বিটিআরসি

বিনামূল্যে স্যোশাল মিডিয়া সম্পর্কিত সেবা না দিতে বিটিআরসির নির্দেশ

এমএনএ বিজ্ঞান ও প্রযুক্তি রিপোর্টঃ অপরাধমূলক কার্যক্রম এড়াতে ফেসবুকসহ স্যোশাল মিডিয়া সম্পর্কিত সেবা বিনামূল্যে না দিতে মোবাইল অপারেটরগুলোকে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি গত মঙ্গলবার (১৪ জুলাই) অপারেটরদের চিঠি দেওয়ার পরে অপারেটরগুলো তা বাস্তবায়ন শুরু করছে বলেও জানা যায়।

চিঠিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে টেলিযোগাযোগ সেবাদানকারী অপারেটররা তাদের গ্রাহকদের আকৃষ্ট করার লক্ষ্যে সোশ্যাল মিডিয়া সম্পর্কিত সেবা আংশিক ফ্রি অথবা কোনো কোনো ক্ষেত্রে সম্পূর্ণ ফ্রি বা বিনামূল্যে দেওয়ায় বাজারে অসুস্থ প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে। এসব ফ্রি স্যোশাল মিডিয়া সম্পর্কিত সেবা গ্রহণ করে কিছু অসাধু ব্যক্তি স্যোশাল মিডিয়ায় নানা রকমের অপ্রয়োজনীয় অপরাধমূলক কার্যকলাপ পরিচালনা করে আসছে।

‘এমতাবস্থায়, আপনার প্রতিষ্ঠানের সব গ্রাহককে স্যোশাল মিডিয়া সম্পর্কিত সেবা ফ্রি বা বিনামূল্যে দেওয়া থেকে বিরত থাকার জন্য নির্দেশনা দেওয়া হলো।’

সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ে এ সংক্রান্ত সভা পরবর্তী বিটিআরসি বিটিআরসির পক্ষ থেকে অপারেটরদের এ নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংস্থার সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান।

তিনি বাংলানিউজকে বলেন, সবার জন্য নিরাপদ ইন্টারনেট সেবা নিশ্চিত করা এবং বাজারে প্রতিযোগিতা স্বাভাবিক রাখতে গত ১৪ জুলাই চিঠি দেয়া হয়।

x

Check Also

রবীন্দ্রনাথ ঠাকুর

রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম মৃত্যুবার্ষিকী আজ

এমএনএ ফিচার রিপোর্টঃ সাহিত্যে নোবেল পুরস্কারপ্রাপ্ত প্রথম অ-ইউরোপীয় ও বাঙালি কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম মৃত্যুবার্ষিকী ...

Scroll Up
%d bloggers like this: