বুকের পাটা থাকলে মোকাবেলা করুন : এরদোগান

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : সন্ত্রাসীদের হুমকি শেষ না হওয়া পর্যন্ত প্রতিবেশী সিরিয়ায় সামরিক অভিযান বন্ধ করা হবে না বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এ সময়ে তিনি তুরস্ক সম্পর্কে যুক্তরাষ্ট্র প্রশাসনের মন্তব্যেরও সমালোচনা করে বলেন, পরের অভিযান মানবিজে করা হবে, বুকের পাটা থাকলে মোকাবেলা করুন। খবর হুররিয়াত ডেইলি।
গতকাল বুধবার রাজধানী আঙ্কারায় এক অনুষ্ঠানে তিনি বলেন, সন্ত্রাসীদের সম্পূর্ণভাবে উচ্ছেদ না করার পর্যন্ত সিরিয়ায় তুরস্কের সামরিক অভিযান বন্ধ করা হবে না। সবার আগে অভিযান চালানো হবে মানবিজে।
সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর আফরিনে অপারেশেন অলিভ ব্রাঞ্চ নিয়ে যুক্তরাষ্ট্র প্রশাসনের মুখপাত্রের মন্তব্যের সমালোচনা করেন এরদোগান।
তিনি বলেন, সিরীয় কুর্দিশ ডেমোক্র্যাটিক ইউনিয়ন পার্টি (পিওয়াইডি) ও তাদের সশস্ত্র শাখা পিপলস প্রটেকশন ইউনিটসের (ওয়াইপিজি) কাছ থেকে আসা হুমকি থেকে সীমান্ত নিরাপদ রাখতেই এ অভিযান চালানো হয়েছে।
তিনি বলেন, আমি সবসময় বলে আসছি, আমরা অভিযান অব্যাহত রাখতে দৃঢ়প্রতিজ্ঞ। যদি কারও বুকের পাটা থাকে, তাদের আমরা মুখোমুখি হতে বলছি।
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নুয়ার্টের আগে বলেন, আফরিন পরিস্থিতি নিয়ে আমরা উদ্বিগ্ন।
ওয়াইপিজির প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন বন্ধেরও আহ্বান জানিয়ে এরদোগান বলেন, তারা বলেছেন- তারা মানবিজ থেকে সরে যাবে না। যুক্তরাষ্ট্রের সেখানে অবস্থান করার কোনো অধিকার নেই। ওখান থেকে তাদের সরে যেতে হবে।
যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে তিনি বলেন, তারা ১২ হাজার কিলোমিটার দূর থেকে এখানে এসেছে। তারা আসার পর ওয়াইপিজিকে সঙ্গে নিয়ে আসে।
x

Check Also

কারবালায় তাজিয়া মিছিলে পদদলিত হয়ে নিহত ৩১

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : পবিত্র আশুরার দিনে ইরাকের কারবালায় তাজিয়া মিছিলের সময় ইমাম হোসেনের (রা.) ...

Scroll Up