মহানায়কের মহাপ্রয়ান দিবস আজ (ভিডিও)

এমএনএ বিনোদন ডেস্ক : আজ ২৪ জুলাই বাংলা চলচ্চিত্রের মহানায়ক হিসেবে খ্যাত উত্তম কুমারের ৩৬ তম মহাপ্রয়ান দিবস।দশকের পর দশক ধরে উপমহাদেশের চলচ্চিত্রাঙ্গনে ‘মহানায়ক’ হিসেবে প্রতিষ্ঠিত ছিলেন তিনি।

মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসে চলচ্চিত্রে পাকাপোক্ত আসন করে নেয়াটা তার জন্য খুব সহজ ছিল না। ফলে প্রথম দিকে Uttam-Kumarতুলনাহীন পরিশ্রম করে তার নিজেকে প্রমাণ করতে হয়েছে। চল্লিশের শেষের দিকে চলচ্চিত্র অভিনয়ে নাম লেখালেও তার সফলতা আসে ১৯৫৩ সালে ‘সাড়ে চুয়াত্তর’ ছবিটি রিলিজের মধ্য দিয়ে। এরপর আর পিছু ফিরতে হয়নি তার।

এরইমধ্যে বাংলার আরেক মহানায়িকা সুচিত্রা সেনের সঙ্গে জুটিবদ্ধ হয়ে সিনেমার মধ্য দিয়ে দর্শকদের ঘোরগ্রস্ত করে রাখেন উত্তম-সুচিত্রা। একে একে অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দেন এই জুটি। সুচিত্রা ছাড়া খুব কম সময়ই ছবি করতে দেখা গেছে এই অভিনেতাকে।

১৯৮০ সালের ২৪ জুলাই মৃত্যু বরণ করা মহানায়কের প্রয়াণ দিবসে শ্রদ্ধা, সেই সাথে এখানে দেখে নিতে পারেন তার অভিনীত জনপ্রিয় কিছু সিনেমা:

নায়ক : ১৯৬৬ সালে মুক্তিপ্রাপ্ত

সপ্তপদী :

পথে হলো দেরী :

সবার উপরে : 

হার মানা হার :

বিপাশা :

ইন্দ্রানী :

সাড়ে ৭৪ :

ঝিন্দের বন্দী :

x

Check Also

আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি

এমএনএ রিপোর্ট : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ ...

Scroll Up