ফোর্বসের তালিকার শীর্ষে সালমান

22

এমএনএ বিনোদন ডেস্ক : বলিউডের বাসিন্দাদের মধ্যে অনেক তারকার জন্য ২০১৬ একটি উল্লেখযোগ্য বছর। তাদের মধ্যে সবচেয়ে বেশি সাফল্য পাওয়া ভাগ্যবানদের একজন সালমান খান। ফোর্বসের দৃষ্টিতে চলতি বছরের ১০০ ভারতীয় তালিকায় শীর্ষে আছেন ৫১ বছর বয়সী এই সুপারস্টার।

এ বছরের জুলাইয়ে মুক্তিপ্রাপ্ত ‘সুলতান’ ছবির মাধ্যমে বক্স অফিস শাসন করেছেন সালমান। তারকাদের মধ্যে সর্বোচ্চ ২৭০ কোটি ৩৩ লাখ রুপি আয় করেছেন তিনি। এর সুবাদে ফোর্বসের দৃষ্টিতে ২০১৬ সালের ১০০ ভারতীয় তালিকায় তার অবস্থান সবার ওপরে। এ নিয়ে তৃতীয়বার ‘ফোর্বস হান্ড্রেড’ তালিকার এক নম্বর আসনে বসলেন তিনি।

গত বছর এ তালিকায় শীর্ষে ছিলেন শাহরুখ খান। তিনি এবার নেমে গেছেন দুই নম্বরে। তার আয় হয়েছে ২২১ কোটি ৭৫ লাখ রুপি। salman-khan-4তিনে আছেন ক্রিকেটার বিরাট কোহলি। এ বছর তিনটি হিট ছবি (এয়ারলিফট, হাউসফুল থ্রি ও রুস্তম) উপহার দেওয়া অক্ষয় কুমার রয়েছেন চার নম্বরে। তার মোট আয় হয়েছে ২০৩ কোটি ৩ লাখ রুপি।

“ফোর্বস ইন্ডিয়া’স অ্যানুয়াল সেলিব্রিটি হান্ড্রেড” নামের এ তালিকায় প্রিয়াঙ্কা চোপড়াকে হটিয়ে ষষ্ঠ নম্বরে আছেন দীপিকা পাড়ুকোন। গত বছরের শেষ প্রান্তে মুক্তি পায় তার ‘বাজিরাও মাস্তানি’। এর পাশাপাশি বিজ্ঞাপনী চুক্তি থেকেও অনেক টাকা পেয়েছেন তিনি।

দীপিকার চেয়ে বেশি আয় (৭৬ কোটি রুপি) করেও তালিকায় আট নম্বর স্থান পেয়েছেন প্রিয়াঙ্কা। দু’জনই এ বছর হলিউডে কাজ করেছেন। নবম ও দশম স্থানে আছেন যথাক্রমে অমিতাভ বচ্চন (৩২ কোটি ৬২ লাখ রুপি) ও হৃতিক রোশন (৯০ কোটি ২৫ লাখ রুপি)।

তালিকায় পাঁচ নম্বরে ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি ও সাত নম্বরে আছেন প্রাক্তন ক্রিকেটার শচীন টেন্ডুলকার। সুপারস্টার রজনীকান্তর স্থান হয়েছে ৩০ নম্বরে। কমেডিয়ান কপিল শর্মা, অভিনেতা রণবীর সিং ও সুরকার এআর রাহমান আছেন যথাক্রমে ১১, ১২ ও ১৩ নম্বরে। তারপর আছেন সুপারস্টার আমির খান।

তালিকায় আরও স্থান পেয়েছেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত, ক্যাটরিনা কাইফ, সোনম কাপুর, সোনাক্ষী সিনহা, জ্যাকলিন ফার্নান্দেজ, অভিনেতা রণবীর কাপুর, শহিদ কাপুর, কণ্ঠশিল্পী অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, ক্রিকেটার রোহিত শর্মা, যুবরাজ সিং, শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন, সুরেশ রায়না, টেনিস তারকা সানিয়া মির্জা।

ট্যাগ : ফোর্বসের, তালিকার, শীর্ষে, সালমান