করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনে নতুন করে আক্রান্তদের মধ্যে আরও ১৩৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে হুবেই প্রদেশে মৃত্যু হয়েছে ১৩২ জনের। এতে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দুই হাজার চার জন এবং আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৩৫৭ জনে দাঁড়িয়েছে।

গতকাল মঙ্গলবার চীনের মধ্য প্রদেশ হুবেইয়ের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির স্বাস্থ্য কমিশন আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোকে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এই ভাইরাসে নতুন করে ১ হাজার ৮৬৮ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে হুবেই প্রদেশেরই ১ হাজার ৬ শ’ ৯৩ জন। এতে করে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৩৫৭ জনে দাঁড়ালো।

হুবেই স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী, প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল চীনের বাইরে প্রায় ৩০টির মতো দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে এবং বেশ কয়েকটি দেশ হুবেই থেকে তাদের নাগরিককে সরিয়ে নিয়েছে। চীনের মূল ভূখণ্ডের বাইরে তাইওয়ান, ফ্রান্স, হংকং, ফিলিপাইন এবং জাপানে পাঁচ জন মারা গেছেন।

অন্যদিকে ভাইরাসটিকে বিশ্ববাসীর জন্য ‘মারাত্মক হুমকি’ হিসেবে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থার মহাপরিচালক ইথিওপিয়ার টেডরস আধানম গেব্রিয়াসেস বলেছেন, ভাইরাসটি যেকোনো সন্ত্রাসবাদী পদক্ষেপের চেয়েও শক্তিশালী হতে পারে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সাথে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

x

Check Also

আজ শুক্রবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ২৭ মার্চ ২০২০, শুক্রবার। নতুন সূর্যালোকে আজ শুক্রবারের দিনটি আপনার ...

Scroll Up