নাসিরনগরের ঘটনায় বিএনপি নেতা গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় করা মামলায় বিএনপির এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আমিরুল ইসলাম চকদারকে (৪৫) গ্রেপ্তার করে নাসিরনগর থানার পুলিশ।

আজ বুধবার সকালে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জাফর বলেন, হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় আমিরুলকে উপজেলা সদরের দত্তপাড়া এলাকার তাঁর নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

nasirnagar-1গ্রেপ্তার বিএনপি নেতা আমিনুল দত্তপাড়া এলাকার মোশাররফ হোসেন চকদারের ছেলে। ঘটনার সঙ্গে আমিরুল জড়িত নন বলে দাবি করেছে তাঁর পরিবার।

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর নাসিরনগরের প্রায় ১৫টি মন্দির ও শতাধিক হিন্দুবাড়িতে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট করে দুর্বৃত্তরা। পরে দুর্বৃত্তরা তিন দফায় হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ও মন্দিরে অগ্নিসংযোগ করে।

নাসিরনগরে সাম্প্রদায়িক হামলার ঘটনায় দায়েরকৃত ছয় মামলায় এ পর্যন্ত ৯০ জনের বেশি মানুষকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের এ গ্রেপ্তার অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ওসি।

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর হিন্দু ধর্মালম্বীদের বেশ কয়েকটি মন্দির ও শতাধিক ঘরবাড়িতে ভাংচুর ও লুটপাট চালায় দুর্বৃত্তরা। মন্দির ও ঘরবাড়িতে ভাংচুর-লুটপাটের ঘটনার রেশ কাটতে না কাটতেই ৪ নভেম্বর আবার নাসিরনগরের হিন্দু ধর্মালম্বীদের পাঁচটি বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনার পর আবার ৫ নভেম্বর সন্ধ্যায় নাসিরনগরের উপজেলা ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দের বাড়িতে আগুন দেয়া হয়।

ট্যাগ :  নাসিরনগরের, ঘটনায়, বিএনপি, নেতা, গ্রেপ্তার
x

Check Also

কোটি টাকারও বেশি মূল্যের পাঁচটি মোবাইল ফোন!

এমএনএ সাইটেক ডেস্ক : আধুনিক যুগে মুঠোফোন ছাড়া মানুষ প্রায় অচল।কিছু কিছু ক্ষেত্রে এই মুঠোফোন হয়ে ...

Scroll Up