পাকিস্তানে ট্রেনে অগ্নিকাণ্ডে ৭৪ জনের প্রাণহানি

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : পাকিস্তানে একটি যাত্রীবাহী ট্রেনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডে অন্তত ৭৪ জন যাত্রীর প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন অন্তত ৪০ জন। আজ বৃহস্পতিবার দেশটির লিয়াকতপুর শহরের কাছে তেজগাম নামের একটি ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।-খবর দ্য ডন ও বিবিসি’র।

নিহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। তবে নিহতের নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। আহতদের লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুতর আহতদের বাহাওয়ালপুরের বাহাওয়াল ভিকটোরিয়া হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

লিয়াকতপুরের পুলিশ কর্মকর্তা তৈমুর খান জানান, ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল। এসময় ট্রেনের মধ্যে থাকা এক যাত্রীর গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে এই দুর্ঘটনা ঘটে। প্রথমে ওই পুলিশ কর্মকর্তা নিহতের সংখ্যা ২৫ ও ৪৬ জন বলে জানান। পরে নিহতের সংখ্যা বেড়ে ৭৪ জনে গিয়ে দাঁড়িয়েছে বলে তিনি জানান। নিহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে বলেও জানান তিনি।

দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ জানান, ট্রেনটি পাকিস্তানের করাচি থেকে রাওয়ালপিন্ডিতে যাচ্ছিল। ট্রেনটির যে বগিতে বিস্ফোরণটি ঘটেছে, সেটি তাবলীগ জামাতের এক লোক বুকিং নিয়েছিলেন। সকালের নাস্তা তৈরি করার জন্য তিনি গ্যাস স্টোভে ডিম সিদ্ধ করছিলেন, তখনই বিকট বিস্ফোরণে চারপাশে আগুন ছড়িয়ে পড়ে। তিনি আরো জানান, এ সময় প্রাণ বাঁচাতে অনেকে ট্রেন থেকে লাফিয়ে পড়েন।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এক টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন এবং ঘটনার কারণ অনুসন্ধানে দ্রুত তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

এই ঘটনায় নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের কাজ শুরু হয়েছে। স্থানীয় জেলা প্রশাসক জানিয়েছেন, নিহতদের মধ্যে বেশ কয়েকজনের দেহ এতটাই বিকৃত হয়ে গেছে যে সনাক্ত করা কষ্টসাধ্য। তাদেরকে সনাক্ত করতে ডিএনএ টেস্ট করা হবে।

x

Check Also

হুমায়ূন আহমেদের জন্মদিন আজ

এমএনএ রিপোর্ট : বাংলা সাহিত্যাঙ্গনে তিনি ধ্রুবতারা। তার বইয়ের ভাষায় কথার জাদুতে মোহিত হননি এমন ...

Scroll Up