ঢাকা-১ আসনে সালমা ইসলামকে সমর্থন দিল বিএনপি

এমএনএ রিপোর্ট : ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলামকে সমর্থন দিয়েছে বিএনপি। আইনি জটিলতায় নিজেদের প্রার্থিতা বাতিল হয়ে যাওয়ায় আসনটিতে স্বতন্ত্র প্রার্থীকে বেছে নিল দলটি।

আজ শুক্রবার দুপুরে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ইতিমধ্যে আমাদের সিদ্ধান্তের খবর ঢাকা-১ আসনের বিএনপির নেতাকর্মীদের কাছে জানিয়ে দিয়েছি।

সালমা ইসলাম জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য। শিল্পপতি ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল তার স্বামী। ঢাকা-১ আসন থেকে নির্বাচনে লড়ছেন সালমা। এই আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন সালমান এফ রহমান; যিনি বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বেসরকারি খাতের আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান।

আইনি জটিলতায় নিজেদের প্রার্থীর প্রার্থিতা বাতিল হয়ে যাওয়ায় ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলাম (মোটরগাড়ি) এবং বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলুকে (ট্রাক মার্কা) সমর্থন দিয়েছে বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দল।

এদিকে ঢাকা-১ আসনের পাশাপাশি জয়পুরহাট-১ ও বগুড়া-৭ আসনের স্বতন্ত্র প্রার্থীকেও সমর্থন দিয়েছে বিএনপি।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, ঢাকা-১ আসন ছাড়াও জয়পুরহাট-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আলেয়া বেগম এবং বগুড়া-৭ আসনের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলুকে বিএনপি সমর্থন জানিয়েছে।

বিএনপি তথা ঐক্যফ্রন্টের প্রার্থিতা বাতিল হয়ে যাওয়া অন্য ১২টি আসনেও কাকে কাকে সমর্থন দেয়া হবে সে বিষয়েও আলোচনা চলছে। আজকেই এ বিষয়ে জানানো হবে বলে শায়রুল কবির খান জানান।

উল্লেখ্য, ঢাকা-১ আসনে নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, জয়পুরহাট-১ (সদর ও পাঁচবিবি) আসনে জেলা বিএনপির সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান এবং বগুড়া-৭ (গাবতলী-শাহজাহানপুর) আসনে গাবতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোর্শেদ মিলটনকে মনোনয়ন দিয়েছিল বিএনপি।

কিন্তু উপজেলা চেয়ারম্যানের পদ সময়মতো না ছাড়ার কারণে তাদের মনোনয়ন বাতিল হয়ে যায়।

x

Check Also

বরেণ্য অধ্যাপক অজয় রায়ের জীবনাবসান

এমএনএ রিপোর্ট : একুশে পদকপ্রাপ্ত পদার্থ বিজ্ঞানের বরেণ্য অধ্যাপক অজয় রায় (৮৫) রাজধানীর বারডেম হাসপাতালে ...

Scroll Up