পাকিস্তানকে ১৪-০ গোলে পরাজিত করল বাংলাদেশ

এমএনএ স্পোর্টস ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে পরাজিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ ফুটবল দল। বিপরীতে নিজেদের জাল অক্ষত রেখেছে তারা।

আজ বৃহস্পতিবার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হওয়া ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল।

এদিন খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করে বাংলাদেশ দল। বাংলাদেশের নারীদের সামনে পাত্তাই পায়নি পাকিস্তান নারী দল।

খেলার প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ নারী ফুটবল দল। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটের মধ্যেই যে ১২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা। পাকিস্তান আরও গোল কারার সুযোগ পেয়েছিল নারীরা। কিন্তু তাড়াহুড়ায় করতে গিয়ে অনেক সুযোগ নষ্ট করে বাংলাদেশ দল।

বাংলাদেশ মেয়েরা ৯০ মিনিটের খেলায় প্রতি ৬.৫ মিনিটে একটি করে গোল দিয়েছে। দলের হয়ে পাঁচটি গোল করেছেন শামসুন্নাহার। ম্যাচের ৫ মিনিটের মাথায় পাকিস্তান মেয়েদের গোলমুখ খোলে বাংলাদেশ মেয়েরা। তহুরা খাতুনের ওই গোলে শুরু। এরপর মনিকা চাকমা ১৭ মিনিটে বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোল করেন। তার দু’মিনিট পরেই গোল ব্যবধান ৩-০ করেন তরুহা খাতুন। পুরো ম্যাচে গোল উৎসবে ভাসা বাংলাদেশের মেয়েরা ৩১ মিনিটে শামসুন্নাহারের গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায়।

 

পঞ্চম গোল আসে ম্যাচের ৩৯ মিনিটে মারিয়া মান্দার গোলে। আঁখি খাতুনের গোলে প্রথমার্ধে ৬-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। তার পা থেকে ৪০ মিনিটের মাথায় দলের ষষ্ঠ গোল আসে।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও ক্ষুরধার বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ নারীরা। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই গোল করেন সাজেদা খাতুন। এরপরের তিন গোলই আসে শামসুন্নাহারের পা থেকে। ৩১ মিনিটে প্রথম গোলের পর ৫৭ মিনিটের মধ্যে ৪ গোল বসে শামসুন্নাহারের নামের পাশে। তিনি ৫০ মিনিটে দলের অষ্টম গোল করেন। ৫৪ এবং ৫৭ মিনিটে নবম এবং দশম গোলও করেন শামসুন্নাহার।

এরপর ৫৮ মিনিটে বাংলাদেশ মেয়েরা ব্যবধান ১১-০ করে। তার দুই মিনিট পরে আনাই মোগিনির গোলে ১২-০ গোলের লিড নেয় মেয়েরা। পাকিস্তানের অবস্থা তখন ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’। কিন্তু ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত তাদের কোন রেহায় নেই সেই পণ করেই নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ মেয়েরা।

৮৮ মিনিটে মোগিনির দ্বিতীয় গোলে ১৩-০ ব্যবধানের এগিয়ে যায় বাংলাদেশ। ৯০ মিনিটে নিজের পঞ্চম এবং দলের ১৪ গোলের জয় নিশ্চিত করেন শামসুন্নাহার। পুরো ম্যাচে চ্যাম্পিয়নদের সঙ্গে পাকিস্তানের পার্থক্যটা বুঝিয়ে দিয়ে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে তরুহা, সামসুন্নাহার, মনিকারা।

বাংলাদেশের জয়ে শামসুন্নাহার ৫টি, তহুরা খাতুন, সাজেদা খাতুন ও আনাই মোগিনি দুটি করে গোল করেন। মনিকা চাকমা, মারিয়া মাণ্ডা ও আঁখি খাতুন একটি করে গোল করেন।

x

Check Also

সংকটের মুখে পদত্যাগ করলেন অনিল আম্বানি

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : রিলায়েন্স কমিউনিকেশনস লিমিটেড (আরকম) ভারতের অন্যতম শীর্ষ সেলফোন অপারেটর। তবে দেশটির ...

Scroll Up