদের ভালো আয় হবে। সাংবাদিকদের দিনটি ঝামেলাপূর্ণ। কর্মস্তলে কোনো তথ্য বিভ্রাটের সম্মূখীন হতে পারেন।  আজ আপনার জন্য অপেক্ষা করছে দারুন এক সারপ্রাইজ। কারো কারো ফিক্সড ডিপোজিটের মেয়াদ পূর্তিতে অর্থ প্রাপ্তির আভাস আসবে। প্রিয় মানুষের মান ভাঙাতে ব্যস্ত সময় পার করবেন সন্ধ্যায়। বাড়িতে অতিথি সমাগম ঘটতে পারে। বিদেশে উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহীদের কেউ ইতিবাচক সাড়া পাবেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : আকাশি, শুভ সংখ্যা : ৩।

কন্যা – Virgo (২৪ আগস্ট২৩ সেপ্টেম্বর)

শুভ রং : ফিরোজা, চকলেট। শুভ সংখ্যা :, , ১৭, ২২, ৩৫, ৪৮। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

আজ কন্যার জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। আয় রোজগার বৃদ্ধি পাবে। খুচরা ও পাইকারী ব্যবসায় ভালো লাভের যোগ দেখা যায়। আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে পারেন। সঞ্চয়ের প্রচেষ্টা সফল হবে। বিদেশ থেকে কোনো ভালো সংবাদ পেতে পারেন। ব্যবসায়িক যোগাযোগ শুভ। মানুষের ক্ষুধাতৃষ্ণা আপনাকে কাতর করে, আপনারটি নয়। এটা, বলার মতো মহাপৌরুষত্ব এনে দিতে পারে আপনার ব্যক্তিত্বে। প্রকৃতির বিপরীতমুখি আচরণ থেকে শিক্ষা নিন। দেখতে পাবেন, সেখানে পরস্পরবিরোধী আচরণের মধ্যে চমৎকার সমতা রক্ষিত হয়। অর্থভাগ্য উত্তম। বন্ধুভাগ্য উত্তম। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ২।

তুলা – Libra (২৪ সেপ্টেম্বর২৩ অক্টোবর)

শুভ রং : ফিরোজা, আকাশি ও সাদা। শুভ সংখ্যা :, , ১৮, ২১, ৩৬, ৪২। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : মিথুন, কুম্ভ এবং সিংহ। শুভ পাথর : হীরাপান্না।

তুলা রাশির জাতক-জাতিকার বকেয়া বিল আদায়ের যোগ প্রবল। সঞ্চয়ের প্রষ্টোয় সামান্ন অগ্রগতি হতে পারে। খুচরা ও পাইকারী ব্যবসায় লাভের আশা করা যায়। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে কিছু আয় হতে পারে। রাতে আত্মীয়র বাসায় আপ্যায়ণে অংশ নিতে পারেন। খাদ্য ও পোশাক ব্যবসায়ীরা আজ ভালো লাভ করতে পারবেন। আজ হঠাৎই সব কিছু ভুলে বসবেন। হঠাৎ মনে হতে পারে আপনার বয়স অনেক বেড়ে গেছে। সঙ্গীনীর সঙ্গে সম্পর্কের উন্নতি ঘটবে উল্লখযোগ্য ভাবে। কিন্তু তাতেও আপনার মন যেন ভালো হতে চাইবে না। কিন্তু খুশির খবর কি জানেন, সন্ধ্যায় যখন বড় অংকের একটা টাকা আপনার হাতে আসবে, তখন বাধ ভাঙা আনন্দে আত্মহারা হওয়া ছাড়া কোনো উপায় থাকবে না। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ৩।

বৃশ্চিক – Scorpio (২৪ অক্টোবর২২ নভেম্বর)

শুভ রং : নীল, ঘিয়ে, চকলেট। শুভ সংখ্যা :, , , , ২২, ৩৪। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : কর্কট এবং মীন। শুভ পাথর : প্রবাল ও চুন্নি।

বৃশ্চিক রাশির জাতক-জাতিকার দিনটি ব্যয়বহুল হতে পারে। দূরের যাত্রার যোগ প্রবল। প্রবাসীদের দিনটি ভালো যাবে। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সী ব্যবসায় আশানুুরুপ লাভের আশা করা যায়। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। কর্মহস্থলে আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। আজকের দিনে অপ্রত্যাশিত কোনো ঘটনার সম্মুক্ষিণ হতে পারেন। আপনি হয়তো সব রকম সমস্যা এড়ানোয় বেশ পটু, কিন্তু তারপরও আজ ধরা খেতে প্রস্তুত থাকুন। কর্মক্ষেত্রে বসের ঝাড়ি এড়াতে কিছু আগাম কাজ করে রাখতে পারেন। বন্ধুদের সভায় আজ আপনাকে প্রধান করা হবে, কিন্তু সেখানেও বড় ডোনেশনটা আপনার পকেট থেকেই খসতে পারে। তাই আজ আপনার কাছে আপন চেয়ে পর ভালো, পরের চেয়ে জঙ্গল ভালো মনে হতে পারে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : লাল, শুভ সংখ্যা : ৫।

ধনু – Sagittarius (২৩ নভেম্বর২১ ডিসেম্বর)

শুভ রং : আকাশি ও বেগুনি। শুভ সংখ্যা :, , ১৭, ৩৮, ৪০, ৪৮। শুভ দিন : বৃহস্পতিবার। মানানসই রাশি : মেষ, সিংহ, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

ধনু রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে। বকেয়া বিল বেতন আদায় হওয়াতে আর্থিক অবস্থা বলবান হয়ে উঠবে। আজ কোনো বন্ধুর সাহায্য পেতে পারেন। বাড়ীতে বড় ভাই বোনের সাথে কোনো সম্পত্তি সংক্রান্ত বিষয়ে আলোচনা হবার সম্ভাবনা। ঠিকাদারী কাজে বকেয়া বিল আদায় হতে পারে। পরিবারের নুতন কোনো সদস্যের সঙ্গে মতাদর্শগত বিরোধে জড়িয়ে পড়তে পারেন। একে ব্যবহার করতে চাইতে পারে ধুরন্ধর কোনো তৃতীয় পক্ষ। বন্ধুর চক্রান্তের সঙ্গে প্রাকৃতিক দুর্যোগ মিলে গেলে দেখতে পারেন সাপের পাঁচ পা। আর উল্টো পথে হেঁটে এসে টাকা সালাম জানিয়ে চলে যেতে পারে। মাদক থেকে দূরে থাকলে মিলবে উপহার। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : নীল, শুভ সংখ্যা : ৪।

মকর – Capricon (২২ ডিসেম্বর২০ জানুয়ারি)

শুভ রং : নীল, চকোলেট, ক্রিম, সবুজ। শুভ সংখ্যা :, , ১৬, ৩২, ৩৭, ৪৯। শুভ দিন : শনি ও বুধবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : ক্যাটস আই।

মকর রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। বেকারদের চাকরি সংক্রান্ত পরীক্ষায় সাফল্য লাভের সম্ভাবনা। কোন শিক্ষা সংক্রান্ত ক্ষেত্রে চাকরী হতে পারে। রাজনৈতিক কাজে সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। ব্যবসায়িক কাজে সফল হবেন। পারিবারিক কোনো বিষয়ে পিতার সাহায্য পেতে পারেন। দাতব্য কাজে অংশ নেবার সুযোগ পাবেন। আজ যাদের জন্মদিন তাদের জন্য রয়েছে অকল্পনীয় কিছু উপহার। সকাল থেকেই কাজের চাপ বেড়ে যাবে অনেক বেশি। আপনার অসীম শক্তির কাছে বেশি কাজও কিছু না। খেলোয়াড়দের শারীরিক ঝুঁকির সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না। চেয়ারে বসতে গিয়ে সাবধানতা অবলম্বন করতে হবে, চেয়ারের শ্রেণী বুঝতে হবে। ক্ষুধার অন্ন ভোররাতে বিষণ্ণ করে দিতে পারে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : মেরুন, শুভ সংখ্যা : ৫।

কুম্ভ – Aquarius (২১ জানুয়ারি১৮ ফেব্রুয়ারি)

শুভ রং : নীল, গাঢ় সবুজ ও বেগুনি। শুভ সংখ্যা :, , , ১৫, ২২, ৪৭। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : মিথুন এবং তুলা। শুভ পাথর : নীলা।

কুম্ভ রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। আপনার ভাগ্য আপনার সহায় হতে পারে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষায় আশানুরুপ সফল হবেন। জীবীকা বা ভাগ্য উন্নতির আশায় বিদেশ যাত্রার প্রচেষ্টায় সফল হবে। কোনো অতীন্দ্রিয় সাধকের সাহায্য পেতে পারেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টার্মপেপার সংক্রান্ত ঝামেলায় ব্যস্ত হতে পারেন। নদীকে ভালোবেসে কাছে এগিয়ে যান। যদি খুব বেশি মৃত্যুভয় কাবু করে না ফেলে তো গাছের উপর থেকে ঝাঁপ দিতে পারেন। ডুবে যেতে থাকলে আপনার হাত ধরে তুলে আনবে এমন কোনো বন্ধু, যার সঙ্গে দ্বিতীয়বার দেখা হওয়ার আর কোনো সুযোগ অন্তত এ জনমে নেই। দূরে কোথাও যেতে পারেন, তবে পরতে হবে সাদা পোশাক। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ৭।

মীন – Pisces (১৯ ফেব্রুয়ারি২০ মার্চ)

শুভ রং : বেগুনি। শুভ সংখ্যা :, , ২৩, ৩৭, ৪০, ৪৫। শুভ দিন : বৃহস্পতিবার ও শুক্রবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : রক্তমুখী নীলা।

মীন রাশির জাতক-জাতিকার দিনটি ঝামেলাপূর্ণ। আজ ফরেক্স ট্রেডিং এ লাভবান হতে পারেন। চিকিৎসক ও মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের দিনটি লাভদায়ক। ব্যাংক ঋণ সংক্রান্ত কোনো বিষয়ে ঝামেলা দেখা দেবে।পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। বিকালের পর কোনো বন্ধুর সাহায্য পেতে পারেন। আজকের দিনে দৈব কোনো ঘটনায় এক যুগ সময়ের অভিজ্ঞতা সঞ্চার ঘটবে। আপনি নিজেও বুঝবেন না কিভাবে কি হলো। কর্মক্ষেত্রে উচ্ছ্বসিত প্রশংসা পাবেন। পদোন্নতির আভাসও পেতে পারেন। প্রেমের ক্ষেত্রে নতুন প্রেমিকদের কারো হৃদস্পন্দন বেড়ে যাবে। কন্যা রাশির জাতকদের আজ ভ্রমণে পেয়ে বসবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ২।

বিশেষ দ্রষ্টব্য : জ্যোতিষশাস্ত্রে গ্রহনক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

x

Check Also

বরেণ্য অধ্যাপক অজয় রায়ের জীবনাবসান

এমএনএ রিপোর্ট : একুশে পদকপ্রাপ্ত পদার্থ বিজ্ঞানের বরেণ্য অধ্যাপক অজয় রায় (৮৫) রাজধানীর বারডেম হাসপাতালে ...

Scroll Up