ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন

এমএনএ জেলা প্রতিনিধি : ফেসবুকে ‘ধর্ম অবমাননাকর’ পোস্ট দেওয়ার অভিযোগে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে ‘তৌহিদি জনতা’র বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে দুই ছাত্রসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে চার প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। এছাড়া কোস্টগার্ডও মোতায়েন করা হয়।

এছাড়া হেলিকপ্টারযোগে এক প্লাটুন বিজিবি সদস্য অবতরণ করেছেন সেথানে। পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

আজ রবিবার বেলা ১১টার দিকে মুসলিম তাওহিদী জনতার ব্যানারে এক সমাবেশের পর সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা হলেন, বোরহানউদ্দিন উপজেলার মহিউদ্দিন পাটওয়ারীর মাদ্রাসাছাত্র মাহবুব (১৪), উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের দেলওয়ার হোসেনের কলেজ পড়ুয়া ছেলে শাহিন (২৩), বোরহানউদ্দিন পৌর সভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা মাহফুজ (৪৫), মনপুরা হাজিরহাট এলাকার বাসিন্দা মিজান (৪০)। এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। চলছে থেমে থেমে সংঘর্ষ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ‘অবমাননাকর মন্তব্যের’ অভিযোগে গত শনিবার সন্ধ্যায় পুলিশ বিপ্লব চন্দ্র নামে এক যুবককে আটক করে। বিপ্লব চন্দ্রের বিচারের দাবিতে গতকাল শনিবার বোরহানউদ্দিনে ‘তৌহিদী জনতার’ ব্যানারে বিক্ষোভ প্রদর্শন করা হয়। একই দাবিতে আজ রবিবার সকাল নয়টায় বিক্ষোভের ডাক দেয় ‘তৌহিদী জনতা’। এ সমাবেশের জন্য পুলিশ অনুমতি দেওয়ার আগেই তারা মাইকিং করে। পরে সমাবেশের জন্য পুলিশ অনুমতি না দিলেও সকাল নয়টা থেকে লোকজন মাঠে জড়ো হতে থাকে। মিছিল করতে না পেরে সেখানেই অবস্থান শুরু করেন আয়োজকেরা। পরে পুলিশ ‘বাটামারা পীর সাহেব’ মাওলানা মহিবুল্লাহকে সেখান থেকে সরে যাওয়ার অনুরোধ করেন এবং তাকে ঈদগাহ জামে মসজিদের দোতলায় নিয়ে যান। ওই সময় গুঞ্জন ওঠে, মাওলানা মহিবুল্লাহকে পুলিশ আটক করেছে। এ গুঞ্জন ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ গুলি ছুড়লে হতাহতের ঘটনা ঘটে।

x

Check Also

প্রসিকিউটর পদ থেকে তুরিন আফরোজকে অপসারণ

এমএনএ রিপোর্ট : পেশাগত অসদাচরণ, শৃঙ্খলা ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রসিকিউটর ড. তুরিন আফরোজকে আন্তর্জাতিক ...

Scroll Up