আর্চার

জরিমানা দিয়ে তৃতীয় টেস্টের ছাড় পেলো আর্চার

এমএনএ স্পোর্টস রিপোর্টঃ মহামারি করোনাভাইরাসের কারণে জৈব-নিরাপত্তা বলয়ের মধ্যে রয়েছেন ইংলিশ এবং ক্যারিবীয় খেলোয়াড়রা। সে নিয়ম ভেঙে দ্বিতীয় টেস্টে দলের বাইরে ছিলেন ইংলিশ পেসার জোফরা আর্চার। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টে জোফরা আর্চারকে পাচ্ছে ইংল্যান্ড।

জরিমানা এবং সতর্ক করেই এ যাত্রায় ছেড়ে দেয়া হলো এই ক্রিকেটারকে। তবে আর্চারের জরিমানার পরিমাণ নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি ইসিবিরর তরফ থেকে।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘শুক্রবার রাতে শুনানির উপর ভিত্তি করে জোফরা আর্চারকে জরিমানা এবং লিখিতভাবে সতর্ক করা হলো’।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে গোটা শুনানি প্রক্রিয়ার তদারকি করেন ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের ম্যানেজিং ডিরেক্টর সাবেক ক্রিকেটার অ্যাশলে জাইলস।

গত ১৩ জুলাই দলের বায়ো-সিকিওর প্রোটোকল ভেঙে হোভে নিজের ফ্ল্যাটে যান আর্চার। অ্যাজাস বোল থেকে ওল্ড ট্র্যাফোর্ডে যাওয়ার পথে নিয়ম লঙ্ঘন করেন ফাস্ট বোলার। বুধবার দ্বিতীয় টেস্টের জন্য স্কোয়াড ঘোষিত হওয়ার পরেই বিষয়টি প্রকাশ্যে আসে।

এরপর থেকে পাঁচদিন সেলফ-আইসোলেশনে ছিলেন আর্চার। এই সময়ের মধ্যে দুবার তাঁর শরীরে কোভিড-১৯ পরীক্ষা করা হয়। যার রিপোর্ট নেগেটিভ আসায় দলের সঙ্গে যোগ দেয়ার ব্যাপারে আর কোনও জটিলতা রইল না আর্চারের। আগামী ২১ জুলাই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

নিয়ম লঙ্ঘন করে গোটা দলকে বিপদে ফেলার ঘটনায় ক্ষমাপ্রার্থনা করেছিলেন বছর পঁচিশের স্পিডস্টার। আর্চার জানিয়েছেন, ‘আমি যেটা করেছি সেটার জন্য আমি দুঃখিত। শুধু নিজেকেই নয়, গোটা দল এবং ম্যানেজমেন্টকে আমি বিপদে ফেলেছি। অন্যায়ের পরিপ্রেক্ষিতে আমায় যা শাস্তি প্রদান করা হবে আমি মাথা পেতে নেব। প্রত্যেকের কাছে আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী’।

x

Check Also

রবীন্দ্রনাথ ঠাকুর

রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম মৃত্যুবার্ষিকী আজ

এমএনএ ফিচার রিপোর্টঃ সাহিত্যে নোবেল পুরস্কারপ্রাপ্ত প্রথম অ-ইউরোপীয় ও বাঙালি কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম মৃত্যুবার্ষিকী ...

Scroll Up
%d bloggers like this: