করোনায় মৃতের সংখ্যা ১৯ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ৪ লাখ

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : করোনা ভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ১৯ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মারা গেছেন ১৯ হাজার ২৫৫ জন।  আক্রান্ত হয়েছেন সাড়ে চার লাখের বেশি মানুষ।

করোনা ভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২০১টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ড ওমিটার এর তথ্য অনুসারে, এ পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৫২ হাজার ৯৭৫ জন। আক্রান্তদের মধ্যে চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ১৭ হাজার ৭৪২ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে।

ওয়ার্ল্ড ওমিটারের ওয়েবসাইটে বলা হয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। সেখানে মোট ৮১ হাজার ২১৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ হাজার ২৮১ জনের।

তবে মৃত্যুর মিছিলে চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ৬ হাজার ৮২০। আর আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ১৭৬ জন।

এরপর তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৫৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৯১ জনের।

স্পেনের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৮১১ জন। এর মধ্যে ১ হাজার ৯৩৪ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রে গতকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৮৬৭ জন। এর মধ্যে ৭৮২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে বাংলাদেশে গতকাল পর্যন্ত নতুন করে আরও ছয়জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত রোগী ৩৯ জন। এদের মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। তবে আজ নতুন করে আর কারো দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

x

Check Also

১৬৯

নতুন করে আটজনসহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৯

এমএনএ জাতীয় রিপোর্টঃ সারাদেশে চলমান বন্যায় আজ শুক্রবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও আটজনের প্রাণহানির ...

Scroll Up
%d bloggers like this: