আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ভারত

এমএনএ স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের ২৮তম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যান্ডের সাউথহ্যাম্পটনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়েছে।

আগের ম্যাচে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ডের সামনে উড়ে যায় আফগানরা। ছক্কা বৃষ্টিতে ৩৯৭ রান করে ইংলিশরা। একা আফগান স্পিনার রশিদ খানকে পিটিয়ে ৯ ওভারে ১১০ রান তোলে ইংলিশরা।

এবারের বিশ্বকাপে চার ম্যাচের তিনটিতে জয় পেয়েছে ভারত। একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৭ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে আছে ভারত। এবারের বিশ্বকাপের অন্যতম হট ফেবারিট ভারত। অন্যদিকে আফগানিস্তান ইতিমধ্যে পাঁচ ম্যাচ খেলে পাঁচটিতে হেরেছে। পয়েন্ট টেবিলের তলানীতে তাদের অবস্থান।

বিশ্বকাপে অতীতে ভারতের সঙ্গে দেখা হয়নি আফগানিস্তানের। এবারেই প্রথম বিশ্বকাপে তারা একে অপরের মুখোমুখি হচ্ছে। ২০১৪ সালে এশিয়া কাপে ভারতের কাছে ৮ উইকেট হেরেছিল আফগানরা। অবশ্য গত এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ টাই করে ভারত।

ভারত-আফগানিস্তান ম্যাচের আগে বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। আকাশ পরিষ্কার থাকবে।

একটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে ভারত। ভুবনেশ্বর কুমারের পরিবর্তে দলে ফেরানো হয়েছে পেসার মোহাম্মদ শামিকে। ইনজুরি শঙ্কা থাকলেও বিজয় শঙ্করকেই খেলানো হচ্ছে আজ। দুই পরিবর্তন আফগান দলে। নুর আলি জাদরান এবং দৌলত জাদরানকে বসিয়ে রেখে তারা খেলছে হজরতুল্লাহ জাজাই এবং আফতাব আলমকে।

ভারতীয় একাদশ :
লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ শামি, ইয়ুজবেন্দ্র চাহাল এবং জসপ্রিত বুমরাহ।

আফগানিস্তান একাদশ : 
হজরতুল্লাহ জাজাই, গুলবাদিন নাইব (অধিনায়ক), রহমত শাহ, হাশমাতুল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), রশিদ খান, আফতাব আলম, মুজিব-উর রহমান।

x

Check Also

প্রসিকিউটর পদ থেকে তুরিন আফরোজকে অপসারণ

এমএনএ রিপোর্ট : পেশাগত অসদাচরণ, শৃঙ্খলা ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রসিকিউটর ড. তুরিন আফরোজকে আন্তর্জাতিক ...

Scroll Up