বিশ্বসেরা ১০ ফুটবলারের তালিকায় যারা

এমএনএ স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ফুটবল শেষে বিশ্বসেরা দশ ১০ ফুটবলারের তালিকায় যারা ঠাঁই পেয়েছেন তাদের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত নিয়ে তৈরি করা হয়েছে এ বিশেষ প্রতিবেদন। দেখে নিন এই তালিকায় আপনার পছন্দের কারা কারা ঠাঁই পেয়েছেন।

লিওনেল মেসি : লিওনেল মেসি একজন আর্জেন্টাইন পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি স্পেনের সর্বোচ্চ পেশাদার ফুটবল লীগ প্রতিযোগিতা লা লিগাতে ফুটবল ক্লাব বার্সেলোনা এবং আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের পক্ষে একজন ফরোয়ার্ড হিসেবে খেলেন। তিনি ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি বার্সেলোনার হয়ে খেলছেন।

ক্রিশ্চিয়ানো রোনালদো : ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ ফুটবলার। তিনি যিনি স্পেনিশ ক্লাব রিয়াল মাদ্রিদ এবং পর্তুগাল জাতীয় দলে একজন ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। তিনি ১৯৮৫ সালের ৫ ফেব্রয়ারি জন্মগ্রহণ করেন।

নেইমার : নেইমার দা সিল্ভা স্যান্তোস জুনিয়র, সাধারণত নেইমার নামে তিনি পরিচিত। একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবলার, যিনি ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে একজন ফরোয়ার্ড হিসেবে খেলেন। তিনি ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন।

কেভিন ডি ব্রুইন : কেভিন ডি ব্রুইন একজন বেলজিয়ান পেশাদার ফুটবলার। তিনি বেলজিয়াম জাতীয় ফুটবল দল এবং ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের এটাকিং মিডফিল্ডার। সে বর্তমান সময়ের অন্যতম সেরা প্লে-মেকার। কেভিন ডি ব্রুইন একজন বেলজিয়ান পেশাদার ফুটবলার। তিনি বেলজিয়াম জাতীয় ফুটবল দল এবং ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের এটাকিং মিডফিল্ডার। তিনি বর্তমান সময়ের অন্যতম সেরা প্লে-মেকার। তিনি ১৯৯১ সালের ২৮ জুন জন্মগ্রহণ করেন।

হ্যারি কেন : হ্যারি এডওয়ার্ড কেন হলেন একজন ইংরেজ পেশাদার ফুটবলার, যিনি মধ্যভাগের আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে স্পেনের প্রিমিয়ার লীগে টটেনহ্যাম হটস্পার এবং ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের হয়ে খেলেন। তিনি ১৯৯৩ সালের ২৮ জুন জন্মগ্রহণ করেন।

লুকা মড্রিচ : লুকা মড্রিচ মধ্যমাঠের খেলোয়াড়। বর্তমানে তিনি রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন। তিনি ৯ সেপ্টেম্বর, ১৯৮৫ সালে জন্মগ্রহণ করেন।

রবার্ট লেভান্ডোভস্কি : রবার্ট লেভান্ডোভস্কি একজন পোলিশ ফুটবলার। তিনি বুন্দেসলিগা ক্লাব বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার হিসেবে খেলেন এবং পোল্যান্ড জাতীয় ফুটবল দলের অধিনায়ক। ২০১০ সালে তিনি ডর্টমুন্ডে যোগ দেন। তিনি ১৯৮৮ সালের ২১ আগস্ট জন্মগ্রহণ করেন।

কিলিয়ান এমবাপে : কিলিয়ান সানমি এমবাপে লত্তিন হলেন একজন ফরাসি পেশাদার ফুটবল খেলোয়ার। তিনি স্ট্রাইকার হিসেবে মোনাকো থেকে ধারে প্যারিস সেন্ট জার্মেই এবং ফ্রান্স জাতীয় ফুটবল দলে খেলে থাকেন। তিনি ১৯৯৮ সালের ২০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন।

টনি ক্রুস : টনি ক্রুস হলেন একজন জার্মানি ফুটবলার। তিনি মধ্যভাগের আক্রমণাত্মক খেলোয়াড় হিসেবে জার্মানের বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ এবং জার্মানি জাতীয় ফুটবল দল এর হয়ে খেলেন। তিনি ১৯৯০ সালের ৪ জানুয়ারি জন্মগ্রহণ করেন। বর্তমানে রিয়াল মাদ্রিদের হয়ে খেলছেন।

ইডেন হ্যাজার্ড : ইডেন হ্যাজার্ড চেলসি সুপারস্টার। তিনি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের তালিকায় এই মুহূর্তে ১০ নম্বরে রয়েছেন। ২৬ বছরের এই বেলজিয়ান তারকাকে চেলসি ৭ কোটি ইউরো দিয়ে কিনেছিল। তিনি ৭ জানুয়ারী ১৯৯১ সালে জন্মগ্রহণ করেন।

x

Check Also

বরেণ্য অধ্যাপক অজয় রায়ের জীবনাবসান

এমএনএ রিপোর্ট : একুশে পদকপ্রাপ্ত পদার্থ বিজ্ঞানের বরেণ্য অধ্যাপক অজয় রায় (৮৫) রাজধানীর বারডেম হাসপাতালে ...

Scroll Up