চট্টগ্রামের ভেড়া মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড

এমএনএ জেলা প্রতিনিধি : চট্টগ্রাম নগরীর চাক্তাই এলাকার ভেড়া মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক বস্তিঘর পুড়ে গেছে। চট্টগ্রামের নতুন ফিশারি ঘাটের পাশের একটি বস্তিতে আগুন লাগে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের চেষ্টায় প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কীভাবে আগুনের সূত্রপাত সে সম্পর্কে কিছুই জানাতে পারেননি অগ্নিনির্বাপক দলের কেউই।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি নগরীর বাকলিয়া থানাধীন চাক্তাই ভেড়া মার্কেটে ভয়াবহ আগুনে দগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন ৯ নারী, পুরুষ ও শিশু।

অগ্নিকাণ্ডের ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন জানান। তার নেতৃত্বে গঠিত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসীম উদ্দিন বলেন, চাক্তাই এলাকার ভেড়া মার্কেটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, চাক্তাই, নন্দনকানন, চন্দনপুরা ও বন্দরের পাঁচটি ইউনিটের ১৫টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ১০০টি বসত ঘর ও চারটি দোকান পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জানান, আগুনে বিভিন্ন মালিকের শতাধিক বসত ঘর ও চারটি দোকান পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর এবং আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা জানা যায়নি।

প্রসঙ্গত, গত ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে নগরীর বাকলিয়া থানাধীন চাক্তাই ভেড়া মার্কেটের আরেকটি বস্তিতে আগুন লেগে আটজন জীবন্ত দগ্ধ হয়ে মারা যায়। সেই দগদগে স্মৃতি এখনও স্বজনদের কাঁদায়।

x

Check Also

আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি

এমএনএ রিপোর্ট : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ ...

Scroll Up