টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

এমএনএ স্পোর্টস ডেস্ক : চলতি বিশ্বকাপে লিগ পর্যায়ের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। টেবিলের নীচের দিকের দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই ম্যাচ জিতলে লিগ পর্বে সেরা দল হবে অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ইংল্যান্ডের ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হয়েছে ম্যাচটি।

ইতিমধ্যেই আসরের সেমিফাইনাল নিশ্চিত করে ফেললেও টেবিলের শীর্ষে থেকে প্রথম রাউন্ড শেষ করার জন্য এই ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ অসিদের জন্য। অপর দিকে আসর থেকে আগেই বাদ পড়া প্রোটিয়ারা জয় দিয়েই বিশ্বকাপ শেষ করতে চাইছে।

লিগ পর্বে ৮ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে এখনো পর্যন্ত শীর্ষে অস্ট্রেলিয়া। অপরদিকে সমান ম্যাচে দক্ষিণ আফ্রিকার অর্জন ৫ পয়েন্ট। তারা আছে তালিকার অষ্টম স্থানে।

এই ম্যাচে দক্ষিণ আফ্রিকা জিতে গেলে লাভ হবে ভারতের। তখন তারা শ্রীলংকার বিপক্ষে পয় পেলে নয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে চলে যাবে। আর অস্ট্রেলিয়া ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে যাবে।

তবে দক্ষিণ আফ্রিকা যদি জিতে যায় তাহলে ভারতের লাভ হলেও বড় ক্ষতি হয়ে যাবে টাইগারদের। তখন নয় ম্যাচে বাংলাদেশের সমান ৭ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে সাতে চলে যাবে দক্ষিণ আফ্রিকা। আটে নেমে যাবে বাংলাদেশ।

দলে একটি পরিবর্তন এনেছে প্রোটিয়ারা। ইনজুরিতে পরা ব্যাটসম্যান হাশিম আমলার পরিবর্তে একাদশে সু্যোগ পেয়েছেন বাঁহাতি লেগ স্পিনার তাবরাইজ শামসি। অন্যদিকে একাদশে কোনো ধরনের পরিবর্তন না নিয়েই মাঠে নামছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা অস্ট্রেলিয়া।

সমাপনী দিনে অপর ম্যাচে ভারত খেলছে শ্রীলঙ্কার বিপক্ষে। এই দুই ম্যাচের ফলাফলের উপর ভিত্তি করেই সেমিফাইনালের লাইন আপ নির্ধারিত হবে। লিগ পর্যায়ে শীর্ষে থাকা দলটি নিউজিল্যান্ড ও দ্বিতীয় স্থানধারীরা ইংল্যান্ডের বিপক্ষে খেলবে।

দক্ষিণ আফ্রিকা : এইডেন মার্কওরাম, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, ভেন দার ডুসেন, জেপি ডুমিনি, ডোয়েন পিটোরিয়াস, অ্যান্ডিল ফেহালুকাওয়ে, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, ইমরান তাহির ও তাব্রিজ শামসি।

অস্ট্রেলিয়া : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, স্টিভেন স্মিথ, মার্কু স্টইনিস, গ্লেন মাক্সওয়েল, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, মিসেল স্টার্ক, জেসন বিহানড্রপ ও নাথান লায়ন।

x

Check Also

প্রসিকিউটর পদ থেকে তুরিন আফরোজকে অপসারণ

এমএনএ রিপোর্ট : পেশাগত অসদাচরণ, শৃঙ্খলা ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রসিকিউটর ড. তুরিন আফরোজকে আন্তর্জাতিক ...

Scroll Up