ইমরান খানের পদত্যাগ দাবি করলেন মরিয়ম

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগের দাবিতে সোচ্চার হলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ। পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ-এর সহ সভাপতি মরিয়ম নওয়াজ গত রবিবার মধ্যরাতের পর একটি জনসভায় এ দাবি করেন।

সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, মিছিলে মরিয়ম ইমরান খানের কড়া সমালোচনা করে জানান অবিলম্বে পদত্যাগ করা উচিত ইমরানের। মরিময়ের দাবি, প্রধানমন্ত্রীর আসনে বসার বৈধ অধিকারই নেই ইমরান খানের। জনসভায় ইমরানকে উদ্দেশ করে মরিয়ম বলেন, ‘পদত্যাগপত্র জমা দিয়ে বাড়ি যান।’

তিনি পাক প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, তাঁর বাবাকে অন্যায়ভাবে জেলে আটকে রাখা হয়েছে। তাঁকে এভাবে জেলবন্দি রাখার পিছনে অন্য এক অদৃশ্য হাতের খেলা রয়েছে।

পাক বিচার বিভাগের কাজ নিয়েও তোপ দাগেন মরিয়ম। তিনি দাবি করেছেন, বিচার বিভাগ যেভাবে তাঁর বাবাকে কারাবন্দি করেছে তা পুরোটাই হয়েছে বোঝাপড়ার ভিত্তিতে। তাঁর বক্তব্যে বিচার বিভাগের স্বাতন্ত্র্যের প্রতি অনাস্থাই প্রকাশ পেয়েছে।

মরিয়ম দাবি করেছেন, তাঁর বাবা নওয়াজ শরিফ একদিন জেল থেকে ছাড়া পাবেন এবং দেশের প্রধানমন্ত্রী হবেন। তবে এবার প্রধানমন্ত্রী হবেন আরও শক্তিশালী প্রধানমন্ত্রী হিসাবে।

এর আগে মান্ডি বাহাউদ্দিনে দলের নেতাকর্মীরা মরিয়ম নওয়াজকে স্বাগত জানিয়ে শুভেচ্ছে মিছিল করে।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে আল আজিজিয়া স্টিল দুর্নীতি মামলায় নওয়াজ শরিফ দোষী সাব্যস্ত হন। তাকে সাতবছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিলেন আরশাদ মালিক নামে এক বিচারক। বর্তমানে লাহৌরের কোট লাখপত জেলে বন্দি রয়েছেন নওয়াজ।

এদিকে বিরোধী নেত্রী মরিয়ম যখন তাঁর পদত্যাগের দাবিতে পথে নেমেছেন, তখন ইমরান খান রাশিয়ার রাষ্ট্রপতি পুতিনের ডাকে সাড়া দিয়েছেন। জুলাইয়ে যুক্তরাষ্ট্র সফরের পর তিনি আগামী সেপ্টেম্বরে মস্কো যাচ্ছেন পুতিনের সঙ্গে দেখা করতে। ব্লাদিভোস্তক শহরে একটি অর্থনৈতিক সম্মেলনে যোগ দিতেই যাচ্ছেন ইমরান। তবে সেখানে পুতিনের সঙ্গে যে তাঁর একান্ত বৈঠক হতে পারে।

x

Check Also

হুমায়ূন আহমেদের জন্মদিন আজ

এমএনএ রিপোর্ট : বাংলা সাহিত্যাঙ্গনে তিনি ধ্রুবতারা। তার বইয়ের ভাষায় কথার জাদুতে মোহিত হননি এমন ...

Scroll Up