তৃণমূল কংগ্রেস থেকে অভিনেত্রী মিমি জয়ী

এমএনএ বিনোদন ডেস্ক : সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতের লোকসভা ভোটে বড় ব্যবধানে সরকার গঠন করতে যাচ্ছে নরেন্দ্র মোদির বিজেপি। তবে প্রতিবারের মতো এবারও এই নির্বাচনে গোটা ভারতবাসীর নজর পশ্চিমবঙ্গে।

লোকসভা নির্বাচনে মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেস আবারও ক্ষমতা দখলে রাখতে যাচ্ছে- এমনটাই আভাস বুথ ফেরতের ফলাফলে।

এবারের এই নির্বাচনে পিছিয়ে নেই মমতার তারকা প্রার্থীরাও। তাদের মধ্যে টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তীও রয়েছেন। তিনি পশ্চিমবঙ্গের যাদবপুর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আর মিমির নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে ক্ষমতাসীন দল মোদির বিজেপির প্রার্থী হলেন অনুপম হাজরা।

বরাবরের মতো আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা যাদবপুরে এবার ত্রিমুখী লড়াই। তৃণমূল কংগ্রেসের পক্ষে তারকা প্রার্থী মিমি চক্রবর্তী। নির্বাচনী প্রচারেই যিনি বিপুল জনপ্রিয়তা পেয়েছেন।

আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী, ২ লাখ ৮২ হাজার ৩৩৭ ভোটের বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন মিমি। ফলে কার্যত যাদবপুরে মিমিই বিজয়ী।

এদিকে ভারতের হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লোকসভা নির্বাচনে নিজের বিজয় ঘোষণা করেছেন। বৃহস্পতিবার ফল ঘোষণা করা হলে গান্ধী পরিবারের ফিরে আসার আশাকে গুঁড়িয়ে দিয়ে ভূমিধস বিজয়ের দিকে এগোচ্ছেন মোদি।

বিজয় ঘোষণার পর একটি অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যৎ গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। প্রায় ষাট কোটি ভোট গণনা হওয়ার পর ভারতীয় নির্বাচন কমিশনের তথ্য বলছে, দেশটির নিম্নকক্ষ লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে ৩০০টিতে বিজয়ী হয়েছে বিজেপি।

এদিকে নরেন্দ্র মোদিকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন শ্রীলংকার প্রধানমন্ত্রী রনীল উইকরেসিংহে। টুইটারে মোদিকে অভিনন্দন জানিয়েছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ।

x

Check Also

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত

এমএনএ রিপোর্ট : ফরিদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের ধুলদীতে ...

Scroll Up