ঝাল ঝাল মাংস পুলি

এমএনএ ফিচার ডেস্ক : বিকেলের নাস্তায় আমরা তেলে ভাজা খাবারই বেশী পছন্দ করি। ঝাল ঝাল মাংস পুলি তেমনি একটি মজাদার ও সুস্বাদু নাস্তা। কারণ এটি মাংস দিয়ে তৈরী করতে হয়।

মাংসের তৈরি খাবার সকলেরই বেশ পছন্দের। বিশেষ করে তেলে ভাজা মাংসের খাবার খুবই সুস্বাদু। তাহলে আজকে জেনে নিন আরেকটি সুস্বাদু মাংসের আইটেম সম্পর্কে। শিখে নিন দারুণ সুস্বাদু ‘ঝাল ঝাল মাংস পুলি’ তৈরির খুব সহজ রেসিপিটি। রেসিপিটি দিয়েছেন – রন্ধনশিল্পী শেলী আহমেদ

প্রয়োজনীয় উপকরণঃ
২ কাপ মাংস সেদ্ধ, ১ কাপ আলু কুচি করে সেদ্ধ করা, ১ চা চামচ কাবাব মসলা, ২ টি পেঁয়াজ কুচি, ৫/৬ টি মরিচ কুচি, আধা চা, চামচ আদা-রসুন বাটা, লবন স্বাদমতো, টেস্টিং সল্ট সামান্য, তেল ভাজার জন্য, ২ কাপ ময়দা, ২ চিমটি কালোজিরা, পানি পরিমাণমতো।

রন্ধন পদ্ধতিঃ
পুর তৈরির জন্য একটি প্যানে সামান্য তেল দিয়ে গরম করে এতে আদা-রসুন বাটা দিয়ে দিন। ঘ্রাণ ছড়ালে পেঁয়াজ কুচি দিয়ে নেরে নরম করে নিন। এরপর মরিচ কুচি ও বাকি মসলা দিয়ে ভালো করে কষে নিন।

মসলা কষে এলে সেদ্ধ মাংস একটি পিষে দিয়ে দিন যাতে আঁশ আলাদা হয়। ভালো করে নেড়ে নিয়ে সেদ্ধ আলু কুচি দিয়ে ভালো করে নেরে ভাজা ভাজা হয়ে এলে নামিয়ে নিন।

ময়দা সামান্য তেল দিয়ে খাস্তা করে নিয়ে লবন ও কালি জিরা দিয়ে পরিমাণমতো পানি মিশিয়ে রুটি বেলার ডো তৈরি করে নিন। এরপর পাতলা ছোট রুটি তৈরি করে মাঝে পুর দিয়ে দুভাজ করে অর্ধচন্দ্রের মতো তৈরি করে দুপাশ আটকে দিন।

কড়াইয়ে ডুবো তেলে ভাজার মতো তেল গরম করে লালচে করে ভেজে তুলুন। কিচেন টিস্যুর উপরে তুলে রেখে বাড়তি তেল শুষে নিন। ব্যস, এবার পরিবেশন করুন গরম গরম।

x

Check Also

তাইওয়ানের কাছে যুক্তরাষ্ট্রের ৬৬ যুদ্ধবিমান বিক্রি

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : চীনের সঙ্গে চলমান ‘বাণিজ্য যুদ্ধ’সহ বিভিন্ন সংকটের মধ্যেই তাইওয়ানের কাছে ৬৬টি ...

Scroll Up