বিশ্ব ইজতেমা ১০ জানুয়ারি থেকে

এমএনএ রিপোট : টঙ্গীর তুরাগ তীরে ১০ জানুয়ারি অনুষ্ঠেয় ৫৫তম বিশ্ব ইজতেমাকে ঘিরে চলছে শেষ পর্যায়ের প্রস্তুতিমূলক কাজ। এরই মধ্যে ৯৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানের শীর্ষ মুরুব্বি ও ময়দানের জিম্মাদার প্রকৌশলী মাহফুজ হান্নান এ তথ্য জানিয়েছেন।

বিশ্ব ইজতেমা মিডিয়া সমন্বয়কারী মুফতি জহির ইবনে মুসলিম বলেছেন, ‘ঘন কুয়াশা ও কনকনে শীত উপেক্ষা করে স্বেচ্ছাসেবী মুসল্লিরা সকাল থেকে বিকাল পর্যন্ত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।’

তিন দিনের ইজতেমাকে ঘিরে টঙ্গী ও আশপাশ এলাকায় ধর্মীয় উৎসব আমেজ বিরাজ করছে। আজ বুধবার বিকাল থেকে ইজতেমাকে কেন্দ্র করে টুপি-পাঞ্জাবি পরা মুসল্লিদের আনাগোনা বেড়ে যাবে। প্রতিবছর ইজতেমায় ঢাকা জেলার সাথিরা সবার শেষে তাদের জন্য নির্ধারিত খিত্তার কাজ করে থাকেন।

গতকাল মঙ্গলবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে—ঢাকা জেলার সাথিরাও তাদের জন্য নির্ধারিতস্থানে ছামিয়ানা তৈরির কাজে ব্যস্ত রয়েছেন। আগামীকাল বৃহস্পতিবার সকালের মধ্যেই তাদের ছামিয়ানা টানানোসহ সমস্ত কাজ শেষ হবে বলে জানিয়েছেন একাধিক সাথি। দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লি ময়দানে এসে তাদের জন্য নির্ধারিত খিত্তায় অবস্থান নেবেন।

x

Check Also

চলতি সপ্তাহটি আপনার কেমন যাবে তা জেনে নিন

এমএনএ ফিচার ডেস্ক : চলতি সপ্তাহের ২৩ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত এই সাত ...

Scroll Up