বলিউডের নায়ক-নায়িকাদের যত আলোচিত বিয়ে

28
এমএনএ বিনোদন ডেস্ক : নানা কারণে গত বছরটি আলোচনায় ছিল বি-টাউন। বলিউডের কয়েকজন জনপ্রিয় তারকার মৃত্যুর শোক সইতে হয়েছে ২০১৭ সালে। এছাড়া একাধিক তারকা সন্তানের মুখ দেখেছেন গত বছর। সবচাইতে আলোচিত ছিল বলিউডের বিয়ে। কয়েকটি তারকা প্রেমিক জুটির বিয়ের সাক্ষী হয়ে রইল ২০১৭ সাল।
কমেডি তারকা থেকে শুরু করে ক্রিকেট তারকা, বলিউড থেকে টলিউড অভিনেত্রী, টিভি তারকাদের বিয়ের উৎসবে মুখর ছিল বলিউড। বছর শেষে বিয়ের খবর প্রকাশ করে তাক লাগিয়ে দেন আনুশকা শর্মা, ইলিয়ানা ডিক্রুজ, সুরভিন চাওলার মত অভিনেত্রীরা। এক নজরে দেখে নিন, গত বছর অনুষ্ঠিত বলিউড তারকাদের আলোচিত বিয়ের খবর।
ভারতী সিং
গত ৩ ডিসেম্বর তারকাবহুল জমকালো আয়োজনের মধ্যে প্রেমিক হর্ষ লিম্বাছিয়ার সঙ্গে অনুষ্ঠিত হল কমেডি কুইন ভারতী সিংয়ের বিয়ে। বিয়ের আয়োজন অনুষ্ঠিত হয়েছিলো ভারতের গোয়ায়। গোয়ায় পুল পার্টি দিয়ে শুরু হয় বিয়ের অনুষ্ঠান। পুল পার্টির পর ছিল মেহেন্দি অনুষ্ঠান। ভারতীর বিয়ে উপলক্ষে গোয়ায় বসেছিল তারকাদের হাট। এই অনুষ্ঠানে অংশ নেন সুনীল গ্রোভার, মনীশ পাল, কৃষ্ণা অভিষেক, কাশ্মীরা শাহসহ টেলিভিশন জগতের একাধিক তারকা। চলতি বছর জুন মাসে ঘরোয়া আয়োজনে ভারতী সিং ও হর্ষ লিম্বাছিয়ার বাগদান হয়।
ইলিয়ানা ডিক্রুজ
অনেকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বলিউড অভিনেত্রী ইলিয়ানা ডি ক্রুজের বিয়ে নিয়ে শোনা গেছে নানান গুঞ্জন। তবে সবসময় একে গুজব বলেই উড়িয়ে দিয়েছেন নায়িকা। এবার আর লুকোছাপা করতে দেখা গেল না ইলিয়ানাকে। ক্রিসমাসে নিজের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে ইলিয়ানা লিখেছেন, ছবিটি তুলেছেন তার ‘স্বামী’। অনেকে ছবিটি দেখার পর মন্তব্য করছেন, আগেই বিয়ের পর্ব সেরে রেখেছেন এই প্রেমিক জুটি। আনুশকা শর্মা ও বিরাট কোহলির বিয়ের কথা সামনে আসায় নিজেদের বিয়ের খবরও জানিয়ে দিলেন ইলিয়ানা। বিদেশি প্রেমিকের সঙ্গে অনেকদিন ধরেই সম্পর্কে আছেন তিনি। অস্ট্রেলীয় ফটোগ্রাফার প্রেমিক অ্যান্ড্রু নিবোনের সঙ্গে বিয়ের পর্বটি ঠিক কবে সেরেছেন, তা অবশ্য জানাননি এ নায়িকা।
সুরভিন চাওলা
২০১৫ সালেই বিয়ের কাজটি সেরে রেখেছিলেন তিনি। পাক্কা দুই বছর বিয়ের খবর গোপন রাখা এই নায়িকা সম্প্রতি বিয়ের খবরটি প্রকাশ্যে আনেন। দু’বছর আগেই সাত পাকে বাঁধা পড়েছেন তিনি। ২০১৫ সালে বিরাট-আনুশকার মতো ইতালিতেই ইতালিয়ান ধাঁচে অক্ষয় ঠাক্করকে বিয়ে করেছেন তিনি। ব্যক্তিগত কারণেই নাকি বিয়ের খবরটা প্রকাশ্যে আনেননি ‘হেট স্টোরি ২’ খ্যাত এ অভিনেত্রী।
পাওলি দাম
জনপ্রিয় বাঙালি অভিনেত্রী পাওলি দামের বিয়ে অনুষ্ঠিত হলো গত ৪ ডিসেম্বর। কলকাতার তাজ বেঙ্গল হোটেলে এই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এর আগে কলকাতার লেক গার্ডেনের বাসায় ছিল পাওলির গায়ে হলুদের অনুষ্ঠান। পাওলির বর গুয়াহাটির বাসিন্দা অর্জুন দেব। পেশায় ব্যবসায়ী। অর্জুনের সঙ্গে প্রথম ইতালিতে পরিচয় হয় পাওলির। বন্ধুত্ব থেকে প্রেম। এরপর এই বছর ধুমধাম করে বিয়ে করেন পাওলি।
আনুশকা শর্মা
চুপিচুপি অনেক দিন প্রেম করার পর নিজেদের সম্পর্ককে প্রকাশ্যে আনেন বলিউড তারকা আনুশকা শর্মা ও ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। বিয়ে নিয়েও কম ঢাকঢাক গুড় গুড় করেননি। অবশেষে ১১ ডিসেম্বর ইতালির তাসকেনি প্রদেশের ফ্লোরেন্সে এক ঐতিহ্যবাহী রিসোর্টে বিরাট কোহলির সঙ্গে গাঁটছড়া বাঁধেন আনুশকা শর্মা। বিয়ের পর টুইটারে একটি যৌথ বিবৃতিতে নবদম্পতি বলেন, ‘আজ আমরা দুজন একে অন্যের সঙ্গে সারা জীবন ভালোবাসার বন্ধনে আবদ্ধ থাকার প্রতিজ্ঞা করেছি।’ এটি ছিল ২০১৭ সালে বলিউডের সবচেয়ে আলোচিত বিয়ের অনুষ্ঠান।
ইশিতা দত্ত
অনেকটা গোপনেই বিয়ে করে ফেলেন বলিউড নায়িকা ইশিতা দত্ত। কয়েকজন বলিউড তারকা ও পরিবারের সদস্যকে জানিয়ে ‘টারজান’ অভিনেতা ভাটসাল শেঠকে বিয়ে করেছেন বাঙালি অভিনেত্রী। টানা দু’বছর সম্পর্কে থাকার পরই বিয়ের সিদ্ধান্ত নেয় এই তারকা যুগল। বিশেষ কয়েকজন ছাড়া কাউকেই বিয়েতে আমন্ত্রণ জানাননি ইশিতা এবং ভাটসাল। ২৮ নভেম্বর মুম্বাইয়ের ইস্কন মন্দিরে ইশিতা-ভাটসালের বিয়েতে এসেছিলেন ববি দেওল, সোহেল খান, অজয় দেবগণ ও কাজলের মত তারকারা। তবে বোনের বিয়েতে বড় বোন তনুশ্রী দত্তের অনুপস্থিতি অবাক করেছে সবাইকে।
নীল নিতিন মুকেশ
ভারতের প্রয়াত গায়ক মুকেশের নাতি ও বলিউড নায়ক নীল নিতিন মুকেশ গত ৯ ফেব্রুয়ারি ভারতের রাজস্থানের উদয়পুরে জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রেমিকা রুক্মিণী সাহাইকে বিয়ে করেছেন। তিন দিনের বিরাট আয়োজনে ছিল হলুদ, মেহেদি ও সংগীতের অনুষ্ঠান।
সামান্থা-নাগা চৈতন্য
গত ৬ অক্টোবর দক্ষিণের জনপ্রিয় নায়ক নাগার্জুনের ছেলে নাগা চৈতন্যর বিয়ে হয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভুর সাথে। আর এই বিয়ে যেন যেই সেই বিয়ে নয়, রীতিমত রূপকথার রাজকুমার-রাজকুমারীর বিয়ে! গোয়ার এক বিলাসবহুল হোটেলে দুই পরিবারের ঘনিষ্ঠ কিছু বন্ধু-বান্ধব এবং আত্মীয়দের উপস্থিতিতে হিন্দু রীতিতে তাদের বিয়ে অনুষ্ঠিত হয়। পরের দিন গোয়ার এক চার্চে ক্রিশ্চিয়ান রীতিতে দ্বিতীয়বার বিয়ে হয়। হিন্দু রীতির বিয়েতে সম্পূর্ণ তেলেগু ঐতিহ্য এবং নিয়মনীতি মেনে পোশাক থেকে শুরু করে সবকিছুর আয়োজন করা হয়েছিল।
হৃষিতা ভাট
বলিউড অভিনেত্রী হৃষিতা ভাট অনেক দিন ধরেই সিনেমায় অনুপস্থিত। এই বছর বিয়ে করেছেন তিনিও। নিতান্ত ঘরোয়াভাবে বিয়ে সেরে ফেলেন হৃষিতা। গত ৪ মার্চ দিল্লিতে রাষ্ট্রসংঘের কূটনীতিবিদ আনন্দ তিওয়ারিকে বিয়ে করেন তিনি। তিনি জানিয়েছেন, ‘আমরা খুব ঘরোয়াভাবে বিয়ে করেছি। অনুষ্ঠানে শুধু ঘনিষ্ঠ বন্ধুরা ও আমাদের পরিবার উপস্থিত ছিল। আমাদের পরিবারই চেয়েছিল যে ঘরোয়াভাবে বিয়ে হোক। গোটা বিষয়টি গোপন থাকুক। আমরা আমাদের নতুন যাত্রা শুরু করতে চলেছি। আপনাদের আশীর্বাদ প্রার্থনা করি।’ হৃষিতাকে শেষ ‘জুনুনিয়ত’ ছবিতে দেখা গেছে। এছাড়া তিনি ‘দিল ভিল পেয়ার ভেয়ার’, ‘হাসিল’, ‘অশোকা’, ‘আব তাক ছাপ্পান’, ‘মিস টনকপুর হাজির হো’র মতো ছবিতে অভিনয় করেছেন।