ঝড় তোলা সেই প্রিয়ার বিরুদ্ধে পুলিশে অভিযোগ

80
এমএনএ বিনোদন ডেস্ক : সোশ্যাল মিডিয়ায় ‘ওরু আদার লভ’ ছবির গানের ভিডিও ঝড় তোলার পর থেকেই ভারতের তরুণ সমাজের হৃদয়ে ঝড় তুলেছেন মালয়লাম ছবির অভিনেত্রী প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার। ভালোবাসা দিবসে সকলের হৃদয় আটকে গিয়েছে প্রিয়ার চোখের গভীরে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোশ্যাল মিডিয়ায় প্রিয়ার ফলোয়ার সংখ্যা। সেখানে এখন রয়েছেন বহু তারকাও।
দুই চোখের ইশারায় সামাজিক যোগাযোগ মাধ্যম মাত করা প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার ঝড় এখনও থামেনি। মালায়লাম ছবির এই নবাগত নায়িকাকে নিয়ে ভক্তদের আগ্রহের শেষ নেই। তার কটাক্ষ ও বুলেট চুম্বনে ঘায়েল লাখো তরুণ। কিন্তু এবার বিপাকে পড়েছেন প্রিয়া। তার গান মুসলিম ভাবাবেগে আঘাত করেছে- এমন অভিযোগে পুলিশের দ্বারস্থ হয়েছেন হায়দরাবাদের এক যুবক ও তার বন্ধুরা।
ইন্টারনেট সেনশেসন প্রিয়ার ইনস্টাগ্রামে এক দিনে ৬ লাখের বেশি ফলোয়ার বেড়েছে। গোটা বিশ্বে এই রেকর্ড ছোঁয়ায় তৃতীয় সেলিব্রেটি প্রিয়া। লাখো তরুণের হৃদয়ে স্থান পেলেও ব্যতিক্রম হায়দরাবাদের তরুণ মোহম্মদ আবদুল মুকিদ খান ও তার বন্ধুরা। এবার সেই প্রিয়ার বিরুদ্ধেই আজ বুধবার হায়দরাবাদে এফআইআর দায়ের করল একটি মুসলিম সংগঠন। তাদের দাবি, প্রিয়ার যে গান নিয়ে এত হইচই, সেটায় মুসলিমদের ভাবাবেগে আঘাত করা হয়েছে। এই অভিযোগে তিনি পুলিশের দ্বারস্থ হয়েছেন।
ভারতীয় এক সংবাদমাধ্যমে মুকিদ বলেছেন, আমি ইউটিউবে ভিডিওটি দেখেছি। দেখে ভালো লাগায় ডাউনলোড করে রেখেছি। বারবার দেখার পর গানের কথাগুলো বোঝার চেষ্টা করি। কিন্তু গানটি মালয়ালাম ভাষায় তাই প্রথমে বুঝতে পারিনি। শেষে অনুবাদ করার পর গানের কথা স্পষ্ট হয়। তখন বুঝতে পারি এট গানে ‘প্রফেট’ মোহম্মদকে (স.) অবমাননা করা হয়েছে। গানের কথা মুসলিমদের ভাবাবেগে আঘাত করছে।
গানের কম্পোজারদের বিরুদ্ধে তার এই অভিযোগ নিয়ে হায়দরাবাদ পুলিশের দ্বারস্থ হয়েছেন মুকিদ। তাদের দাবি, এখনই গানটি নিষিদ্ধ করতে হবে। কারণ যে গানটির জন্যে জনপ্রিয় হয়েছেন প্রিয়া, সেখানে এক হযরত মুহাম্মদ এবং তাঁর স্ত্রীর নাম উল্লেখ রয়েছে বলে অভিযোগ তুলেছে ওই সংগঠনের প্রতিনিধিরা। তারা ভারতীয় গণমাধ্যমকে আরও জানিয়েছে, অভিনেত্রী এবং সুরকারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণেরও ভাবনাচিন্তা করছে।
অবশ্য এ বিতর্কের আগেই মুক্তি পেয়েছে প্রিয়ার নতুন ভিডিও। প্রথম ভিডিও’তে প্রেমিকের উদ্দেশ্যে চোখ মেরে ঝড় তুললেও এবার চুম্বন ও ভালোবাসার বুলেট বিঁধিয়ে দিয়েছেন অনস্ক্রিন প্রেমিকের বুকে। যথারীতি এ ভিডিও নিয়েও শুরু হয়েছে তুমুল আলোড়ন।
প্রসঙ্গত, ‘ওরু আদার লভ’-এর এই গানটিতে ক্ষণিকের জন্যে অন্যান্য তরুণ অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে ছিলেন প্রিয়াও। কিন্তু গানেতে সহপাঠীর হৃদয় জিততে প্রিয়ার চোখের অভিব্যক্তি জয় করে নেয় তামাম ভারতের তরুণ হৃদয়। একমুহুর্তে প্রিয়ার ইন্সটাগ্রাম ফলোয়ার সংখ্যা ২.৫ মিলিয়ন ছাড়িয়ে যায়। একবার নয়, বারংবার সেই ক্লিপিং চালিয়ে দেখতে থাকে সকলে। এবার সেই ভাইরাল ভিডিওকে কেন্দ্র করেই বিতর্ক। যে ছবির গান এটি, সেটার চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করছেন ওমর লুলু।