ভারত সফরে যাচ্ছেন না তামিম ইকবাল

এমএনএ স্পোর্টস ডেস্ক : পারিবারিক কারণে ভারত সফর থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন বা-হাতি ওপেনার তামিম ইকবাল।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য তামিম যে ছুটিতে যাচ্ছেন, এই গুঞ্জন ছিল ক’দিন ধরেই। যে কারণে শুক্রবার শুরু ভারত সফরের অনুশীলনে বাড়তি ক্রিকেটার হিসেবে ছিলেন ইমরুল কায়েস।

যতটুকু খবর, তামিম ভারত সফরে না যাওয়ার কথা জানিয়ে দিয়েছেন বিসিবিকে। যদিও আনুষ্ঠানিকভাবে বিসিবি এখনো কিছু জানায়নি। তামিমের বদলি হিসেবে যে ভারত যাচ্ছেন আরেক বাঁহাতি ইমরুল, এটাও একরকম নিশ্চিত।

তামিমের ইনজুরির সমস্যাও ছিল। পাঁজরের চোটে ভুগছিলে এই ড্যাশিং ওপেনার। তবে ৩০ বছর বয়সী তারকাকে নিয়েই টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছিল নির্বাচকের।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে তামিম কলকাতা টেস্টে খেলবেন না এমনটাই শুরুতে জানিয়েছিলেন বিসিবিকে। কিন্তু এখন সেই সিদ্ধান্ত বদলেছেন।

সন্তান ভূমিষ্ঠ হওয়ার আগ পর্যন্ত স্ত্রীর পাশে থাকতে চান তামিম। ক্রিকেট ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে তা নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের সিরিজ ও এরপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না তামিম। বাজে ফর্ম যাচ্ছিল। সঙ্গে টানা খেলার ক্লান্তি। ফলে স্বেচ্ছায় বিশ্রাম নিয়েছিলেন।

ছুটি কাটিয়ে ভারতের বিপক্ষে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন এই তারকা। জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে চট্টগ্রাম বিভাগের হয়ে মাঠে ফেরেন। তবে ইনজুরির কারণে খেলতে পারেননি দ্বিতীয় রাউন্ডে।

তামিমের আগে চোটের কারণে ভারত সফর থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার পরিবর্তে এখনো কোনো ক্রিকেটারের নাম ঘোষণা হয়নি।

x

Check Also

হুমায়ূন আহমেদের জন্মদিন আজ

এমএনএ রিপোর্ট : বাংলা সাহিত্যাঙ্গনে তিনি ধ্রুবতারা। তার বইয়ের ভাষায় কথার জাদুতে মোহিত হননি এমন ...

Scroll Up