পদত্যাগ করে বিএনপি ছাড়লেন মনির খান

এমএনএ রিপোর্ট : মনোনয়ন না পেয়ে বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান।

প্রায় ১০ বছর ধরে এলাকায় বিএনপি দলীয় কার্যক্রম ও গণসংযোগ করে আসছেন এ শিল্পী। এলাকার রাজনীতিতেও সক্রিয় ছিলেন। কিন্তু শেষপর্যন্ত তিনি দল থেকে মনোনয়ন পেলেন না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন মনির খান। এই রাজনীতিতে সময় দিতে গিয়ে গানের জগতেও গানে নিয়মিত হতে পারেননি তিনি। তাই এবার পদত্যাগ করছেন বিএনপি থেকে।

মনোনয়ন না পাওয়া ও দলীয় বিশৃঙ্খলাসহ নানা কারণে বিএনপি থেকে পদত্যাগ করেছেন বলে নিয়েছেন বলে জানিয়েছেন মনির খান। দলটির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংস্কৃতিক সম্পাদক পদ থেকেও পদত্যাগ করেছেন।

দীর্ঘদিন ধরে বিএনপির কেন্দ্রীয় সাংস্কৃতিকবিষয়ক সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসা এই শিল্পী ও নেতা বলেন, ‘নিজেকে সবরকম স্বার্থের বাইরে রেখে রাজনীতিতে এসেছি আমি। দলের ক্রান্তিলগ্নে মাঠে থেকেছি। কাজ করেছি। কিন্তু দিনের পর দিন এতো অনিয়মের মধ্যে থাকা যায় না। তাই দল থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি আরও বলেন, ‘আমাকে মনোনয়ন দেয়া হলো। এলাকার নেতাকর্মীদের নিয়ে উৎসব আমেজে আমি নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছিলাম। কিন্তু শেষ মুহূর্তে এসে আমাকে সরিয়ে দেয়া হলো। এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না।’

অভিমান করে তিনি আরও বলেন, ‘আমরা শিল্পীরা অনেক সমালোচনা মাথায় নিয়ে রাজনীতিতে আসি। দলের কাছে যদি এর সঠিক মূল্যায়ন না পাই তবে কেন থাকবো। আমি ভেবে চিন্তেই এই সিদ্ধান্তে নিয়েছি।’

গত শুক্রবার সন্ধ্যা পর্যন্ত গুলশানের বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ঝিনাইদহের চারটি আসনের মধ্যে বিএনপির তিনজন প্রার্থীকে চিঠি দেয়া হলেও ঝিনাইদহ-৩ আসনে দলটির কাউকে চূড়ান্ত ঘোষণা করা হয়নি।

বিএনপি সূত্র জানায়, মনির খানের পরিবর্তে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসনে জামায়াতের সেক্রেটারি মতিয়ার রহমানকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে বিএনপি। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন।

এ বিষয়ে বিস্তারিত জানাতে আজ বিকেল ৫টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন মনির খান। সেখানে তিনি জানান, জানান, মনোনয়ন না পাওয়া ও দলীয় বিশৃঙ্খলাসহ নানা কারণে বিএনপি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

x

Check Also

আওয়ামী লীগ

দুর্বৃত্তায়নের বিরুদ্ধে নেতাকর্মীদের সোচ্চার হওয়ার আহ্বান আওয়ামী লীগ নেতৃবৃন্দের

এমএনএ জাতীয় রিপোর্টঃ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজনীতিতে দুর্বৃত্তায়নের বিরুদ্ধে নেতাকর্মীদের ...

Scroll Up