তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯.৯

এমএনএ রিপোর্ট : হিমালয়ের হিম বাতাসের কারণে আবারও হিমালয়ের কোলঘেঁষা দেশের সবচেয়ে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আজ রবিবার সকাল ৯টার দিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এ জেলার একদম কাছেই হিমালয় অবস্থিত হওয়ায় প্রতিদিন ক্রমই তাপমাত্রা ওঠানামা করছে।

এদিকে কুয়াশা ও হিমালয়ের হিম বাতাসের সঙ্গে পাল্লা দিয়ে চলছে শৈত্যপ্রবাহ। শীতের প্রভাবে ঘর থেকে বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে। বেড়েছে ঠাণ্ডাজনিত রোগ। বেড়েছে মানুষের দুর্ভোগ। তবে সব থেকে বেশি দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র কর্মকর্তা জীতেন্দ্র নাথ রায় জানান, আজ রবিবার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ৭ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

সকাল থেকেই সূর্যের দেখা মেলেনি। গত কয়েক দিনের তুলনায় বাতাসের তীব্রতা অনেকটাই বেড়েছে।

এ ছাড়া পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। প্রতিদিন উত্তরের হিমেল বাতাসে ক্রমান্বয়ে কমতে শুরু করেছে তাপমাত্রা। তবে দিনের তুলনায় রাতে বাড়ছে শীতের তীব্রতা।

x

Check Also

গণতন্ত্র সূচকে ৮ ধাপ অগ্রগতি বাংলাদেশের

এমএনএ রিপোর্ট : যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক সাময়িকী দ্য ইকোনমিস্টের ইন্টেলিজেন্স ইউনিটের (ইআইইউ) তৈরি বিশ্ব গণতন্ত্র সূচকে ...

Scroll Up