বোমা’র নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত

64

এমএনএ রিপোর্ট : বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন (বোমা)’র বিশেষ সাধারণ সভায় সাধারণ উপস্থিত সকল সদস্যদের মতামতের ভিত্তিতে সর্ব সম্মতিক্রমে আগামী ২০১৬-২০১৮ বছরের জন্য ২৩ সদস্যের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

নতুন কমিটিতে সভাপতি পদে জয়ন্ত আচার্য এবং সাধারণ সম্পাদক পদে শরিফুল ইসলাম খান কে পুনরায় আগামী ২ বছরের জন্য নির্বাচিত ঘোষনা করা হয়।

গতকাল মঙ্গলবার বিকাল ৪.৩০ টায় রাজধানীর ইয়ান তুন চাইনীজ এন্ড থাই রেষ্টুরেন্ট মিলনায়তনে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন (বোমা) এর উদ্দ্যেগে এক বিশেষ সাধারণ সভার আয়োজন করা হয়।

বোমার সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম খানের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট সাংবাদিক জয়ন্ত আচার্য। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম খান বিগত বছরের বার্ষিক রিপোর্ট পেশ করেন।

সভাপতি জনাব জয়ন্ত আচার্য তার বক্তব্যে বলেন- ‘এই সরকারের আমলে বাংলাদেশের গণমাধ্যমের জগতে উল্লেখযোগ্য সংখ্যক ইলেকট্রনিক্স, অনলাইন ও প্রিন্ট মিডিয়া অনুমোদন পেয়েছে। তৈরি হয়েছে হাজার হাজার সাংবাদিকের কর্মসংস্থানের। অনলাইন গণমাধ্যমের বিকাশে বরাবরই এই সরকার ছিলো ব্যাপক সোচ্চার। তারই অংশ হিসেবে বিশ্বের সর্বপ্রথম বাংলাদেশে অনলাইন গণমাধ্যমের নীতিমালা প্রণয়নের মাধ্যমে এই সেক্টরকে বড় ধরনের শিল্পে পরিনত করতে সক্ষম হয়েছে। আমরা তার জন্য এই সরকারকে সাধুবাদ জানাই। কিন্তু গণমাধ্যমে নিয়েজিত কর্মীদের নিরাপত্তার বিষয়ে আমরা সরকারকে আরো বেশি গুরুত্ব প্রদানের জন্য আহবান জানাচ্ছি। বিগত সময়ে সাংবাদিক হত্যাকারীদের বিচার না হওয়া সরকারের বড় ব্যার্থতা। এভাবে হত্যাকারীরা বিচারের বাহিরে থাকলে সাংবাদিকদের জীবন হুমকির সম্মুখিন হবে।’ অবিলম্বে অনলাইন গণমাধ্যম নীতিমালা চুরান্ত করে অনলাইন গণমাধ্যমগুলোকে সহায়তার মাধ্যমে ভুর্তকির হাত থেকে বাচাঁনোর আহবান জানান তিনি।

সভায় আগামী দিনের বিভিন্ন কর্মপরিকল্পনা, ৫ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে বর্ধিত কলেবরে একটি স্যূভেনির প্রকাশ, মানণীয় প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত, জাতীয় অনলাইন গণমাধ্যম সম্মেলনের আয়োজন সহ সাংবাদিকদের অধিকার আদায়ে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়।

সভায় এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক শরিফুল ইসলাম খান নতুন পুরোনো সকল গণমাধ্যম মালিক সদস্যদের উদ্দ্যেশ্যে সাংগাঠনিক ভিত্তি মজবুতিকরণ বিষয়ে সবাইকে একসাথে কাজ করার আহবান জানিয়ে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সহ-সভাপতি ফোকাস বাংলার প্রধান সম্পাদক জনাব কামাল হোসেন, সহ-সভাপতি ক্যাপেন্টন রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ জামান স্বপন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মনোয়ার সিদ্দিকি, আবু সুফিয়ান, শাহ পরান সিদ্দিক তারেক, মাহফুজা ইসলাম, সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বোমা’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি :
সভাপতি জয়ন্ত আচার্য, সাধারণ সম্পাদক একেএম শরিফুল ইসলাম খান, নির্বাহী সভাপতি ফোকাস বাংলার প্রধান সম্পাদক জনাব কামাল হোসেন,সিনিয়র সহ-সভাপতি ক্যাপেন্টন রেজাউল করিম, সহ-সভাপতি শহীদ সিরাজি, সহ-সভাপতি সামসুজামান পনির, সহ-সভাপতি মনোয়ার সিদ্দিকি, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ জামান সপন, সহ সাধারণ সম্পাদক তুষার আহমেদ, সহ সাধারণ সম্পাদক সাইফুল্লাহ আল মামুন, সহ সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, সাংগঠনিক সম্পাদক শাহ পরান সিদ্দিক তারেক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, কোষাধাক্ষ নুরে আলম সিদ্দিকি খোকন, দপ্তর সম্পাদক লাবণ্য হক, প্রচার সম্পাদক সজিব খান, সাংস্কৃতিক সম্পাদক হামিদ রনি, কার্যকরী কমিটির সদস্যবৃন্দ হলেন- মো. জাহাঙ্গীর আলম, খালেদ সাইফুল্লাহ, এ এস এম সাইফুর রহমান, তাজউদ্দীন উল্লাস, আবু নাইম, এস রহমান রাসেল।