নেইমারের সতীর্থকেই পাচ্ছে বার্সেলোনা

25

এমএনএ স্পোর্টস ডেস্ক : নেইমারের জাতীয় দলের সতীর্থকেই পাওয়ার জন্য উঠে পড়ে লেগেছে বার্সেলোনা। অন্তত এরকম চেষ্টা অব্যাহত রেখেছে স্প্যানিশ ফুটবল জায়ান্ট বার্সেলোনা।

নেইমারের স্থলাভিষিক্ত হচ্ছেন কে? ব্রাজিলিয়ান তারকা বার্সেলোনা ছাড়ার পর থেকেই ফুটবলবিশ্ব মুখর এই প্রশ্নে। নেইমারের পরিবর্তে প্রথমে পাওলো দিবালাকে চাইলেও বার্সা কর্তৃপক্ষের নজর এখন লিভারপুলের তারকা ফিলিপ কৌতিনহোর দিকে। জানা গেছে ব্রাজিলিয়ান এই তারকাও নাকি বার্সেলোনায় যেতে ইচ্ছুক!

ব্রাজিলের গণমাধ্যম বলছে, কোটিনহো ইতিমধ্যে লিভারপুল কর্তৃপক্ষকে জানিয়েছেন তিনি বার্সেলোনায় যোগ দিতে চান। চলতি দলবদলের শুরু থেকেই কোটিনহোকে দলে টানার চেষ্টায় আছে বার্সেলোনা। গেল মাসে কৌতিনহোর জন্য ৭২ মিলিয়ন ইউরোর একটি প্রস্তাবও দেয় কাতালান ক্লাবটি। তবে সেই প্রস্তাব প্রত্যাখান করে ইংলিশ ক্লাব লিভারপুল। এরপর নেইমার পিএসজিতে চলে যাওয়ায় তাকে পেতে আরও মরিয়া হয়ে উঠেছে স্প্যানিশ জায়ান্টরা। গুঞ্জন রয়েছে এবার কৌতিনহোর জন্য ১০০ মিলিয়ন ইউরোর টোপ ফেলতে যাচ্ছে বার্সা।

কৌতিনহোকে বিক্রির ব্যাপারে প্রথমে কঠোর অবস্থানে ছিলো লিভারপুল। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানান কৌতিনহো বিক্রির জন্য নয়। কিন্তু সেই অবস্থান থেকে সরে এসেছে ইংলিশ ক্লাবটি।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়েছেন নেইমার। ভেঙে গিয়েছে বার্সেলোনার আক্রমণত্রয়ী এমএসএন। শূন্যতা দেখা দিয়েছে কাতালান ক্লাবটির আক্রমণভাগে। বাধ্য হয়েই নেইমারের বিকল্প খুঁজতে আটঘাট বেধে নেমেছে বার্সা।