মন জুড়ানো ম্যাংগো আইসক্রিম

45

এমএনএ ফিচার ডেস্ক : গরমের দিনে নানা অজুহাতে ঠাণ্ডা খাওয়ার বাহানা। আর তাইতো আইসক্রিমটাও খুব প্রিয় হয়ে ওঠে সবার কাছে। কিন্তু সুস্বাদু আইসক্রিম খেতে দোকানের ওপরই নির্ভর করতে হয়। অথচ এই মধুমাসে আমের স্বাদে আপনিও বানিয়ে নিতে পারেন মন জুড়ানো ম্যাংগো আইসক্রিম। পরিবারের সদস্যদের তৃপ্তির হাসি ছড়াতেও সাহায্য করবে ম্যাংগো আইসক্রিম। তাই ঝটপট শিখে নিন ম্যাংগো আইসক্রিম বানানোর সহজ উপায়। রেসিপিটি দিয়েছেন বিশিষ্ট রন্ধনশিল্পী মোসাম্মৎ সেলিনা হোসেন

Mango-Icecream-3

প্রয়োজনীয় উপকরণ :

গুড়া দুধ ২ কাপ, পানি আড়াই কাপ, কর্নফ্লাওয়ার ১ টেবিল-চামচ, চিনি ১ কাপ, ক্রিম ১ টিন, জেলাটিন গোলানো ১ টেবিল-চামচ, তরল গ্লুকোজ ১ চা-চামচ, পাকা আমের রস ১ কাপ, ২টি ডিমের সাদা অংশ।

Mango-Icecream-1

যেভাবে তৈরি করবেন :

গুড়া দুধ, পানি, কর্নফ্লাওয়ার ও চিনি একসঙ্গে ব্লেন্ড করে নিতে হবে। মিশ্রণ প্যানে ঢেলে কিছুক্ষণ জ্বালিয়ে ঘন করে নিন। গরম অবস্থায় তরল গ্লুকোজ মেলাতে হবে। ঠাণ্ডা হয়ে এলে জেলাটিন মেশাতে হবে। তারপর ক্রিম ও আমের রস দিয়ে আবার ভালো করে মিশিয়ে ডিপে জমাতে হবে তিন ঘণ্টা। এরপর আবারও ব্লেন্ড করে জমাতে হবে। ২ ঘণ্টা পর পর বের করে ডিমের সাদা অংশ ও চিনির পরিমাণ দেখে ব্লেন্ড করে জমাতে হবে। তারপর ইচ্ছামতো সাজিয়ে পরিবেশন করুন।