Don't Miss
Home / বিনোদন / বিবিধ / মিস ইউনিভার্স হলেন আফ্রিকার জোজিবিনি তুনজি

মিস ইউনিভার্স হলেন আফ্রিকার জোজিবিনি তুনজি

এমএএ বিনোদন ডেস্ক : মিস দক্ষিণ আফ্রিকা জোজিবিনি তুনজি ২০১৯ সালের মিস ইউনিভার্সের খেতাব জিতে নিলেন। জর্জিয়ার আটলান্টা শহরে স্থানীয় সময় গতকাল রবিবার (০৮ ডিসেম্বর) রাতে তার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন মিস ইউনিভার্স ২০১৮ ক্যাটরিওনা গ্রে। এবারের প্রতিযোগিতায় প্রথম রানার্স-আপ হয়েছেন মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন এবং দ্বিতীয় রানার্স-আপ মিস মেক্সিকো সোফিয়া আরাগন।

২৬ বছর বয়সী তুনজি দক্ষিণ আফ্রিকার তসলো শহরে বসবাস করেন। তিনি লিঙ্গ-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে বেশ সক্রিয়।

প্রথমবার সুন্দরী খোঁজার বিশ্বমঞ্চ মিস ইনিভার্সে বাংলাদেশ অংশগ্রহণ করেছে। মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতায় সেরার মুকুট জয়ের পর শিরিনা শিলা ‘মিস ইউনিভার্স-২০১৯’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধি হয়ে অংশ নেন। তবে জয়ের মুকুট পড়া হলো না তার। এবারের মিস ইউনিভার্স নির্বাচিত হলেন দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজি।

গতকাল রবিবার যুক্তরাষ্ট্রের জর্জিয়ার আটলান্টায় মিস ইউনিভার্স ২০১৯ এর পর্দা নামে বিশ্ব সুন্দরী নির্বাচনের এ মঞ্চের। এবার মিস ইউনিভার্সের ৬৮তম আসরের মূল পর্বে বিশ্বের ৯০টি দেশের প্রতিযোগী অংশ নিয়েছেন এবারের আয়োজনে।

প্রতিযোগিতায় বিভিন্ন ধাপ পেরিয়ে ২০ জন প্রতিযোগিকে নির্বাচন করা হয় সেমি ফাইনালের জন্য। এই সেরা ২০-এ ছিলেন না ‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০১৯’ জয়ী শিরিন শিলা।

এই সেরা ২০ থেকে দশজনকে চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হয়। চূড়ান্ত পর্বে সেরা দশ থেকে মিস ইউনিভার্স এর মুকুট জয় করে নেন দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজি।

বিজয়ী তুনজিকে গত বছরের বিজয়ী ফিলিপাইনের ক্যাটরিওনা গ্রে মুকুট পরিয়ে দেন।

এবার রানার্স আপ হয়েছেন মিস পুয়ের্তো রিকো ম্যাডিসন অ্যান্ডারসন ও সেকেন্ড রানার্স আপ হয়েছেন মিস মেক্সিকো সোফিয়া আরাগান।

x

Check Also

কারাগার থেকে মুক্ত হলেন শিপ্রা দেবনাথ

এমএনএ জাতীয় রিপোর্টঃ কক্সবাজার কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খানের ...

Scroll Up
%d bloggers like this: