টস জিতে ফিল্ডিংয়ে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান

এমএনএ স্পোর্টস ডেস্ক : চলতি বিশ্বকাপে নিজের চতুর্থ ম্যাচ খেলতে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। হাইভোল্টেজ ম্যাচে দুদলের সমর্থকদের মধ্যে উত্তাপ ছড়ানো শুরু হয়ে গেছে।

ইতিমধ্যে টস হয়ে গেছে। টস জিতেছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

টনটনে বৃষ্টির আবহ থাকায় ও বাতায় থাকায় ফিল্ডিং বেছে নিয়েছেন সরফরাজ। এই ম্যাচে বৃষ্টির চোখরাঙানি রয়েছে। যদিও এখনও বৃষ্টি শুরু হয়নি।

এর আগে বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে টানা জয়ের পর উড়তে থাকা অস্ট্রেলিয়াকে মাটিতে নামিয়েছে ভারত। সেই যন্ত্রণা গায়ে মেখে জয়ের নেশায় মাঠে নামছেন স্মিথ-ওয়ার্নাররা।

অন্যদিকে তিন ম্যাচের একটিতে জিতে পিছিয়ে থাকা পাকিস্তানও আজ ছেড়ে কথা বলবে না। ইংল্যান্ডকে হারিয়ে মোমেন্টাম ফিরে পাওয়া সরফরাজ বাহিনী জেতার জন্য তেতে রয়েছে।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সাথে পাকিস্তানের রেকর্ড খুব বেশি ভালো নয়। অজিদের সাথে বিশ্বকাপের সর্বশেষ পাঁচ ম্যাচে চারবারই পরাজয়বরণ করে মাঠ ছেড়েছে পাকিস্তান।

তাছাড়া ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক পারফরম্যান্স আশা জোগাবে অস্ট্রেলিয়াকে। কারণ গত মার্চে পাকিস্তানকে তাদেরই ঘরের মাঠে ৫-০’তে হোয়াইটওয়াশ করে এসেছে তারা। এ ছাড়া শেষ ১৫ ওয়ানডেতে পাকিস্তান মাত্র একটি ম্যাচই জিততে পেরেছে অসিদের বিপক্ষে। কিছুদিন আগে ইংল্যান্ডের বিপক্ষে ৫-০ ব্যবধানে হেরে সিরিজ খুইয়ে এসেছে তারুণ্যনির্ভর পাকিস্তান দলটি।

দুদলের মধ্যে শক্তিমত্তা ও পরিসংখ্যানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে দুদলের ১০৩ ম্যাচে অস্ট্রেলিয়া ৬৭টিতে জয়ী হয়েছে। বিপরীতে পাকিস্তানের জয় মাত্র ৩২টিতে।

নিজেদের সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে হারের পর জয়ের জন্য বেশ মরিয়া হয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তাই তারা খেলবে নিজেদের সবটুকু দিয়েই। ম্যাচের আগে ইনজুরিতে আক্রান্ত হয়ে অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ছিটকে পড়লেও তার বদলি হিসেবে প্রস্তুত রাখা হয়েছে মিচেল মার্শকে। সব মিলিয়ে নিজেদের ফিরে পেতে দলকে সমৃদ্ধ করেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে অজিরা। আর এই ম্যাচে যে কেউই কাউকে ছাড় দেবে না, তা বোধহয় ক্রিকেট ভক্তদের নতুন করে বলার নেই। এখন কেবল দু’দলের মাঠে নামার অপেক্ষা।

পাকিস্তান একাদশ : ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, আসিফ আলী, ওয়াহাব রিয়াজ, হাসান আলী, শাহেন শাহ আফ্রিদি ও মোহাম্মদ আমির।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন।

x

Check Also

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত

এমএনএ রিপোর্ট : ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের ধুলদীতে ...

Scroll Up