চুয়াডাঙ্গায় ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার ২ আসামি নিহত

জেলা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় দামুড়হুদা উপজেলার স্কুলছাত্র সজিবকে অপহরণের পর হত্যা ও গুম মামলার আসামি শাকিল (২৪) ও সবুজ (২৫) র‍্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

এ ঘটনায় র‌্যাবের ২ সদস্য আহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে একটা দেশী শার্টারগান, একটি রিভলবার, চার রাউন্ড গুলি ও দুইটি ধারালো হাসুয়া উদ্ধার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ভোর রাত পৌনে ৩টার দিকে দামুড়হুদা উপজেলার পরানপুর বেলেমাঠপাড়ার পাকা রাস্তার পুকুরের পাড় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সবুজ দামুড়হুদা উপজেলা শহরের মৃত হামিদুল ইসলামের ও শাকিল একই এলাকার আব্দুল কাদের মণ্ডলের ছেলে।

র‌্যাব জানায়, গতকাল বুধবার মধ্যরাতে র‌্যাবের একটি টহল দল চুয়াডাঙ্গায় টহলে বের হয়। এরপর বৃহস্পতিবার ভোর রাত পৌনে ৩টার দিকে র‌্যাবের ওই দলটি দামুড়হুদার দর্শনা পৌরসভার পরানপুর বেলেমাঠপাড়ার পাকা রাস্তার পুকুরের পাড় এলাকায় চেকপোস্ট বসায়। এসময় বেশ কয়েক জনকে দেখে চ্যালেঞ্জ করলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে র‌্যাবের দুই সদস্য শাহিন ও শামিম আহত হয়।

ch-pic-01-20-10-16এরপর ঘটনাস্থলে তল্লাশি করে শাকিল ও সবুজকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে দামুড়হুদা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঝিনাইদহ র‌্যাব-৬ এর উপ-পরিচালক মেজর মনির আহমেদ জানান, নিহত দুইজনই দামুড়হুদায় চাঞ্চল্যকর স্কুলছাত্র সজিবকে অপহরণ, খুন ও গুমের এজাহারনামীয় আসামি।

এ নিয়ে সজীব হত্যা মামলার ৩ আসামি র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হলো। এর আগে গত ১৬ সেপ্টেম্বর রাতে একই মামলার প্রধান অভিযুক্ত স্থানীয় ইউপি সদস্য রাকিবুল র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

র‌্যাব-৬ এর ইনচার্জ মেজর মনির আহমেদ জানান, র‌্যাবের একটি টহলদল রাতে দর্শনা পৌর এলাকার শান্তিপাড়ায় গেলে দুর্বৃত্তরা তাদেরকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে হামলাকারীরা পিছু হটে। পরে র‌্যাব ঘটনাস্থল থেকে ২ জনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়।

লাশ দুটি উদ্ধার করে দামুড়হুদা মডেল থানায় নিয়ে আসে হয়।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা ভি.জে. সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র ছিলো সজীব। তাকে গত ২৯ জুলাই বিকেলে দামুড়হুদা উপজেলা চত্বরের বৃক্ষমেলা থেকে অপহরণ করে নিয়ে গিয়ে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এক পর্যায়ে ৩১ আগস্ট চুয়াডাঙ্গা শহরের সিঅ্যান্ডবিপাড়ায় অবস্থিত সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়ন পরিষদের সদস্য রকিবুলের বাড়ির সেপটিক ট্যাংক থেকে সজীবের গলিত লাশ উদ্ধার করে র‌্যাব।

ট্যাগ : বন্দুকযুদ্ধে, হত্যা, মামলার, ২ আসামি, নিহত, চুয়াডাঙ্গায়
x

Check Also

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ৪ প্রাণ

এম এন এ রিপোর্ট : প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে গাছ চাপা দুই জেলায় তিনজন নিহত ...

Scroll Up