আজ শুক্রবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ২৯ নভেম্বর ২০১৯, শুক্রবার। নতুন সূর্যালোকে আজ শুক্রবারের দিনটি আপনার কেমন যাবে তা জেনে নিন ১২ রাশির সুক্ষ্ম বিশ্লেষণে তৈরী এ বিশেষ প্রতিবেদন।

নতুন দিন মানেই নতুন আশা, নতুন স্বপ্ন। ঘর থেকে বেরুনোর আগে একবার দেখে নেওয়া যাক আজ দিনটা আপনার কেমন যাবে। এই বিশ্বাসে আমরা বিশ্বাসী নই। তবুও, রাশিফল দেখি আমরা শুধুমাত্র একটু সাবধানতা অবলম্বনের জন্য।

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

অন্যভাবে বললে বলা যায় যে, আসলে আপনি নিজেই নিজের আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমিনিউমারলজিবাসংখ্যাজ্যোতিষপদ্ধতি প্রয়োগ করেছি।

অতীতকে পিছনে ফেলে রেখে সামনের উজ্জ্বল এবং খুশির সময়ের দিকে তাকান। আপনার উদ্যম ফলপ্রদ প্রমাণিত হবে। যদি আপনি কোন পরিস্থিতি থেকে পালিয়ে বাঁচতে চানতাহলে এটি আপনাকে সম্ভাব্য চরম মন্দ উপায়ে অনুসরণ করবে। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে?

বৃহস্পতির সমস্যার ফলে শারীরিক কারণে অর্থনৈতিক বাধা আসতে পারে। সরল বিশ্বাসের ফলে আর্থিক ক্ষতির সম্ভাবনা আছে। প্রেমযোগ ক্ষীণ। জাতিকারা পারিবারিক কাজে সফলতা পাবেন। সন্তানের শিক্ষা নিয়ে ব্যস্ত থাকতে হতে পারে। আজ আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ১১, শুভ রং বাদামি। আজকের দিনে সবকিছু ভালোর জন্য গাড়ি চালকেরা গাড়িতে সিঁদুর ও তেল দিয়ে সামনের দিকে একটি সূর্য চিহ্ন এঁকে রাখুন। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ – Aries (২১ মার্চ২০ এপ্রিল)

শুভ রং : লাল, বেগুনি ও সাদা। শুভ সংখ্যা : ৩, ৯, ১৭, ২২, ৩৭, ৪৫। শুভ দিন : মঙ্গলবার। মানানসই রাশি : সিংহ এবং ধনু। শুভ পাথর : প্রবাল।

আজ মেষ রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে। সকাল সকাল বাজারে গিয়ে অতিরিক্ত ব্যয়ের সম্মূখীন হতে পারেন। দূরে কোথাও ভ্রমনে যেতে পারেন। প্রবাসীদের দিনটি ভালো যাবে। দাতব্য কর্মে আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সাঙ্গঠনিক কাজে সম্মানীত হবেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হতে পারে। বিদেশ যাত্রার যোগ বলবান। কিছু বুঝে ওঠার আগেই সমস্যায় আক্রান্ত হতে পারেন আপনি। যে সমস্যার সমাধান আপনার হতে নেই তা নিয়ে অতিরিক্ত দুশ্চিন্তা না করাই ভালো। অফিসের পরিবেশ কিছুটা থমথমে থাকলেও নিজের কাজ গুছিয়ে নিন। দিনের মাঝামাঝি গ্যাস্ট্রিকের সমস্যা বাড়তে পারে। বেশি করে পানি খান এবং একটু হাটাহাটি করুন। ব্যবসায়িরা শেয়ার বাজারের দিকে নজর রাখুন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ২।

বৃষ – Taurus (২১ এপ্রিল২১ মে)

শুভ রং : আকাশি, কমলা। শুভ সংখ্যা :, ১৭, ১৯, ২৭, ৩২, ৪৪। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : কন্যা, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

আজ বৃষ রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। বাড়ীতে কোনো বন্ধুর আগমন হতে পারে। ব্যবসায়ীদের ব্যবসায়ীক আলাপ আলোচনায় অগ্রগতি হবে। বড় ভাই বোনের কাছ থেকে ঈদের উপহার প্রাপ্তির সম্ভাবনা প্রবল। কোনো ব্যবসায়ীক বকেয়া টাকা আদায় হতে পারে। আর্থিক অনিশ্চয়তা কেটে যাবে। বিশ্ববিদ্যালয়ে নৈশকালীন কোনো কোর্সে ভর্তি হতে পারেন আজ। শুধু তাই নয় কর্মস্থলে পরিবর্তনের ছোয়া লাগবে। বেতন সংক্রান্ত জটিলতা কাটিয়ে ভালো পরিবেশ ফিরে আসবে প্রতিষ্ঠানে। নিজের পরিকল্পনা আর মেধাকে কাজে লাগানোর এখনই সময়। বিদেশ গমনের সুযোগ পেতে পারেন। গ্রহ বলছে এই রাশির জাতিকারা নারী বিষয়ক রোগে আক্রান্ত হতে পারেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ৩।

মিথুন – Gemini (২২ মে২১ জুন)

শুভ রং : হালকা সবুজ, ক্রিম। শুভ সংখ্যা :, ১৮, ১৯, ২৫, ৩৪, ৪৭। শুভ দিন : বুধবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

মিথুন রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে। সামাজিক ও দাতব্য কাজে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। ব্যবসায়ীক কাজে দূরে কোথাও যেতে পারেন। বন্ধের দিন হলেও সরকারী কোনো কাজে ব্যস্ত থাকতে পারেন। পারিবারের জন্য কেনাকাটায় ব্যয় হবে। গুণীজনদের কাছ থেকে দোয়া ও আশীর্বাদ পাবেন। পিতার কাছ থেকে কিছু অর্থ প্রাপ্তির সম্ভাবনা। দিনের শুরু ও দিনের শেষ মনে থাকবে বহুদিন। সমূহ সম্ভাবনার দিন সামনে আসছে… আপাতত নিজেকে দূরে রাখুন মানসিক চাপ জনিত কাজে। বাণিজ্যয়ের ক্ষেত্রে আগের মতই যাবে দিনটি। যারা চাকরি খুজছেন তাদের জন্য আগামী সাপ্তাহটা খুবই শুভ। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ১১।

কর্কট – Cancer (২২ জুন২২ জুলাই)

শুভ রং : হালকা সবুজ, সাদা ও কমলা। শুভ সংখ্যা :, ১১, ১৮, ২৩, ৩৩, ৪৫। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মীন, বৃষ এবং কন্যা। শুভ পাথর : মুক্তা।

আজ কর্কট রাশির জাতক-জাতিকাদের ধর্মীয় ও আধ্যাত্মীক কাজ কর্মে অগ্রগতি হবে। সাংসারিক কাজে পিতার সাহায্য পেতে পারেন। উচ্চ শিক্ষার জন্য কোনো পরীক্ষা দিতে হতে পারে। বিদেশ যাত্রার যোগ প্রবল। আমদাণী ও রপ্তাণী ব্যবসায়ীরা কোনো প্রকার চুক্তি করতে পারেন। রাজনৈতিক ব্যক্তির সাহায্য লাভের সম্ভাবনা রয়েছে। সামান্য বাধা আসলেও সব কাজেই সাফল্যের মুখ দেখবেন। ব্যবসায় বিনিয়োগ বাড়াবেন না। গবেষক এবং বিজ্ঞানীদের সুনাম বৃদ্ধি হতে পারে। উদরাময় রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। দেরি না করে ডাক্তারের শরণাপন্ন হওয়াই ভালো। সন্তানদের মধ্যে একজন অঘটন ঘটাতে পারে। সেক্ষেত্রে দেখেশুনে এবং বুদ্ধি খাটিয়ে সমস্যার সমাধান করুন। প্রেমিকার শারিরীক অবস্থা অপরিবর্তিত থাকবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : বাদামি, শুভ সংখ্যা : ৫।

সিংহ – Leo (২৩ জুলাই২৩ আগস্ট)

শুভ রং : হলুদ, সোনালি। শুভ সংখ্যা : , ১২, ৩৭, ৩৯, ৪১, ৪৬। শুভ দিন : রবিবার ও মঙ্গলবার। মানানসই রাশি : মেষ এবং ধনু। শুভ পাথর : চুন্নি ও প্রবাল।

আজ সিংহ রাশির জাতক-জাতিকাদের দিনটি মিশ্র সম্ভাবনাময়। সাকালে দিকে বাসায় পাওনাদারের আগমন হতে পারে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে ক্ষতি হবে। রাস্তাঘাটেন সাবধানে থাকুন। কোনো বন্ধু বা আত্মীয়র মৃত্যু সংবাদ পেতে পারেন। অর্থনৈতিক টানাপোড়ন অব্যহত থাকবে। আজ রক্তদান করতে পারেন। সিংহের মত আজ গর্জে উঠতে পারে আপনার বিবেকবোধ। সামান্যতম অন্যায়ও আপনি আজ মেনে নিতে পারবেন না। কর্মক্ষেত্রে সহযোগীদের সহযোগিতা আপনাকে মুগ্ধ করে দিবে। প্রিয় মানুষটির জন্য আজ কিছুটা হলেও মন ভার হয়ে থাকবে। নিয়তি আপনাকে আজ পুরনো অভিজ্ঞতায় ফেরত পাঠাবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : আকাশি, শুভ সংখ্যা : ৩।

কন্যা – Virgo (২৪ আগস্ট২৩ সেপ্টেম্বর)

শুভ রং : ফিরোজা, চকলেট। শুভ সংখ্যা :, , ১৭, ২২, ৩৫, ৪৮। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

আজ কন্যা রাশির জাতক-জাতিকার সকালের দিকে শরীর ভালো যাবে না। বাড়ীতে কাজের লোকের সাথে কোনো ঝামেলা হতে পারে। আজ কেউ টাকা ধার চাইবে। কোনো পরিস্থিতির কারনে কিছুটা উত্তেজিত হতে পারেন। কারো সাথে অহেতুক তর্ক বিতর্ক এড়িয়ে চলুন। কোনো মূল্যবাণ দ্রব্য হারিয়ে ফেলতে পারেন। অবস্থানের পরিবর্তন সুনিশ্চিত। নিজেকে প্রস্তুত করে নিন। প্রত্যাশা অনুযায়ী সব হবে না, তবুও আপনাকে স্বপ্ন দেখতে হবে… কাউকে ভীষণভাবে স্মরণে আসবে। মুগ্ধতা নিয়ে শেষ হবে দিন। অর্থনৈতিক সমস্যা আগের চেয়ে কিছুটা ভালো থাকবে। দূর পাহাড়ের মৃদু ডাক আপনাকে ভ্রমণে বের হতে সাহায্য করবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ২।

তুলা – Libra (২৪ সেপ্টেম্বর২৩ অক্টোবর)

শুভ রং : ফিরোজা, আকাশি ও সাদা। শুভ সংখ্যা :, , ১৮, ২১, ৩৬, ৪২। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : মিথুন, কুম্ভ এবং সিংহ। শুভ পাথর : হীরাপান্না।

আজ তুলা রাশির জাতক-জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। শরীর কিছুটা দূর্বল হতে পারে। মানসিক ভাবে কিছুটা বিভ্রান্ত থাকতে পারেন। বাড়ীতে গৃহ সংস্কারের কাজে ব্যস্ততা বাড়বে। শ্রমিক বা দৈনিক দিনমজুর নিয়ে কিছু ঝামেলা দেখা দেবে। গোপন শত্রুতার সম্মূখীন হতে পারেন। ব্যবসায়ীক কোনো আলাপ আলোচনা সফল হতে পারে। বিপদ সামলে উঠবেন দ্রুত। সমস্যাকে সমস্যা মনে করলে আজ আপনি কিছু করতে পারবেন না। অর্থ আজ হাত ফস্কে বের হয়ে যাবে। শিক্ষানবিশ চাকুরীজীবীদের জন্য সুখবর আসছে। অবস্থার পরিবর্তন মনে যে বৈরি প্রভাব ফেলে যাচ্ছিল তা আজ শিথিল হয়ে যাওয়ার সম্ভাবনায় থাকবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ৩।

বৃশ্চিক – Scorpio (২৪ অক্টোবর২২ নভেম্বর)

শুভ রং : নীল, ঘিয়ে, চকলেট। শুভ সংখ্যা :, , , , ২২, ৩৪। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : কর্কট এবং মীন। শুভ পাথর : প্রবাল ও চুন্নি।

আজ বৃশ্চিক রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। রোমান্টিক বিষয়ে ভালো ফল পেতে পারেন। সন্তানের আচরনে কিছুটা হতবাক হতে হবে। বিদ্যার্থীরা কোনো পরীক্ষার প্রস্তুতি নিতে পারেন। অভিনয় শিল্পী ও প্রযোজক পরিচালকদের কাজের চাপ বাড়তে পারে। সৃজনশীল পেশাজীবীদের দিনটি লাভদায়ক। অবৈধ আয় বাড়ার সমূহ সম্ভাবনা রয়েছে। তবে আপনি যদি ব্যক্তি হিসেবে সৎ হয়ে থাকেন তবে পরিশ্রম বর্হিভূত আয়ের ক্ষেত্রে সতর্ক হবেন। কারণ অবৈধ কোনোকিছুই শেষমেষ ভালো ফল দেয় না। ঘরে বাইরে শান্তি বিরাজ করবে। হঠাৎ কোনো পুরোনো বন্ধুর সঙ্গে দেখা হয়ে যাবে, তবে সন্ধ্যে নাগাদ বন্ধুর সঙ্গে কোনো একটা সমস্যা সমাধানে মেধা খাটাতে হবে। সদা সতর্ক থাকুন এবং চোখ কান খোলা রাখুন। আপনার পায়ে পায়ে শত্রু। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : লাল, শুভ সংখ্যা : ৫।

ধনু – Sagittarius (২৩ নভেম্বর২১ ডিসেম্বর)

শুভ রং : আকাশি ও বেগুনি। শুভ সংখ্যা :, , ১৭, ৩৮, ৪০, ৪৮। শুভ দিন : বৃহস্পতিবার। মানানসই রাশি : মেষ, সিংহ, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

আজ ধনু রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে। প্রত্যাশা পূরণ হতে পারে। পারিবারিক কোনো অনুষ্ঠানে অংশ নিতে পারেন। কোনো কাজিনের বিবাহ শাদীর কথা বার্তায় অগ্রগতি আশা করা যায়। যানবাহন ক্রয় বিক্রয়ে সফল হতে পারেন। মায়ের শরীর ভালো যাবে না। বিদেশ সংক্রান্ত কোনো বিষয়ে ভালো ফল পাবেন। টাকা পয়সার ব্যাপারে চিন্তা করবেন না। দুপুর নাগাদ কিছু অর্থপ্রাপ্তি হতে পারে। আর বেকারদের আজকের দিনেও কোনো আশার আলো নেই। চারিদিকে ছাটাইয়ের সমারোহে বেকাররা হতাশ হতেই পারেন। আর এখনই সময় নিজের সৃজনশীলতা আর কর্মক্ষমতাকে কাজে লাগিয়ে অর্থ উপার্জনের জন্য কিছু করা। হঠাৎ কিছু প্রাপ্তি হতে পারে। কোন আত্মীয়ার প্রেমে পড়তে পারেন। তবে সাধু সাবধান। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : নীল, শুভ সংখ্যা : ৪।

মকর – Capricon (২২ ডিসেম্বর২০ জানুয়ারি)

শুভ রং : নীল, চকোলেট, ক্রিম, সবুজ। শুভ সংখ্যা :, , ১৬, ৩২, ৩৭, ৪৯। শুভ দিন : শনি ও বুধবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : ক্যাটস আই।

আজ মকর রাশির জাতক-জাতিকার দিনটি মিশ্র যাবে। সকালের দিকে ছোট ভাই বোনের সাথে কিছু উত্তপ্ত বাক্য বিনিময় হতে পারে। ব্যবসায়ীক দিক ভালো যাবে না। প্রতিবেশীর কোনো বিপদে ঝাপিয়ে পড়তে হবে। আজ সাহিত্যিক ও পত্রিকার সম্পাদকদের সম্মানিত হবার দিন। বিদেশ থেকে কোনো ভালো সংবাদ পেতে পারেন। দূরত্ব কমিয়ে ফেলুন বন্ধুদের মাঝে। বন্ধুদের মধ্য থেকে কেউ পূর্বসুত্রিতা ধরে আপনাকে প্রশ্ন বানে ঘায়েল করতে চাইবে, সব খোলাসা করে দিন, মুক্ত হয়ে যান, বন্দি দশা থেকে। ভ্রমণের জন্য আজকের দিনটি উপযুক্ত। দিন শেষে পকেটে কিছু অর্থ আসবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : মেরুন, শুভ সংখ্যা : ৫।

কুম্ভ – Aquarius (২১ জানুয়ারি১৮ ফেব্রুয়ারি)

শুভ রং : নীল, গাঢ় সবুজ ও বেগুনি। শুভ সংখ্যা :, , , ১৫, ২২, ৪৭। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : মিথুন এবং তুলা। শুভ পাথর : নীলা।

কুম্ভ রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে। সকালের দিকে বকেয়া কিছু টাকা আদায় করতে পারেন। খুচরা ও পাইকারী ব্যবসায় আশানুরুপ লাভের যোগ দেখা যায়। কোনো অনুষ্ঠানের আয়োজনে ব্যস্ত হবার সম্ভাবনা। রেস্টুরেন্ট ও পানিয়র ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত থাকতে পারেন। বাড়ীতে শ্যালক শ্যালিকার আগমন হতে পারে। দিনের শুরুটা বেশ ভালোই কাটবে হাসি আর আনন্দে। বাড়িতে নতুন বউরে কদর বাড়বে। সকল কাজেই সাফল্যের মুখ দেখবেন আজ। আর ব্যবসায়িদের জন্যও দিনটি শুভ। বর্হিদেশিয় বাণিজ্যে মুনাফা বৃদ্ধি পাবে। কর্মস্থলে পদোন্নতির আভাস পেতে পারেন। পরিবারের কারো সাফল্যে গর্বিত হতে পারেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ৭।

মীন – Pisces (১৯ ফেব্রুয়ারি২০ মার্চ)

শুভ রং : বেগুনি। শুভ সংখ্যা :, , ২৩, ৩৭, ৪০, ৪৫। শুভ দিন : বৃহস্পতিবার ও শুক্রবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : রক্তমুখী নীলা।

মীন রাশির জাতক-জাতিকার দিনটি ঝামেলা পূর্ণ। সকালে দিকে সাংসারিক কারনে দাম্পত্য কলহের আশঙ্কা রয়েছে। খুচরা ব্যবসায়ীরা কিছু ঝামেলায় পড়তে পারেন। সময় কিছুটা প্রতিকূল হতে পারে। কোনো হয়রাণির শিকার হবেন। পুলিশী ঝামেলা এড়িয়ে চলার চেষ্টা করুন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে লাভ হবে। ব্যাচেলর যারা আছেন তাদের আজ খাওয়া দাওয়ায় বেশ অসুবিধা হবে। বেশি আবেগে আজ ভেসে যেতে পারেন। মন আজ খুবই নরম থাকবে, কাদা মাটির মত তাই যে কেউ আপনাকে দিয়ে যেকোনো কাজ করিয়ে নিতে পারে। সাবধান। ভ্রমণে এক ঝাঁক চিল আপনাকে ভাবাবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ২।

বিশেষ দ্রষ্টব্য : জ্যোতিষশাস্ত্রে গ্রহনক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

x

Check Also

বরেণ্য অধ্যাপক অজয় রায়ের জীবনাবসান

এমএনএ রিপোর্ট : একুশে পদকপ্রাপ্ত পদার্থ বিজ্ঞানের বরেণ্য অধ্যাপক অজয় রায় (৮৫) রাজধানীর বারডেম হাসপাতালে ...

Scroll Up