কোয়ারেনটাইনে রিয়াল মাদ্রিদ খেলোয়াড়রা, লা লিগা স্থগিত

এমএনএ স্পোর্টস ডেস্ক : বিশ্ব জুড়ে করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। এর সঙ্গে তাল মিলিয়ে ইউরোপেও করোনা ভাইরাসের সংক্রামণ দ্রুত বাড়ছে। আর এবার ভাইরাসটির প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে সাময়িকভাবে স্পেনিশ লা লিগা স্থগিত করা হয়েছে। সেই সঙ্গে কোয়ারেনটাইনে রাখা হয়েছে রিয়াল মাদ্রিদের সকল খেলোয়াড়কে।

রয়েল স্পেনিশ ফুটবল ফেডারেশন, লা লিগা কর্তৃপক্ষ ও স্পেনের খেলোয়াড়দের সংগঠন এএফএ এর দুই দফা সভার পর আজ বৃহস্পতিবার এ সিদ্ধান্ত জানানো হয়। জানানো হয়, লা লিগা দুই সপ্তাহের জন্য স্থগিত করা হল। সেই সঙ্গে দুই সপ্তাহের জন্য কোয়ারেনটাইনে থাকবেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা।

আল জাজিরার খবরে বলা হয়, রিয়াল মাদ্রিদ সিএফ জানিয়েছেন , স্পেনিশ বাস্কেট বল টিমের এক খেলোয়াড়ের দেহে করোনা ভাইরাস শনাক্ত করার পর মূল এই সিদ্ধান্ত নেওয়া হয়। সম্প্রতি এ খেলোয়াড় রিয়াল মাদ্রিদ ফুটবল দলের সঙ্গে ট্রেনিং করেছিলেন

এএফএ এর পক্ষ থেকে বলা হয়, এখন থেকে আমাদের খেলোয়াড়দের দুই সপ্তাহের জন্য কোয়ারেনটাইনে রাখা হবে। এর মধ্যে দলের যার ফেসিলেটর রয়েছেন তাদেরও নিয়মিত পর্যবেক্ষণে রাখা হবে।

প্রসঙ্গত, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্যমতে, আজ বৃহস্পতিবার পর্যন্ত সারা বিশ্বে করোনা ভাইরাসে প্রাদুর্ভাবে বিশ্বের ১১৮টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় সোয়া লাখের বেশি, মৃতের সংখ্যাও ৪ হাজার ৬০০ ছাড়িয়ে। চীনের মূল ভূখণ্ডে আক্রান্তের সংখ্যা ৮০,৯৮০ জন এবং দেশিটি মৃত্যুর সংখ্যা ৩,১৬৯ জন। আর চীনের বাইরে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩,৫৩৯ জন আর মারা গেছেন ১,৪৩৮ জন।

x

Check Also

মৃতের সংখ্যা ২১ হাজার ছাড়াল, আক্রান্ত পৌঁনে ৫ লাখ 

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : প্রতি মুহূর্তে বাড়ছে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই ...

Scroll Up