ঈদের দিনে চাই আর্কষণীয় সাজগোজ

এমএনএ ফিচার ডেস্ক : ঈদ হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। ঈদ মানেই দাওয়াত খাওয়া ও খাওয়ানো। তাই ঈদের সাজটাও চাই তেমনি সুন্দর ও আর্কষণীয়। পোশাকের উপর নির্ভর করে ঈদের সাজ। তবে ঈদের দিন সময়ের তারতম্যেও সাজে অনেক খানি ভিন্নতা আসে।

শুধু দিন বা রাত ভেদেই নয় সাজের ধরন পরিবর্তন হওয়া উচিৎ স্থান ভেদেও। মেকআপ শুধু আপনার সৌন্দর্য নয় বরং আপনার বিচক্ষণতাও প্রকাশ করে। তাই বেছে নিন ঈদ আয়োজন অনুযায়ী সাজগোজ।

ঘরে সাজ : স্বাভাবিকভাবেই কোরবানি ঈদ এ কাজ নিয়ে ব্যস্ত থাকতে হয়। তাই হালকা পোশাক ও সাজগোজ করুন। কাজল ও হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। আর চুল বেধে রাখুন। এতে আপনাকে দেখতে পরিপাটি লাগবে।

দাওয়াতে সাজ : ঈদে আমরা কম বেশি দাওয়াতে অংশগ্রহণ করে থাকি। ঈদের নতুন পোশাকের সঙ্গে দিনের দাওয়াতে হালকা আর রাতের দাওয়াতে ভারী সাজ নিন। এক্ষেত্রে জামা বা শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে আই শেড ও লিপস্টিক ব্যবহার করুন।

বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়ার সময় : এবার স্টাইল করুন মন মতো। পছন্দের ঈদ পোশাকের সঙ্গে মানিয়ে মেকআপ, হাই-হিল, পার্স নিয়ে ঘুরতে যান। এক্ষেত্রে ভারী সাজ ব্যবহার করতে পারেন। ড্রামাটিক আই, ব্রাইট কালারের লিপস্টিক আর পিঙ্কিশ ব্লাশন দিয়ে সেজে নিন।

রাতে ঈদ পার্টিতে : এবার সাজান নিজেকে গর্জিয়াস লুকে। ঈদের রঙিন পোশাক বা শাড়ির সঙ্গে ডার্ক লিপস্টিক, স্মোকই আই মেকআপ, ব্রোঞ্জ ব্লাশন আর গহনা পরে নিন। চুল অল্প ফুলিয়ে ছেড়ে রাখুন।

আনন্দের এই ঈদকে উপভোগ করুন আপনজনদের সঙ্গে আর নিজেকে সাজিয়ে তুলুন ঈদ আয়োজনের সাজে।

x

Check Also

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত

এমএনএ রিপোর্ট : ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের ধুলদীতে ...

Scroll Up