Don't Miss
Home / স্বাস্থ্য / চিকিৎসা / দেশে করোনায় মৃত্যু ১৫৫, নতুন শনাক্ত ৫৪৯

দেশে করোনায় মৃত্যু ১৫৫, নতুন শনাক্ত ৫৪৯

এমএনএ রিপোর্ট : দেশে নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে দেশে ৫৪৯ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৫ জনে।

তিনি জানান,গত ২৪ ঘণ্টায় মোট ৪ হাজার ৩৩২টি নমুনা পরীক্ষা করে ৫৪৯ জনের দেহে করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ হাজার ৪৬২ জনে।

ডা. নাসিমা সুলতানা জানান, নতুন মারা যাওয়া তিনজনের বয়স ষাটোর্ধ্ব। তারা তিনজনই ঢাকার বাসিন্দা।

আগে থেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ৮ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ নিয়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ১৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া রোগীদের সর্বশেষ হালনাগাদ তথ্য নেই বলে জানান তিনি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ১১ হাজার ৫৩৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লাখ ৬৪ হাজার ২৫৫ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ লাখ ২২ হাজার ৩৮৭ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে নভেল করোনা ভাইরাস সংক্রমণ শুরু হয়।  এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের১১টি দেশে ছড়িয়ে পড়েছে কভিড-১৯। গত ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

x

Check Also

রাশিয়া

রাশিয়া বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন বাজারে ছাড়ার অনুমোদন দিল

এমএনএ আন্তর্জাতিক রিপোর্টঃ করোনার থাবায় যখন প্রতিদিন বিশ্বের বহু মানুষের প্রাণহানি হচ্ছে, তখনই প্রথম করোনার ...

Scroll Up
%d bloggers like this: