বাড়ি ফিরলেন কিংবদন্তী অভিনেতা দীলিপ কুমার

28

এমএনএ বিনোদন ডেস্ক : অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ী ফিরলেন কিংবদন্তী বলিউড অভিনেতা দীলিপ কুমার। বেশ কিছুদিন ধরেই কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন এই অভিনেতা। শারীরিক অবস্থার অবনতির কারণে তাকে ভর্তি করা হয়েছিল মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের আইসিইউতে। সেখানে তাকে ভেন্টিলেশনে কৃত্রিম উপায়ে শ্বাস প্রশ্বাস গ্রহণ করতে হয়েছিল।

তবে আশার কথা এই যে, তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছেন। গত রবিবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, অভিনেতার শারীরিক পরিস্থিতির উন্নতি ঘটেছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। এরপর গতকাল বুধবার দীলিপ কুমারকে হাসপাতাল থেকে ছাড়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

তার হাসপাতাল থেকে মুক্তির ছবি পোস্ট করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। দীলিপ কুমারকে হাসপাতাল থেকে আনতে যান স্ত্রী সায়েরা বানু। ডিহাইড্রেশন ও ইউরিনারি ট্র্যাক ইনফেকশনের কারণে ২ আগস্ট হাসপাতালে ভর্তি করা হয় দীলিপ কুমারকে। রক্তে পটাশিয়াম ও ক্রিয়েটিনিনের মাত্রা বাড়তে থাকায় উদ্বেগে ছিলেন চিকিৎসকরা। তবে এখন চিকিৎসায় সাড়া মেলায় স্বস্তিতে চিকিৎসক ও তার পরিবারের সদস্যরা।

গত কয়েকবছর ধরেই শারীরিক সমস্যায় ভুগছেন দীলিপ কুমার। গত বছর এপ্রিল মাসেও একবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাকে। ছয় দশকেরও বেশি সময় ধরে বড় পর্দায় রাজত্ব করেছেন দীলিপ কুমার। দেবদাস, মুঘল-ই-আজ়ম, গঙ্গা যমুনা, ক্রান্তি, কর্মার মতো ছবিতে তার অভিনয় আজও দর্শকদের মুগ্ধ করে। স্বীকৃতি হিসেবে পেয়েছেন পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকের মতো সেরা পুরস্কার।