ঢাকায় জে.কে রাওলিং এর ফ্যান্টাস্টিক বিস্টস

23

এমএনএ বিনোদন ডেস্ক :  বিশ্ব তোলপাড় করা লেখিকা  জে.কে রাওলিং এর কাহিনী নির্ভর নতুন ছবি ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড’ শীঘ্রই ঢাকায় আসছে।

 ‘হ্যারি পটার’ না ফিরলেও ফিরছেন জে কে রাওলিং। তার উপন্যাস থেকেই সৃষ্টি হয়েছিল সাড়া জাগানো ‘হ্যারি পটার’ সিরিজ। ‘হ্যারি পটার’-এর কাহিনি শেষে আর ফিরবেন না এমন ঘোষণাও দিয়েছিলেন তিনি। তবে ওয়ার্নার ব্রাদার্সের নতুন ছবির চিত্রনাট্য লিখেছেন তিনি। তার লেখা ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড’ বই অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করেছে ওয়ার্নার ব্রাদার্স। বইয়ের নামেই রাখা হয়েছে ছবির নাম।

‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড’ পরিচালনা করেছেন ডেভিড ইয়েটস, যিনি এর আগে ‘হ্যারি পটার’ সিরিজের শেষ চারটি ছবি পরিচালনা করেছেন। প্রযোজনায়ও আগের মতোই সঙ্গী হিসেবে আছেন ডেভিড হেম্যান, হ্যারি পটারের সবগুলো fantasticসিনেমার অর্থায়নে ছিলেন যিনি।

এ ছবির মাধ্যমে চিত্রনাট্যকার হিসেবে অভিষেক ঘটছে রাওলিংয়ের। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ‘হ্যারি পটার’ সিরিজের সিকুয়্যেল কিংবা প্রিক্যুয়েল এটি নয়। ‘হ্যারি পটার’-এর গল্পের শুরু যেখানে, তারও ৭০ বছর আগে নিউইয়র্কের প্রেক্ষাপটে এর কাহিনি গড়ে উঠেছে।

ছবির প্রধান চরিত্র জাদুকর নিউট স্ক্যামান্ডারের চরিত্রে অভিনয় করছেন অস্কারজয়ী অভিনেতা এডি রেডমেইন। আর বাড়তি আকর্ষণ হিসেবে থাকছেন আরেক জাদুকরের চরিত্রে রূপদানকারী কলিন ফ্যারেল, যিনি অভিনয় করছেন একজন উচ্চপদস্থ চৌকস অরোরের চরিত্রে। আরও অভিনয় করেছেন ক্যাথেরিন ওয়াটারস্টন, অ্যালিসন সুডল ও ড্যান ফগলার।

ছবিটিতে দেখা যাবে আরেক জনপ্রিয় অভিনেতা জনি ডেপকেও। অল্প উপস্থিতি থাকলেও এর মাধ্যমে জাদুর দুনিয়ায় যুক্ত হয়েছেন এই হলিউড তারকা। শুধু তাই নয়, ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’ ছবির দ্বিতীয় কিস্তিতেও অভিনয় করবেন তিনি। তবে ৫৩ বছর বয়সী এই অস্কার মনোনীত অভিনেতার চরিত্রটি কেমন তা গোপন রাখা হয়েছে।

১৮ নভেম্বর বিশ্বব্যাপী মুক্তি পেতে চলেছে এ ছবি। একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে ছবিটি। বাংলাদেশের দর্শকদের জন্য ছবিটি নিয়ে এসেছে স্টার সিনেপ্লে·। একই দনি েমুক্তি পাচ্ছে অ্যাকশন থ্রিলার ছবি ‘শাট ইন’। ফ্যারেন ব্ল্যাকবার্ন পরিচালিত এ ছবির মূল চরিত্রে আছেন আলোচিত অভিনেত্রী নাওমি ওয়াটস।

ট্যাগ : ঢাকায়, জে.কে রাওলিং এর, ফ্যান্টাস্টিক বিস্টস