আর্মি স্টেডিয়ামে জয় বাংলা কনসার্ট শুরু

এমএনএ বিনোদন ডেস্ক : ঢাকা আর্মি স্টেডিয়ামে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে জয় বাংলা কর্নসার্টের দ্বিতীয় আসরের পর্দা উঠেছে।

আজ সোমবার ঢাকা আর্মি স্টেডিয়ামে বিকাল সাড়ে চার পর শুরু হয় কনসার্ট। চলবে রাত ১১টা পর্যন্ত। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং এর সহযোগী সংস্থা ইয়ং বাংলা আয়োজিত কনসার্টে গান শোনানোর পাশাপাশি এবারও শোনানো হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।

১৯৭১ সালের ৭ মার্চের ভাষণের দিনটিতে গত বছর থেকে জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে সিআরআই।

Armi Stadium

সিআরআই থেকে জানানো হয়েছে, ৭ মার্চের ভাষণের ভিডিও ও স্থিরচিত্র ভারত থেকে রঙিন করিয়ে আনা হয়েছে। ব্যান্ডগুলোর পরিবেশনার ফাঁকে মঞ্চের সঙ্গে স্থাপিত বিশাল পর্দায় দেখানো হবে ভাষণের এই বিশেষ সংস্করণ। এটি প্রচারের আগে ঘোষিত হবে ভাষণ প্রদর্শনীর বার্তা। সিআরআই নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রর্দশিত হবে কনসার্টে।

এবারের আয়োজনে অংশ নিচ্ছে সাতটি ব্যান্ড। অংশ নেয়া ব্যান্ডগুলোর মধ্যে সবচেয়ে পুরনো ওয়ারফেজ ব্যান্ডের ড্রামার টিপু জানান, তারা বিটলস তারকা জর্জ হ্যারিসনের ‘বাংলাদেশ’ গানটি পরিবেশন করবেন। ওয়ারফেজ ছাড়াও গানটিতে কণ্ঠ মেলাবেন কনসার্টে অংশ নেয়া অন্য ব্যান্ডের শিল্পীরা।

ওয়ারফেজ আরও গাইবে ‘ধূসর মানচিত্র’গানটি। ব্যান্ডের চতুর্থ স্টুডিও অ্যালবাম ‘অসামজিক’-এর এই গানটির এক পর্যায়ে কমলের গিটারে বেজে ওঠে ‘একুশের গান’-এর সুর। বহু কনসার্টেই এই গানটি তারা গেয়েছে। এবারের কনসার্টে কেবল গিটারের তারে নয়, শিল্পীদের গলায়ও শোনা যাবে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’গানটির কয়েক কলি।

আরো থাকছে এই সময়ের দাপুটে ব্যান্ড আরবোভাইরাস। কখনও তারা মঞ্চে গিটার ভেঙে আলোচনার জন্ম দেয়, কখনও ক্রাউড সার্ফিংয়ের মাধ্যমে সৃষ্টি করে উন্মাদনা। তাদের কনসার্ট মানেই চমক।

গত বছরের দারুণ সফল একটি আয়োজন ছিল এই কনসার্ট। গান শুনতে আর্মি স্টেডিয়ামে তারুণ্যের ঢল নামে সেবার। অংশ নেয় ওয়ারফেইজ, আর্টসেল, ক্রিপটিক ফেইট, অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস, শিরোনামহীন, নেমেসিস, আরবোভাইরাস।

x

Check Also

নিজামুদ্দিনে যোগ দেয়া ৬৪৭ জন করোনায় আক্রান্ত

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ জামাতের সমাবেশে যোগদানকারীদের ৬৫০ জন করোনা ভাইরাসে ...

Scroll Up