বঙ্গবন্ধুর শততম জন্ম স্মারকগ্রন্থের ভূয়সী প্রশংসা করলেন তথ্যমন্ত্রী

এমএনএ রিপোর্ট : বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে কিশোর বাংলা ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে প্রকাশিত “ জাতির পিতা শেখ মুজিবুর রহমান শততম জন্ম  স্মারকগ্রন্থ” টিতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধুর বিশালত্বকে এক মোড়কে বর্তমানের শিশু-কিশোর ও ভবিষ্যত প্রজন্মের জন্য শিশুতোষ আকারে তুলে ধরার প্রয়াসকে ভূয়সী প্রশংসা করলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

এসময় তথ্যমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে জানার জন্য এ গ্রন্থটি দেশের প্রায় সাত কোটি শিশু-কিশোর ও ভবিষ্যত প্রজন্মের জন্য সঠিক ইতিহাসের এক অনন্য দলিল হিসেবে কাজ করবে।

আলোচনায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি ২০২০ সালে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উৎযাপন উপলক্ষে কিশোর বাংলা ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার গৃহীত কর্মসূচী ও পরিকল্পনা সম্পর্কে জেনে শততম জন্মবার্ষিকীকে সফল করার লক্ষে গঠনমূলক কিছু দিক-নির্দেশনা দেন।

আজ বুধবার বিকেল ৩টায় বাংলাদেশ সচিবালয়ের তথ্য মন্ত্রণালয়ে এক অনানুষ্ঠানিক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী ডা: মোঃ মুরাদ হাসান এমপি ও তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকারের হাতে স্মারকটি তুলে দেন গ্রন্থটির সম্পাদক ও প্রকাশক এবং কিশোর বাংলা সম্পাদক, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান পৃষ্টপোষক মীর মোশাররেফ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মিয়া মনসফ, স্মারকগ্রন্থটির ব্যবস্থাপনা সম্পাদক মোঃ নূরননবী সরকার তুষার প্রমুখ।

পরে তথ্য মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিবসহ বিভিন্ন পর্যায়ের অর্ধশতাধিক কর্মকর্তা এবং তথ্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে স্মারকগ্রন্থটি বিতরণ করা হয়।

x

Check Also

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর হঠাৎ করেই বাতিল

এমএনএ রিপোর্ট : ‘দিল্লি­ ডায়ালগ’ শুরুর আগ মুহূর্তে ভারত সফর বাতিল করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে ...

Scroll Up