ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন আজ

এমএনএ রিপোর্ট : ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন আজ শনিবার অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকালে ইঞ্জনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

ঢাকা মহানগর সম্মেলনকে ঘিরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢল নেমেছে দলটির নেতাকর্মীদের।

সম্মেলনে যোগ দিতে সকাল থেকে রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ডের বিপুলসংখ্যক নেতাকর্মী মিছিল নিয়ে সম্মেলনস্থলে রওনা হন।

এসময় স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলেন নগরীর অলি-গলি। তাদের হাতে রঙ-বেরঙের ব্যানার-ফেস্টুন শোভা পাচ্ছিল। আর মিছিলের সঙ্গে ছিল সুসজ্জিত বাদক দল।

এদিকে বাস ও পিকআপে চড়ে প্রচুর সংখ্যক নেতাকর্মী সম্মেলনে যোগ দিতে আসায় সাপ্তাহিক ছুটি হওয়া সত্ত্বে সকালেই রাজধানীতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। বিশেষ করে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের সংযোগ সড়কগুলোতে যানজট ছিল অসহনীয়।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের দীর্ঘদিন পরও কমিটি দিতে না পারায় দলের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাককে দক্ষিণ এবং লে. কর্নেল (অব.) ফারুক খানকে উত্তরের কমিটি সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়। পরে সম্মেলনের সাড়ে তিন বছরের মাথায় ২০১৬ সালে ১০ এপ্রিল প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মহানগর উত্তরে এ কে এম রহমত উল্লাহকে সভাপতি ও সাদেক খানকে সাধারণ সম্পাদক এবং দক্ষিণে আবুল হাসনাতকে সভাপতি ও মো. শাহে আলম মুরাদকে সাধারণ সম্পাদক করে ঢাকার দুই অংশে কমিটি দেওয়া হয়। এর মাধ্যমে ঢাকা মহানগর আওয়ামী লীগ ভেঙে মহানগর উত্তর ও দক্ষিণ নামে দুটি কমিটি হয়।

একই সঙ্গে ঢাকা মহানগরের ৪৯টি থানা ও ১০৩টি ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়। আজ মহানগরের শীর্ষ চার নেতার নাম ঘোষণার করা হবে। পরে থানা-ওয়ার্ডের সম্মেলন।

x

Check Also

বরেণ্য অধ্যাপক অজয় রায়ের জীবনাবসান

এমএনএ রিপোর্ট : একুশে পদকপ্রাপ্ত পদার্থ বিজ্ঞানের বরেণ্য অধ্যাপক অজয় রায় (৮৫) রাজধানীর বারডেম হাসপাতালে ...

Scroll Up