এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ

এমএনএ রিপোর্ট : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ করা হয়েছে। সংশোধিত রুটিন অনুসারে, ৩ ফেব্রুয়ারি পরীক্ষা শুরু হবে এবং ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা নিতে বলা হয়েছে।

আজ রবিবার (১৯ জানুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত সংশোধিত রুটিন শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এর আগে, সরস্বতী পূজার দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন হওয়ায় হিন্দু ধর্মাবলম্বীদের দাবির মুখে গতকাল শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে জরুরি বৈঠকে বসে নির্বাচন কমিশন। জরুরি বৈঠক শেষে ৩০ জানুয়ারির পরিবর্তে আগামী ১ ফেব্রুয়ারিতে সিটি করপোরেশন নির্বাচনের দিন নির্ধারণ করা হয়। একইদিন রাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার সরকারি বাসভবনে সাংবাদিকদের ডেকে এসএসসি ও সমমান পরীক্ষা পহেলা ফেব্রুয়ারির বদলে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু করা হবে বলে জানান।

জানা গেছে, আজ রবিবার দুপুরে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সংশোধিত এসএসসি পরীক্ষা রুটিন তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে জানা দেন। পরে সেটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব অনুমোদন দিলে তা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এসএসসির সংশোধিত রুটিন প্রকাশ হলেও এখনো মাদরাসা ও কারিগরি বোর্ডের সংশোধিত রুটিন এখনো প্রকাশিত হয়নি। তবে আজকের মধ্যে সেটিও প্রকাশ হতে পারে বলে জানা গেছে।

সংশোধিত রুটিন :

 

 

x

Check Also

জেনে নিন চলতি সপ্তাহটি আপনার কি রকম যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : চলতি সপ্তাহের ফেব্রুয়ারি ২০২০ থেকে ২২ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত এই সাত দিনের রাশিফল ...

Scroll Up